মোহনগঞ্জে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন শিশু পার্ক

আতাউল পার্থ আতাউল পার্থ

মোহনগঞ্জ উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ , জুলাই ২৭, ২০২০

বিগত কয়েক বছরে নেত্রকোণা জেলায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।মেগা প্রকল্পগুলো হচ্ছে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা মেডিকেল কলেজ, শ্যামগঞ্জ-দূর্গাপুর ও নেত্রকোণা-মোহনগঞ্জ মহাসড়ক, বাইপাস রোড, অর্থনৈতিক অঞ্চল,  মোহনগঞ্জ শিশু পার্ক, শিয়ালজানি খাল খননসহ অগনিত ছোটবড় প্রকল্প বাস্তবায়িত হয়েছে।

তার মধ্যে নেত্রকোণা জেলার মোহনগঞ্জ  শহরে ঢুকার আগেই নওহাল  নামক জায়গায় নির্মেত হচ্ছে নান্দনিক মোহনগঞ্জ পৌর  শিশু পার্ক। শিশুদের মনোরঞ্জনের জন্য নেত্রকোণা জেলায় আর কোন শিশু পার্ক নেই ।প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ও বিমান বাংলাদেশ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান এই উদ্যোগটি গ্রহণ করেন। ২০১৮ সালের ২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

নওহাল গ্রামের ৫ দশমিক ২৩ একর জমি শিশু পার্কের জন্য ১০ কোটি টাকা অধিগ্রহণ করা হয়।যার অর্থায়ন করছে মোহকগঞ্জ পৌরসভা। সপইন ট্রেড তালুকদার নামের ঠিকাদারি একটি প্রতিষ্ঠান ৩ কোটি টাকা ব্যয়ে মাটি ভরাট, পার্কের সীমানা দেয়াল ও গ্রিল নির্মাণ করে। একই ঠিকাদারি প্রতিষ্ঠান ৫ কোটি টাকা ব্যয়ে পার্কের মূল ফটকে দৃষ্টিনন্দন বিশাল গেট, সুইমিং পুল, ছাতা, বসার স্থানসহ নানা উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করছে।

শিশুদের নিয়ে কাজ করছেন লেখক, সাংবাদিক ও নেত্ররত্ন সংকলন এর সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু বলেন, মোহনগঞ্জ  শিশু পার্কটি নির্মানের ফলে ভাটী আঞ্চলের শিশোদের চিত্ত বিনোদনের সুযোগ সৃষ্টি হলো। শিশুদের শারিরীক, মানসিক বিকাশ, ও বুদ্ধি‍বৃত্তির চর্চা হবে। এটি একটি যুগান্তকারী উন্নয়ন। তিনি উন্নয়নের উদ্যোক্তা সাজ্জাদুল হাসানকে অভিনন্দন জানান।