বিরামপুরে বিষাক্ত অ্যালকোহল পানে নারীসহ ৬ জনের মৃত্যু

আবু সাইদ আবু সাইদ

বিরামপুর প্রতিনিধি

প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ , মে ২৭, ২০২০

মোঃ আবু সাঈদ, বিরামপুর প্রতিনিধি: বিষাক্ত অ্যালকোহল নেশাদ্রব্য পান করে এক জন নারীসহ ৬ জনের মৃত্যু হয়েছে। এতে আরো ৪ জনের আসংখ্যা জনক হওয়ায় স্থানীয় হাসপাতাল ও রংপুর মেডিকেলে চিকিৎসাধীন রয়ে়ছে। এ ঘটনায় এক হোমিও চিকিৎসককে আটক করেছে পুলিশ।

২৭ মে মঙ্গলবার দিনাজপুরের বিরামপুর পৌর শহরের মাহমুদপুর শান্তি মোড় এলাকার হোমিও চিকিৎসক আঃ মান্নানের পল্লী হোমিও হল থেকে কয়েকজন মিলে নেশা জাতীয় অ্যালকোহল কিনে। পরে রাতেই ৩ জনের মৃত্যু হয়।

এই ঘটনায় বুধবার সকালে শহরের হঠাৎ পাড়া এলাকার স্বামী-স্ত্রী বিরামপুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। অপরদিকে দুপুর বেলায় দিনাজপুর মেডিকেলে আরো একজনের মৃত্যুর হয়েছে।

নিহতরা হলেন, মাহমুদপুর শান্তিমোড় এলাকার আনোয়ার হোসেন আনর ছেলে আব্দুল মতিন (২৬), তোজাম্মেলে ছেলে আজিজুল ইসলাম (৩০), সুলতানের ছেলে মহসিন হোসেন (২৫), ইসলাম পাড়া এলাকার তাপস চন্দ্রের ছেলে আমৃত, এবং হঠাৎ পাড়া গ্রামের মৃত. নূরল ইসলামের ছেলে শফিকুল (৪৫),ও তার স্ত্রী মঞ্জুয়ারা বেগম (৩৫)।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান মনির জানান, এখন পর্যন্ত ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে হোমিও চিকিৎসককে আটক করা হয়েছে এবং মরদেহ ময়না তদন্তের পরেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী জানান, অ্যালকোহল জাতীয় কিছু খেয়ে় অসুস্থ হয়ে় পড়লে সকালে স্বামী-স্ত্রী দু’জনকে হাসপাতালে আনা হলে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। পরে দুপুরে আরো দুই জন হাসপাতলে এসে ভর্তি হন। বর্তমানে তারা চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।