তানোরে গ্রেনেড হামলা দিবসে প্রতিবাদ সভা ও দোয়া

প্রকাশিত: ৯:২০ পূর্বাহ্ণ , আগস্ট ২২, ২০২০

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর তানোর উপজেলা ও পৌর আওয়ামী লীগ কর্তৃক যৌথভাবে ২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলা দিবসের প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।   শুক্রবার বিকেলে তানোর পৌরশহরের তালন্দ বাজার ফুটবল মাঠে এই প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
তানোর উপজেলা আ’লীগের একাংশের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুন নবী বাবু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।

সভায় ওমর ফারুক চৌধুরী বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা মূলত ১৯৭৫ সালের ১৫ আগস্টের ধারাবাহিকতা, সেদিন খুনীদের মূল লক্ষ্য ছিল বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যা করা। আল্লাহর অশেষ রহমত ও মানুষের ভালোবাসার কারণে তিনি প্রাণে বেঁচে ফিরেছেন। কিন্তু নারী নেত্রী আইভি রহমানসহ অনেককে আমরা হারিয়েছি। তিনি অবিলম্বে খুনী চক্রের মূল হোতা তারেক জিয়াসহ খুনীদের ফাঁসির দাবী জানান।   উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাম কমল মাস্টার ও তানোর পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকারের যৌথ সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, রাজশাহী জেলা আ’ লীগ নেতা শরিফ খান, রাজশাহী মহানগর বোয়ালিয়া পশ্চিম শাখা আওয়ামী লীগ সহ-সভাপতি আবুল বাশার সুজন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক ওহাব হোসেন লালু, দপ্তর সম্পাদক জিল্লুর রহমান মাস্টার, রাজশাহী জেলা পরিষদ সদস্য ও মুন্ডুমালা পৌর আ’লীগ সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর আমির উদ্দীন আমিন, তানোর পৌর আ’লীগ সাংগঠনিক সম্পাদক ওয়াজির হাসান প্রতাপ সরকার, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর নাহিদ হোসেন, আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, আব্দুল মতিন, আতাউর রহমান, তানোর পৌর আওয়ামী যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরো, সহ-সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক ওহাব সরদার, উপজেলা বঙ্গবন্ধু সৈনিকলীগ সাধারণ সম্পাদক বদিউজ্জামান নয়ন, তানোর পৌর বঙ্গবন্ধু সৈনিকলীগ সভাপতি বিশ্বজিত চৌধুরী, পৌর ছাত্রলীগ আহবায়ক ফয়সাল সরকার অমি সহ অনেকে। শেষে ২১ আগস্ট নিহতদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।   এরআগে, দুপুর থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা মোটরসাইকেল শো-ডাউন নিয়ে এই সমাবেশে স্থলে উপস্থিত হয়েছিলেন।