নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

সন্ত্রাস ও দুর্নীতি দূর করতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক আর দুর্নীতির মতো সমাজের এই সমস্ত অসুস্থতাগুলো দূর করতে হবে। এসবের বিরুদ্ধে  চলমান অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।  

স্পেনে স্থানীয় সময় রোববার সন্ধ্যায় হোটেল ভিলা ম্যাগনায় প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ঘুষ, দুর্নীতি করে কিংবা ছিনতাই-সন্ত্রাস করে টাকা বানিয়ে সেই টাকা দিয়ে একেবারে ফুটানি দেখিয়ে মনে করতো, আমরা যেন কি হয়ে গেছি। মানে, মুই কি হনুরে ভাব। এই মানসিকতা যেন না থাকে। 

নেতাকর্মীদের সৎ পথে চলার নির্দেশ দিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, অসৎ পথে বিরানি খাওয়ার থেকে সৎ পথে কামাই করে লবণ ভাত খাওয়া ভালো। এটা আমি মনে করি, যা জাতির পিতা শিখিয়েছেন। আমাদের সেইভাবে প্রজন্মকে শিখিয়ে যেতে হবে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর ক্ষমতা দখলকারীদের অপকর্মের কারণে সমাজে মানুষের চারিত্রিক স্খলন হয়েছে বলে মন্তব্য করেন শেখ হাসিনা।

স্পেনের হোটেল ভিলা ম্যাগনায় বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রীবিগত বছরগুলোতে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন পদক্ষেপে দেশের অগ্রগতির কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের উন্নয়নের ‘ম্যাজিকটা’ কি অনেকে জানতে চান। আমি বলি ম্যাজিকটা কিছু না। দেশকে ভালোবাসি, মানুষকে ভালোবাসি। আমার বাবার কাছ থেকে শিখেছি, দেশের কল্যাণে কাজ করা।
তিনি বলেন, আমার আর কোনো কাজ নেই, বাংলাদেশের জনগণের হোল টাইম ওয়ার্কার আমি। আমি দেশের জনগণের জন্য কাজ করে যাই।

বাংলাদেশের অগ্রযাত্রায় প্রবাসী বাংলাদেশীদের অবদানের কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, প্রবাসী যারা আছেন আপনাদের যথেষ্ট অবদান আমাদের এই উন্নয়নে। আমাদের রিজার্ভের টাকা দিয়ে, আমাদের নিজেদের ব্যাংকের টাকা দিয়ে আমরা এই ড্রিমলাইনার কিনলাম। অন্য ব্যাংক থেকে, বিদেশ থেকে আমরা ধার নেবো কেন! আমাদের ব্যাংকের টাকা দিয়ে আমরা উন্নয়ন করবো। কাজেই এখানে আপনাদের বড় অবদান রয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাছান মাহমুদ খন্দকার প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্পেন আওয়ামী লীগের সভাপতি এসআরআইএস রবিন এবং সাধারণ সম্পাদক মো. রিজভী আলম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

02.12.2019 | 10:27 AM | সর্বমোট ১০১ বার পঠিত

সন্ত্রাস ও দুর্নীতি দূর করতে হবে: প্রধানমন্ত্রী" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

বাংলাদেশ-মিয়ানমার সেনাপ্রধানের দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত

মিয়ানমার সেনাবাহিনীর প্রধান এবং তাদের প্রতিনিধিদের সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে মিয়ানমার বিমান বাহিনী প্রধান, নৌবাহিনী...... বিস্তারিত

10.12.2019 | 06:12 PM



রাজধানী

গ্রাজুয়েটদের পদচারণায় মুখরিত ঢাবি

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫২তম সমাবর্তন আজ (সোমবার)। দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষাকেন্দ্রের কেন্দ্রীয় খেলার মাঠে এ সমাবর্তন অনুষ্ঠানের...... বিস্তারিত

09.12.2019 | 12:15 PM


চট্টগ্রাম

চট্টগ্রাম-৮ আসনে আ. লীগের প্রার্থী মোছলেম উদ্দিন

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির চট্টগ্রাম দক্ষিণের সভাপতি মোছলেম উদ্দিন। সোমবার রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে...... বিস্তারিত

09.12.2019 | 11:15 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা

শুরু হচ্ছে তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমা। আগামী ১০ জানুয়ারি থেকে গাজীপুরের টঙ্গী তুরাগ তীরে তিন দিন ব্যাপী শুরু হচেছ এ...... বিস্তারিত

05.12.2019 | 06:49 AM

বিনোদন

সালমান-ক্যাটরিনার কণ্ঠে ‌‌‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’

গতকাল রবিবার হয়ে গেল বঙ্গবন্ধু বিপিএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। এবারের বিপিএলের আসরের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিবিপিএল)’।...... বিস্তারিত

09.12.2019 | 12:45 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ