নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

কমনওয়েলথ গেমসে বাংলাদেশের প্রথম পদক পেলেন শুটার বাকী

অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসের ২১তম আসরে বাংলাদেশের হয়ে প্রথম পদক অর্জন করলেন শুটার আবদুল্লাহ হেল বাকী।রোববার বেলমন্ট শুটিং সেন্টারে ১০ মিটার এয়ার রাইফেলে ২৪৪.৭ স্কোর করে রৌপ্যপদক জিতেন শুটার বাকী। স্বাগতিক অস্ট্রেলিয়ার ডেইন স্যাম্পসন ২৪৫ স্কোর করে সোনা জেতেন।

এবারের কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পতাকা বহন করেছিলেন আবদুল্লাহ হেল বাকী।

কোয়ালিফিকেশনে ৬১৬ স্কোর করে ষষ্ঠ হয়ে ফাইনাল রাউন্ডে উঠেছিলেন। ফাইনালে শুরু থেকেই তিনি দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেন। ২৪ রাউন্ডের খেলায় বেশ কয়েকবার শীর্ষে উঠে আসেন এ শুটার।

১৬তম রাউন্ড থেকে অস্ট্রেলিয়ার স্যাম্পসন ও ভারতের রাভি কুমারের সঙ্গে বাকীর তীব্র প্রতিদ্বন্দ্বিতা শুরু হয়। এর মধ্যে ২১তম রাউন্ড শেষে ২০৪.৬ পয়েন্টে ব্রোঞ্জপদক নিয়ে ছিটকে পড়েন রাভি কুমার।

শেষ রাউন্ডে স্যাম্পসন বাজে শট করেন। ফলে ১০.১ স্কোর করতে পারলেই স্বর্ণ জয় করবেন বলে আশা জাগিয়ে তোলেন বাকী। কিন্তু তিনি ৯.৭ স্কোর করতে সমর্থ হন।

শেষ পর্যন্ত ২৪৫ স্কোর নিয়ে স্বর্ণ জয় করেন অস্ট্রেলিয়ার স্যাম্পসন। আর ২৪৪.৭ স্কোর নিয়ে রৌপ্যপদকে সন্তুষ্ট থাকতে হয় বাকীকে।

এর আগে ২০১৪ সালে গ্লাসগোতে কমনওয়েলথ গেমসের ২০তম আসরেও রৌপ্য জয় করেন বাকী।

রোববার মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তলের কোয়ালিফিকেশন থেকে বাদ পড়েন বাংলাদেশের দুই নারী শুটার আরদিনা ফেরদৌস ও আরমিন আশা। তারা নবম ও সপ্তদশ স্থান অর্জন করেন।

08.04.2018 | 11:58 AM | সর্বমোট ১০৬ বার পঠিত

কমনওয়েলথ গেমসে বাংলাদেশের প্রথম পদক পেলেন শুটার বাকী" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

ষ্ট্রপতি টুঙ্গিপাড়া যাবেন

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের পর রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আগামীকাল বৃহস্পতিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ...... বিস্তারিত

25.04.2018 | 04:58 PM




রাজধানী

ডিআইজি মিজানকে দুদকে তলব

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর...... বিস্তারিত

25.04.2018 | 04:57 PM


চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

নব্য নাস্তিক মো: সোলায়মানের কঠিন শাস্তির দাবীতে মুসল্লিদের মানববন্ধন;এলাকায় চরম উত্তেজনা

নব্য নাস্তিক মো: সোলায়মানের কঠিন শাস্তির দাবীতে মুসল্লিদের মানববন্ধন;এলাকায় চরম উত্তেজনা ধার্মিক থেকে নাস্তিক; নামের সাথে ব্যবহৃত মুহাম্মাদ শব্দ কেটে...... বিস্তারিত

13.04.2018 | 03:59 PM

বিনোদন

নতুন দিনের কনর্সাটে ময়মনসিংহ মাতিয়েছে নগর বাউল লালন শিরোনামহীন

বিল্লাল হোসেন প্রান্ত , ২৩ এপ্রিল ময়মনসিংহ ॥৪ দিন পর আবারও মঞ্চ কাপিয়ে হাজারো তারুন্যেকে উন্মাদ করেছে নগর বাউল জেমস।...... বিস্তারিত

24.04.2018 | 12:58 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ