নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

আফ্রিদির আত্মজীবনী গেম চেঞ্জার

শহীদ আফ্রিদি। পাকিস্তান জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন একজন স্পিনার হিসেবে। কিন্তু তার আগ্রাসী ব্যাটিং আসতে আসতে তাকে একজন পরিপূর্ণ অলরাউন্ডারে পরিণত করে। 

১৯৯৬ সালের ২ অক্টোবর ১৭ বছর বয়সে কেনিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক ঘটে। পরের ম্যাচেই ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে বিশ্ব রেকর্ড গড়ে ক্রিকেট বিশ্বে হৈ চৈ ফেলে দেন আফ্রিদি। শ্রীলঙ্কার বিপক্ষে ৩৭ বলে দ্রুততম সেঞ্চুরি করার রেকর্ড গড়েন তিনি। 

আন্তর্জাতিক ক্যারিয়ারে টানা দুই দশক পাকিস্তানের জার্সি গায়ে মাঠ মাতিয়েছেন বুমবুম খ্যাত এ ব্যাটসম্যান। তরুণ আফ্রিদির উপর ক্রাশ খেয়েছিল বিশ্বের তরুণীরা। বিয়ের পরও একটুও বদলায়নি তার প্রতি তরুণীদের আগ্রহ। 

দুই দশকের ক্যারিয়ারে অনেক চড়াই উৎরাই পেরিয়েছেন। তার ক্যারিয়ারে এই পথচলাকে বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে থাকা ভক্তদের মাঝে ছড়িয়ে দিতে আফ্রিদিকে সহায়তা করতে এগিয়ে এসেছেন জনপ্রিয় টিভি উপস্থাপক ও সম্প্রচারক ওয়াজাহাত খান। 

আফ্রিদির ক্যারিয়ারের সকল চড়াই-উতরাই, আলোচনা-সমালোচনা, বিতর্কের বিষয়গুলো নিয়ে গেম চেঞ্জার নামে একটি বই প্রকাশ করতে যাচ্ছেন জনপ্রিয় এ উপস্থাপক। বইটি বাজারে বের হবে এ মাসের ৩০ তারিখ। 

এ ব্যাপারে আফ্রিদি বলেছেন মন খুলে তিনি এই বইতে অনেক কিছুই লিখেছেন, যা আগে কেউ জানত না। 

২৭ টেস্ট, ৩৯৮ ওয়ানডে ও ৯৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলা আফ্রিদি করেছেন সর্বমোট ১১ হাজারেরও বেশি রান। রয়েছে ৫৪০ উইকেট। পাকিস্তান জাতীয় দলকে তিন সংস্করণেই নেতৃত্ব দেয়ার সৌভাগ্য হয়েছিল আফ্রিদির। 

আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি ঘটলেও এখনও খেলে যাচ্ছেন ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ। সর্বশেষ পিএসএলে মুলতান সুলতান, বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে মাঠ মাতিয়েছেন তিনি। 

06.04.2019 | 01:59 PM | সর্বমোট ১১৪০ বার পঠিত

আফ্রিদির আত্মজীবনী গেম চেঞ্জার" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

রোহিঙ্গাদের ভাসানচরে নেয়া হচ্ছে না

ভাসানচর রোহিঙ্গাদের থাকার জন্য উপযুক্ত স্থান হলেও আপাতত ভাসানচরে নেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা....... বিস্তারিত

26.06.2019 | 07:25 PM


রাজধানী

জাতীয় বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবিতে বাউল তরীর মানববন্ধন ।

জাতীয় বাজেটে সংস্কৃতি খাতে বরাদ্দ বৃদ্ধির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে সাংস্কৃতিক অঙ্গনে নিবেদিত কন্ঠশিল্পী,গীতিকার, নাট্যকার,কবি, সাহিত্যিক, গীতিকবি...... বিস্তারিত

26.06.2019 | 11:44 PM

চট্টগ্রাম

বাঁশখালীতে দিনদুপুরে কথিত বন্দুকযুদ্ধে দুই ভাই নিহত

চট্টগ্রামের বাঁশখালীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই ভাই নিহত হয়েছেন। তাদের নাম জাফর মেম্বার (৪৮) ও খলিলুর (৪৫)। র‌্যাবের দাবি,...... বিস্তারিত

21.06.2019 | 11:29 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

যেভাবে কবর জিয়ারত করবেন

মাওলানা সাখাওয়াত উল্লাহ   ::কবর জিয়ারত করা সুন্নত। এটি হৃদয়কে বিগলিত করে। নয়নযুগলকে করে অশ্রুসিক্ত। স্মরণ করিয়ে দেয় মৃত্যু ও আখিরাতের...... বিস্তারিত

22.06.2019 | 06:33 PM

বিনোদন

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ