নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

ব্যারিস্টার মইনুলকে আজ আদালতে তোলা হচ্ছে

ব্যারিস্টার মইনুল হোসেনকে রংপুরের মামলায় গ্রেফতার দেখিয়ে আজ মঙ্গলবার ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতে সোপর্দ করা হবে।


সোমবার রাত ৯টা ২৫ মিনিটে ডিবি পুলিশের একটি দল রাজধানীর উত্তরায় জেএসডি নেতা আ স ম আবদুর রবের বাসা থেকে তাকে গ্রেফতার করে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেন।

মাহবুব আলম আরও জানান, আটকের পরপরই ব্যারিস্টার মইনুলকে গোয়েন্দা কার্যালয়ে আনা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে।

তিনি জানান, ব্যারিস্টার মইনুলকে রংপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় করা মামলায় গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার তাকে আদালতে নেয়া হবে।

রংপুরে সোমবার ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন মানবাধিকারকর্মী মিলি মায়া। তিনি রংপুর নগরীর মুলাটোল মহল্লার বাসিন্দা। মামলাটি তার পক্ষে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করেন সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আইনুল হোসেন। আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা মামলাটি গ্রহণ করেন।

মইনুল হোসেনকে গ্রেফতারের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিক মাসুদা ভাট্টি বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমার চাওয়া প্রচলিত আইনে তার বিচার হোক। সত্য প্রকাশ পাক। তার ওপর আমার ব্যক্তিগত কোনো রাগ বা ক্ষোভ নেই।

অভিযানের সঙ্গে সংশ্লিষ্ট এক পুলিশ কর্মকর্তা  জানান, ব্যারিস্টার মইনুলকে যখন গাড়িতে তুলে নেয়া হয়, তখন তিনি জানতে চান, তাকে কোথায় নিয়ে যাওয়া হবে?

জবাবে একজন গোয়েন্দা কর্মকর্তা বলেন, ‘আপনাকে মিন্টো রোডে নেয়া হবে।’ গাড়িতে ওঠার পরই ব্যারিস্টার মইনুল বাসায় ফোন করে তাকে নিয়ে যাওয়ার বিষয়টি জানান।

জানা গেছে, ব্যারিস্টার মইনুল সোমবার রাতে উত্তরায় আ স ম আবদুর রবের বাসায় বৈঠক করতে যান। আটকের আগে ডিবি পুলিশের একটি টিম তার সঙ্গে দেখা করে। তার গতিবিধি লক্ষ্য করছিলেন গোয়েন্দারা। একজন পুলিশ সুপার মর্যাদার কর্মকর্তা এর নেতৃত্ব দেন।

এদিকে সাংবাদিক মাসুদা ভাট্টি কোন তথ্যপ্রমাণের ভিত্তিতে ব্যারিস্টার মইনুল হোসেনকে জাতীয় ঐক্যফ্রন্টের মিটিংয়ে জামায়াতের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেছেন বলে যে মন্তব্য করেছেন তা জাতির সামনে তুলে ধরতে তাকে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার আইনজীবী সমাজের পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী এসএম জুলফিকার আলী জুনু রেজিস্ট্রি ডাকযোগে মাসুদা ভাট্টিকে এ নোটিশ পাঠান। পাশাপাশি নোটিশের জবাব না পাওয়া গেলে মাসুদা ভাট্টির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণে ডিএমপি পুলিশ কমিশনারকে অনুরোধ জানানো হয়েছে। এ ছাড়া ওই উকিল নোটিশে মাসুদা ভাট্টিকে ২৪ ঘণ্টার মধ্যে ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে বলা হয়েছে।

23.10.2018 | 10:51 AM | সর্বমোট ৭২ বার পঠিত

ব্যারিস্টার মইনুলকে আজ আদালতে তোলা হচ্ছে" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

শ্রীলঙ্কায় হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা...... বিস্তারিত

21.04.2019 | 05:48 PM


রাজধানী

ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের উদ্যেগে যুব সমাবেশ

ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের উদ্যেগে রাজধানী ঢাকার ওয়ারী থানার, " ফকির চান কমিউনিটি সেন্টারে " আজ বিকাল ৪ টায় যুব সমাবেশের ...... বিস্তারিত

21.04.2019 | 08:33 PM

চট্টগ্রাম

চট্টগ্রামে গৃহবধূকে গলা কেটে হত্যা

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার হারুয়ালছড়ি গ্রামে বাসায় ঢুকে মামনি ধর নামের এক গৃহবধূকে গতকাল শনিবার গভীর রাতে গলা কেটে হত্যা করেছে...... বিস্তারিত

15.04.2019 | 12:05 AM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

হাসিমুখে কথা বলাও ইবাদত

মানুষের আচরণে তাঁর ব্যক্তিত্বের ছাপ ফুটে ওঠে। স্পষ্ট হয় তাঁর শিক্ষা ও শিষ্টাচার, রুচি ও ব্যক্তিত্ববোধ, মন ও মানসিকতা। তাই...... বিস্তারিত

11.04.2019 | 07:21 PM

বিনোদন

সুবীর নন্দীর অবস্থার উন্নতি, নেওয়া হবে বিদেশে

সুবীর নন্দীর অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে পারিবারিক সূত্রে জানাগেছে। তবে হৃদযন্ত্রের অবস্থা ভালো নয়, অস্ত্রোপচারের জন্য বিদেশে নেওয়ার পরামর্শ...... বিস্তারিত

18.04.2019 | 08:00 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ