নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

আরও ১০০০ কোটি টাকা দিতে হবে গ্রামীণফোনকে

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নিরীক্ষা দাবির সাড়ে ১২ হাজার কোটি টাকার মধ্যে আরও ১০০০ কোটি টাকা গ্রামীন ফোনকে আগামী তিন মাসের মধ্যে পরিশোধ করার নির্দেশ দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
গ্রামীণফোনের করা রিভিউ আবেদনের শুনানি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় বিচারপতির আপিল বেঞ্চ সোমবার এ আদেশ দিয়েছেন।

দেশের সর্বোচ্চ আদালত বলেছেন, ওই সময়ের মধ্যে গ্রামীণফোন টাকা না দিলে বিটিআরসির নিরীক্ষা আপত্তি দাবির নোটিসের ওপর হাইকোর্টের দেয়া নিষেধাজ্ঞা বাতিল হয়ে যাবে।

বিটিআরসি বলে আসছে, গ্রামীণফোনের কাছে নিরীক্ষা আপত্তির ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা পাওনা রয়েছে তাদের। বিষয়টি আদালতে গড়ালে গ্রামীণফোনকে আপাতত দুই হাজার কোটি টাকা পরিশোধের নির্দেশ দেয় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আদালতের নির্দেশে প্রথম কিস্তিতে ১০০০ কোটি টাকার পে অর্ডার রোববার বিটিআরসির কাছে হস্তান্তর করে গ্রামীণফোন।

কয়েক দফা চেষ্টায় সেই টাকা আদায় করতে না পেরে বিটিআরসি লাইসেন্স বাতিলের হুমকি দিয়ে দুই অপারেটরকে নোটিশ পাঠায়।

এর আগে বিটিআরসি সালিশের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তিতে রাজি না হওয়ায় দুই অপারেটর আদালতের দ্বারস্থ হয়। পরে অর্থমন্ত্রীর উদ্যোগে গ্রামীণফোন ও বিটিআরসির কর্মকর্তাদের মধ্যে দুই দফা বৈঠক হলেও তাতে সফলতা আসেনি। গ্রামীণফোনের আবেদনে ১৭ অক্টোবর বিটিআরসির নিরীক্ষা আপত্তি দাবির নোটিশের ওপর দুই মাসের নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। বিটিআরসি লিভ টু আপিল করলে আপিল বিভাগ গত বছরের ২৪ নভেম্বরের মধ্যে গ্রামীণফোনকে দুই হাজার কোটি টাকা দিতে নির্দেশ দেন।

ওই আদেশ পুনর্বিবেচনার জন্য ২৬ জানুয়ারি সুপ্রিমকোর্টে আবেদন (রিভিউ) করে গ্রামীণফোন, যার ওপর শুনানি শেষে আদালত গত বৃহস্পতিবার ১ হাজার কোটি টাকা পরিশোধের জন্য সোমবার পর্যন্ত সময় বেধে দেন। সেই মোতাবেক রোববার এই টাকা দেয় গ্রামীন ফোন।

24.02.2020 | 11:37 AM | সর্বমোট ২৭১ বার পঠিত

আরও ১০০০ কোটি টাকা দিতে হবে গ্রামীণফোনকে" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

কেউ যেন ঢাকায় ঢুকতে বা বের হতে না পারে

করোনাভাইরাসের মহামারী নিয়ন্ত্রণে চলমান লকডাউনের মধ্যে জরুরি সেবার সঙ্গে নিয়োজিতরা ছাড়া রাজধানীকে কেন্দ্র করে সাধারণ মানুষের আগমন-বহির্গমন বন্ধে কঠোর হওয়ার...... বিস্তারিত

05.04.2020 | 05:58 PM




রাজধানী

চট্টগ্রাম

কাপ্তাইয়ের প্রত্যন্ত পাহাড়ি এলাকায় খাদ্য পৌঁছে দিচ্ছে নৌবাহিনী

দেশ ব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় কাপ্তাইয়ের প্রত্যন্ত পাহাড়ি এলাকার গরীব, দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছে...... বিস্তারিত

05.04.2020 | 05:52 PM


ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ

রমজান মাস আসন্ন। বছর ঘুরে আবারও আসছে মুসলিম জাতির জন্য অত্যন্ত পবিত্র এ মাসটি। ১৪৪১ হিজরি অর্থাৎ ইংরেজি ২০২০ সালের...... বিস্তারিত

05.04.2020 | 09:43 AM

বিনোদন

করোনায় আক্রান্ত নিয়ে যা বললেন চিত্রনায়িকা শাবনূর

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে চিত্রনায়িকা শাবনূর- এমন একটি খবর গত দুই দিন ধরে সোশ্যাল মিডিয়ায়...... বিস্তারিত

05.04.2020 | 09:46 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত


অতিথি কলাম


সাক্ষাৎকার


অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস


ভিডিও সংবাদ