নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

ক্যান্সার হাসপাতাল মেরামতে ২৫ কোটি টাকা দিলেন সালাহ

সম্প্রতি সন্ত্রাসী হামলায় অনেক ক্ষতি হয়েছে মিশরের কায়রোতে অবস্থিত ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট। হাসপাতালটি মেরামতের জন্য আড়াই কোটি পাউন্ড দান করেছেন লিভারপুলে খেলা দেশটির তারকা ফুটবলার মোহামেদ সালাহ। বাংলাদেশী টাকায় অর্থের পরিমাণ ২৫ কোটি!

গত রোববার সন্ধ্যায় হাসপাতাল ভবনের সামনে এক বিস্ফোরণে ২০ জন নিহত ও ৪৭ জন আহত হন। এতে হাসপাতাল ভবনের বেশ কিছু অংশ ক্ষতি হলেও রোগী কিংবা স্টাফরা নিরাপদেই ছিলেন।

বিস্ফোরক বোঝাই এক গাড়ি ক্যান্সার ইন্সটিটিউটের ভবনে আঘাত হানলে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনার পর সরকারের তরফ থেকে ভবন সংস্কারের ঘোষণা দেওয়া হয়। তাতে এগিয়ে আসলেন সালাহও। হাসপাতালটি সংস্কারে তারকা এই ফুটবলার আড়াই কোটি পাউন্ড সহায়তা দিচ্ছেন বলে সংবাদ মাধ্যমের খবরগুলোতে বলা হচ্ছে।

লিভারপুল ইকো ও কায়রো বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ড. মোহামেদ এলকোস্ট সালাহর এই অর্থ সহায়তার খবর নিশ্চিত করেছেন। সালাহর দেওয়া অর্থ হাসপাতালটি মেরামতের অর্ধেক খরচ জোগাবে বলে আশা করা হচ্ছে।

এর আগেও দেশকে সহায়তায় এগিয়ে এসেছেন তারকা ফুটবলার সালাহ। মিশর জাতীয় ফুটবল দলের সাবেক মিডিয়া অফিসার ইনাস মাজহার জানিয়েছেন, দেশের সঙ্গে সালাহ সবসময়ই যোগাযোগ রাখেন। মিশরে তার গ্রামের উন্নয়নে এরই মধ্যে অনেক অর্থ সহায়তা করেছেন। গ্রামের কেউ বিবাহ করলে, অসুস্থ হয়ে পড়লে সালাহ তার বাবার মাধ্যমে অর্থ সহায়তা করেন।

09.08.2019 | 03:14 PM | সর্বমোট ৩৬৬ বার পঠিত

ক্যান্সার হাসপাতাল মেরামতে ২৫ কোটি টাকা দিলেন সালাহ" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

রাজধানী

কেরানীগঞ্জে কারখানার আগুনে নিহতের সংখ্যা বেড়ে ১১

কেরানীগঞ্জ উপজেলার চুনকুটিয়া এলাকায় অবস্থিত ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র কারখানার অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ১১ শ্রমিকের মৃত্যু হয়েছে।আজ...... বিস্তারিত

12.12.2019 | 01:10 PM


চট্টগ্রাম

চট্টগ্রাম-৮ আসনে আ. লীগের প্রার্থী মোছলেম উদ্দিন

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির চট্টগ্রাম দক্ষিণের সভাপতি মোছলেম উদ্দিন। সোমবার রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে...... বিস্তারিত

09.12.2019 | 11:15 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা

শুরু হচ্ছে তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমা। আগামী ১০ জানুয়ারি থেকে গাজীপুরের টঙ্গী তুরাগ তীরে তিন দিন ব্যাপী শুরু হচেছ এ...... বিস্তারিত

05.12.2019 | 06:49 AM

বিনোদন

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ