রাজাপুরে গাছ রোপন নিয়ে দু’পক্ষের সংঘর্ষে মুক্তিযোদ্ধাসহ আহত ১৩

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ , আগস্ট ৪, ২০২০

ঝালকাঠির রাজাপুরের চারাখালি গ্রামে বিরোধীয় জমিতে গাছের চারা রোপন করা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে বৃদ্ধ মুক্তিযোদ্ধা আব্দুর রহিম হাওলাদার (৮০) সহ উভয় পক্ষের ১২ ব্যক্তি আহত হয়েছে। মঙ্গলবার বিকেলে উভয় পক্ষের আহত ও তাদের অনুসারীরা হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় রড ও দাও প্রদর্শন করায় সাধারণ রোগীদের মধ্যে ভীতি সৃষ্টি হওয়ায় উভয় পক্ষের সকলকে বরিশাল শেবাচিমে রেফার্ড করা হয়েছে, যদিও হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, আহতদের আঘাত গুরুত্বর হওয়ায় তাদের রেফার্ড করা হয়েছে।

৩ আগস্ট সোমবার সকালের এ সংঘর্ষের ঘটনায় মুক্তিযোদ্ধার পরিবারের পক্ষের ১০ জন আহত হলেও পুলিশ মামলা নেয়নি বলে অভিযোগ করেছেন থানায় মামলা দায়েরের আবেদনকারী মুক্তিযোদ্ধা আব্দুর রহিম হাওলাদারের ছেলে আকিল হাওলাদার। উভয় পক্ষের আহতরা হল-মুক্তিযোদ্ধা আব্দুর রহিম হাওলাদার, আলতাফ উদ্দিন লিটন, আবুল কালাম, মিজানুর রহমান, ইমরান, আকিল হাওলাদার, সিহাব, বাচ্চু ও হাসান এবং রুস্তুম গাজি, ফোরকান গাজি ও বারেক তালুকদার। আহতদের মধ্যে রহিম, লিটন, আবুল কালাম, মিজান, ইমরান, সিহাব এবং রুস্তুম গাজি, ফোরকান হাসপাতালে ভর্তি ছিলেন কিন্তু মঙ্গলবার বিকেলে তাদের সকলে শেবাচিমে রেফার্ড করে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের টিএইচও চিকিৎসক আবুল খায়ের রাসেল জানান, তাদের ২ দিন পর্যবেক্ষনে রাখা হয়েছিলো। আহত অনেকেরই মাথায় আঘাতের কারণে সিটি স্কান করা প্রয়োজন তাই তাদের বরিশালে রেফার্ড করা হয়েছে।

রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: শহিদুল ইসলাম জানান, অভিযোগ পেয়ে বুধবার বিকেলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।