‘চয়েন বার্তা সম্মাননা-২০২০’ পেলেন তরুণ লেখক মোহাম্মদ অংকন

প্রকাশিত: ১১:৩৩ পূর্বাহ্ণ , আগস্ট ১০, ২০২০

নিজস্ব প্রতিনিধি :
সাহিত্যে অবদানের জন্য ‘চয়েন বার্তা সম্মাননা-২০২০’ পেয়েছেন সময়ের জনপ্রিয় তরুণ লেখক মোহাম্মদ অংকন। রবিবার সকাল ১১টায় সিংড়া প্রেসক্লাবে আয়োজিত রানা প্রকাশনী গ্রন্থাগার কর্তৃক মোহাম্মদ অংকনকে ‘চয়েন বার্তা সম্মাননা-২০২০’ ক্রেস্ট তুলে দেওয়া হয়। এসময় আরও সাতজনকে বিভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

চয়েন বার্তার সম্পাদক ও সিংড়া প্রেসক্লাবের সভাপতি মোল্লা মো. এমরান আলী রানার সভাপতিত্বে সৃজনশীল, মননশীল সাহিত্যচর্চা ও সামাজিক অবক্ষয় রোধে লেখালেখির মাধ্যমে জনমত তৈরিতে লেখকদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা ও চয়েন বার্তা সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যক্ষ আরিফ রায়হান, শিক্ষক মাও. ওমর ফারুক, সুপ্রভাত উত্তরবঙ্গের সম্পাদক ও প্রকাশক রাজ কালাম, মিজানুর রহমান রুবেল, মানবাধিকার কর্মী শরিফুল হাসান মৃধা, ইউপি সদস্য আবু হানিফ, সাংবাদিক লতিফ মাহমুদ, বাংলাদেশ চিত্র’র সম্পাদক তরুণ লেখক মোহাম্মদ অংকন, সিংড়া অগ্রগতি ক্লাবের মহিলা সভাপতি রেখা খাতুন প্রমূখ। কবিতা পাঠ করেন প্রবীন কবি আবুল হোসেন, সরদার মোহাম্মাদ আলী, আব্দুস সবুর, খলিল মাহমুদসহ অন্যরা।

অতিথির বক্তব্যে মোহাম্মদ অংকন সিংড়ার সাহিত্য, সাংবাদিকতার অতীত, বর্তমান পরিস্থিতি নিয়ে বিশদ আলোকপাত করেন। বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরেন। নতুন সাহিত্যপ্রেমীদের জন্য দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

উল্লেখ, মোহাম্মদ অংকন দেশ-বিদেশের পত্রপত্রিকায় নিয়মিত লেখা করে সুনাম অর্জন করেছেন। তিনি বর্তমানে দৈনিক বাংলাদেশ চিত্র’র সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন।