নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

আদালতের প্রতি ২ আসামির অনাস্থার বিষয়ে আদেশ বুধবার

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতের প্রতি দুই আসামির অনাস্থা প্রকাশের বিষয়ে আগামীকাল বুধবার আদেশ দেবেন আদালত। একই সঙ্গে রাষ্ট্রপক্ষ থেকে রায়ের জন্য দিন ধার্য করার আবেদনের বিষয়েও আদেশ দেয়া হবে।


 
মঙ্গলবার আসামি ও রাষ্ট্রপক্ষের শুনানি শেষে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থাপিত পঞ্চম বিশেষ আদালতের বিচারপতি আখতারুজ্জামান এ আদেশ দেন।

এ মামলায় খালেদা জিয়ার জামিন বহাল থাকবে বলেও আদালত জানান। এর পর আদালত ৩০ মিনিটের জন্য মুলতবি করেন। দুপুর পৌনে ১টার দিকে পুনরায় আদালতের কার্যক্রম শুরু হয়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতের প্রতি অনাস্থা জানিয়ে আবেদন করেছেন দুই আসামি। তারা হলেন- জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম খান।

আবেদনে বিচারক পরিবর্তনের পাশাপাশি আগামী ২০ কার্যদিবস আদালতের কার্যক্রম মুলতবিও চাওয়া হয়।

সোমবার পুরনো কেন্দ্রীয় কারাগারের ভেতরে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামানের আদালতে এ আবেদন করা হয়।

আসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম খানের পক্ষে তাদের আইনজীবীরা অনাস্থার এ আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত এ বিষয়ে আদেশের জন্য আজকের দিন ধার্য করেন। একই সঙ্গে জামিনে থাকা জিয়াউল ইসলাম মুন্নার জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় দ্বিতীয় মামলাটিও করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ওই মামলার অন্য আসামিরা হলেন- খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

25.09.2018 | 03:26 PM | সর্বমোট ৪৭ বার পঠিত

আদালতের প্রতি ২ আসামির অনাস্থার বিষয়ে আদেশ বুধবার" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

বিদেশে চাকরি প্রার্থীদের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ

বিদেশে চাকরি প্রার্থীদের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিদেশ চাকরি প্রার্থীদের দেশের বাইরে যাওয়ার আগে...... বিস্তারিত

18.10.2018 | 08:18 PM


রাজধানী

উত্তরখানে বাসায় আগুন : মৃতের সংখ্যা বেড়ে ৫

রাজধানীর উত্তরখানের ব্যাপারীপাড়ার একটি বাসায় গ্যাস লাইনের লিকেজ থেকে সৃষ্ট আগুনে দগ্ধদের মধ্যে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে একই...... বিস্তারিত

17.10.2018 | 12:26 PM

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

দণ্ড ও ক্ষমার অনুপম দৃষ্টান্ত

অনলাইন ডেস্ক:নবীজী দণ্ড দিয়েছেন, আবার ক্ষমার অনুপম দৃষ্টান্তও রচনা করেছেন। সামান্য রক্তপাতও এড়িয়ে গেছেন, আবার সাহাবীদের যুদ্ধের জন্য অনুপ্রেরণাও যুগিয়েছেন।শত্রুর...... বিস্তারিত

12.10.2018 | 04:46 AM

বিনোদন

আইয়ুব বাচ্চুর মৃত্যুতে যা বললেন ভারতীয় শিল্পীরা

বাংলাদেশের সঙ্গিতাঙ্গনের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর মৃত্যুতে শোকের ছায়া বিরাজ করছে ভারতের শিল্পাঙ্গনে। বৃহস্পতিবার সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান তিনি।এদিকে...... বিস্তারিত

18.10.2018 | 08:22 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ