নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

গুজব শনাক্ত সেলের কার্যক্রম শুরু হবে আগামী মাসে

তথ্য প্রতিমন্ত্রী বেগম তারানা হালিম বলেছেন, চলতি মাসেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে গুজব শনাক্ত করতে সরকারের তথ্য মন্ত্রণালয় থেকে একটি ‘গুজব শনাক্ত সেল’ গঠন করা হয়েছে।

তিনি জানান, আগামী মাসের (অক্টোবর) প্রথম সপ্তাহে এই সেলের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে।

আজ জাতীয় সংসদে সরকারি দলের সদস্য বেগম ফজিলাতুন নেসা বাপ্পির উত্থাপিত সিদ্ধান্ত প্রস্তাবের ওপর দেয়া বক্তব্যে তিনি এ তথ্য জানান।

তারানা হালিম বলেন, সাম্প্রতিক নিরাপদ সড়ক আন্দোলনসহ বিভিন্ন সময়ে জামায়াতে ইসলামীসহ বিভিন্ন ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের বিরুদ্ধে গুজব ছড়িয়ে দেশে বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করেছে।

তথ্য প্রতিমন্ত্রী বিগত দিনে মতিঝিল শাপলা চত্বর, সাঈদীকে চাঁদে দেখা, শিক্ষার্থীদের আন্দোলনের সময় আওয়ামী লীগের অফিস ঘিরে নানা মিথ্যা গুজব ছড়ানোর বিভিন্ন চিত্র বক্তব্যে তুলে করেন।

তিনি বলেন, সাম্প্রতিক স্কুলের ছাত্র-ছাত্রীদের নিরাপদ সড়ক আন্দোলকে ভিন্ন খাতে প্রবাহিত করতে মিথ্যা গুজব ও ছবি ফেসবুকে প্রচারের কার্যে লিপ্তদের কাছ থেকে গুজবের তথ্য সংগ্রহ করা হয়েছে। তাই গুজব সনাক্ত করে তাদের বিরুদ্ধে বিটিআরসি এবং এনটিএনসির মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নিতে তথ্য মন্ত্রণালয়ের অধীনে গঠিত গুজব সনাক্ত সেল গণমাধ্যমকে অবহিত করবে।

ইতোমধ্যে এই সেল প্রাথমিক কাজ শুরু করেছে উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যতে কোন গোষ্ঠী বা দল গুজব ও মিথ্যা বানোয়াট খবর প্রচার করে সরকারের ভাবমূর্তি যাতে ক্ষুণœ করতে না পারে, সে লক্ষ্যে সরকার এই সেলের জনবল বাড়ানোর উদ্যোগ নিয়েছে।

20.09.2018 | 09:20 PM | সর্বমোট ৫০ বার পঠিত

গুজব শনাক্ত সেলের কার্যক্রম শুরু হবে আগামী মাসে" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

বিদেশে চাকরি প্রার্থীদের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ

বিদেশে চাকরি প্রার্থীদের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিদেশ চাকরি প্রার্থীদের দেশের বাইরে যাওয়ার আগে...... বিস্তারিত

18.10.2018 | 08:18 PM


রাজধানী

উত্তরখানে বাসায় আগুন : মৃতের সংখ্যা বেড়ে ৫

রাজধানীর উত্তরখানের ব্যাপারীপাড়ার একটি বাসায় গ্যাস লাইনের লিকেজ থেকে সৃষ্ট আগুনে দগ্ধদের মধ্যে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে একই...... বিস্তারিত

17.10.2018 | 12:26 PM

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

দণ্ড ও ক্ষমার অনুপম দৃষ্টান্ত

অনলাইন ডেস্ক:নবীজী দণ্ড দিয়েছেন, আবার ক্ষমার অনুপম দৃষ্টান্তও রচনা করেছেন। সামান্য রক্তপাতও এড়িয়ে গেছেন, আবার সাহাবীদের যুদ্ধের জন্য অনুপ্রেরণাও যুগিয়েছেন।শত্রুর...... বিস্তারিত

12.10.2018 | 04:46 AM

বিনোদন

আইয়ুব বাচ্চুর মৃত্যুতে যা বললেন ভারতীয় শিল্পীরা

বাংলাদেশের সঙ্গিতাঙ্গনের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর মৃত্যুতে শোকের ছায়া বিরাজ করছে ভারতের শিল্পাঙ্গনে। বৃহস্পতিবার সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান তিনি।এদিকে...... বিস্তারিত

18.10.2018 | 08:22 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ