সাজ্জাদুল হাসান পুনরায় বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ , আগস্ট ৯, ২০২০

সাজ্জাদুল হাসান পুনরায় বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি মনোনীত।হাওর পুত্র হিসাবে খ্যাত, আধুনিক নেত্রকোণার রূপকার সাজ্জাদুল হাসান  নেত্রকোণা জেলার মোহনগঞ্জ উপজেলার হাটনাইয়া (ছয়াশী) গ্রামের কৃতি সন্তান।

সদ্য অবসরপ্রাপ্ত প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব। বর্তমানে তিনি বাংলাদেশ বিমান পরিচালনা পরিষদের চেয়ারম্যান। তাঁর পিতা মরহুম ডাঃ আখলাকুল হোসাইন আহম্মেদ গণপরিষদ সদস্য ছিলেন। উনার বড় ভাই ওবায়দুল হাসান মাননীয় বিচারপতি, আপীল ডিভিশন। তিনি স্বাধীনতা যুদ্ধের ইতিহাস সম্বলিত বিভিণ্ন প্রবন্ধের রচযিতা। তিনি যুদ্ধাপরাধ মামলার প্রথম রায় প্রদানকারী।

সাজ্জাদুল হাসান জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উনাকে যখন যে দায়িত্ব দেন তিনি সততার সহিত পালন করে আস্থা ভাজন থাকতে চেষ্টা করেন এবং তিনি যেহেতু হাওর এলাকার সন্তান সেহেতু হাওরের অবহেলিত কৃষকের জীবন মান উন্নয়ন ও কৃষিকে আধুনিক করার কথা সদা ভাবেন, তিনি আরো বলেন গত কিছু দিন আগে উনার প্রচেষ্টায় ডিঙ্গাপুতা হাওরে খাল খনন ও হালট পাকা করনের জন্য প্রায় ৫০ কোটি টাকার একটি প্রকল্প পাস হয়েছে। তিনি আরও জানান মানুষের উন্নয়নে ভবিষ্যতেও এভাবে মানুষের পাশে থাকতে

তিনি দ্বিতীয় বারের মত বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি মনোনীত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন  জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত রায়, নেত্রকোণা জেলা কৃষক লীগের সভাপতি কেশব রঞ্জন সরকার,  মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র লতিফুর রহমান রতন, নেত্রকোণাস্থ মোহনগঞ্জ সমিতির আহবায়ক ইকবাল হোসেন ও যুগ্ন আহবায়ক সুস্থির সরকারসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক প্রতিষ্ঠানের  নেতৃবৃন্দ।