আত্রাই নদীতে গোসল করতে এসে প্রাণ গেল দুই ছাত্রের

প্রকাশিত: ৯:৪০ অপরাহ্ণ , মে ২৯, ২০২০

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার আত্রাই নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে রাহিম ইসলাম (১৭) ও সৌরভ ইসলাম (১৮) নামে দুই ছাত্রের মৃত্যু হয়েছে। চার ঘণ্টা পর তাদের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরী দল।

শুক্রবার দুপুরে বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী জয়গঞ্জ খেয়াঘাটে এই ঘটনা ঘটে।

মৃত রাহিম ইসলাম ঠাকুরগাঁও সদর উপজেলার গোপালপুর গ্রামের রাজিউল ইসলামের ছেলে ও ঠাকুরগাঁও জিলা স্কুলের দশম শ্রেণির ছাত্র এবং সৌরভ ইসলাম একই গ্রামের নাজমুল ইসলামের ছেলে ও গড়েয়া ডিগ্রি কলেজের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী।

স্থানীয় ইউপি চেয়ারম্যান কেএম কুতুব উদ্দীন জানান, শুক্রবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া নামক স্থান থেকে বেশ কয়েকজন গোসল করতে আসে আত্রাই নদীতে। দুপুর ১টায় তারা আত্রাই নদীর ঝাড়বাড়ী জয়গঞ্জ খেয়াঘাটে গোসল করতে নামে। এ সময় রাহিম ও সৌরভ নদীর গভীর পানিতে তলিয়ে যায়।

তাদের সঙ্গে অন্যরা স্থানীয়দের সহযোগিতায় খোঁজা-খুঁজি করেও ওই দুই ছাত্রকে পায়নি। পরে দিনাজপুরের খানসামা ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে আসে। কিন্তু তাদের ডুবুরী দল না থাকায় রংপুর থেকে ডুবুরী দল তলব করা হয়।
খানসামা ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন মাস্টার নজরুল ইসলাম জানান, রংপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরী দল এসে বিকাল ৫টায় ২ ছাত্রের লাশ উদ্ধার করে।

এ দিকে স্থানীয়রা অভিযোগ করেন, আত্রাই নদীর ওই স্থানে বালু উত্তোলনকারীরা অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় সেখানে গভীর গর্তের সৃষ্টি হয়। গোসল করতে এসে সেই গর্তেই ডুবে প্রাণ হারিয়েছে ওই দুই ছাত্র।