নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

ওসাকাকে হারিয়ে সেমিফাইনালে সেরেনা

গত ইউএস ওপেন ফাইনালে হারের পর আবারও নাওমি ওসাকার মুখোমুখি হন সেরেনা উইলিয়ামস। এবার কানাডার টরন্টোয় রজার্স কাপে। শনিবার কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে শীর্ষ বাছাই নাওমি ওসাকাকে হারিয়েছেন ৩৭ বছর বয়সী মার্কিন তারকা। 

এদিন শেষ আটের এ ম্যাচে জাপানের টেনিস আইকন নাওমি ওসাকার বিপক্ষে শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকেন অভিজ্ঞ সেরেনা। বর্তমান র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে থাকা ওসাকাকে প্রথম সেটে হারিয়েছেন ৬-৩ গেমে। পরে দ্বিতীয় সেটেও জাপানি তারকাকে হারান ৬-৪ গেমে। 

আর দাপট দেখানো এই জয়ে টুর্নামেন্টের শেষ চার নিশ্চিত হয় তিনবারের চ্যাম্পিয়ন মার্কিন কৃষ্ণকলি সেরেনা উইলিয়ামসের। জয়ের পর তিনি বলেন, ‘আমি তার খেলা সম্পর্কে আগে থেকেই কিছুটা জানতাম, তাই ম্যাচটি একটু সহজ হয়েছে। আমি সামগ্রিকভাবে আজ কিছুটা উন্নতি করেছি।’ 

উইলিয়ামস বোনদের এ ছোট বোন আরও বলেন,  ‘আমি তার খেলা জানি এবং তাকে অনেকবার ফেস করেছি। আমি জানতাম জয়ের ব্যাপারে আজ আশাবাদী ছিলাম। একটি জয় পাওয়ার জন্য যা যা করার দরকার ছিল তার সবই করার চেষ্টা করেছি আমি এবং সেটাই আমাকে সহায়তা করেছে। আমি এটা করতে পারি ভেবেই প্রতিটি ম্যাচে মাঠে নামি। তবে সবসময় আমি যেটা করতে চাই কখনও কখনও সেটা ঘটে না।

এদিকে, সেমিফাইনালে চেক প্রজাতন্ত্রের কোয়ালিফায়ার মেরি বাউজকোভার মুখোমুখি হবেন সেরেনা উইলিয়ামস। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রোববার ভোর ৪টায়। 

এর আগে চতুর্থ বাছাই রোমানিয়ার সিমোনা হালেপের বিপক্ষে ৬-৪ গেমে পিছিয়ে থেকেও সেমিতে ওঠেন মেরি বাউজকোভা। কারণ, খেলার ওই পর্যায়েই বাম অ্যাকিলিসে সমস্যার কারণে অবসর নেন উইম্বলডন চ্যাম্পিয়ন। 

এর আগে ২০০১, ২০১১ এবং ২০১৩-এ টরেন্টোতে অনুষ্ঠিত হওয়া সবকটি টুর্ণামেন্টেই শিরোপা জিতেছিলেন র‍্যাংকিয়ের দশম স্থানে থাকা এবং বিশ্ব টেনিসের অষ্টম বাছাই সেরেনা উইলিয়ামস। সেইসঙ্গে এই টুর্নামেন্টে ৩৭ ম্যাচের মধ্যে ৩৩টি জিতে রেকর্ড গড়েছেন তিনি। সেরেনা তার সর্বসেষ ৭২তম একক শিরোপা জিতেছিলেন ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেনে।

10.08.2019 | 06:06 PM | সর্বমোট ৩৮১ বার পঠিত

ওসাকাকে হারিয়ে সেমিফাইনালে সেরেনা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

রাজধানী

কেরানীগঞ্জে কারখানার আগুনে নিহতের সংখ্যা বেড়ে ১১

কেরানীগঞ্জ উপজেলার চুনকুটিয়া এলাকায় অবস্থিত ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র কারখানার অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ১১ শ্রমিকের মৃত্যু হয়েছে।আজ...... বিস্তারিত

12.12.2019 | 01:10 PM


চট্টগ্রাম

চট্টগ্রাম-৮ আসনে আ. লীগের প্রার্থী মোছলেম উদ্দিন

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির চট্টগ্রাম দক্ষিণের সভাপতি মোছলেম উদ্দিন। সোমবার রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে...... বিস্তারিত

09.12.2019 | 11:15 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা

শুরু হচ্ছে তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমা। আগামী ১০ জানুয়ারি থেকে গাজীপুরের টঙ্গী তুরাগ তীরে তিন দিন ব্যাপী শুরু হচেছ এ...... বিস্তারিত

05.12.2019 | 06:49 AM

বিনোদন

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ