বিভাগীয় অফিস ,বরিশাল

গলাচিপায় আওয়ামী পরিবারের শোক মিছিলে ছাত্রলীগের হামলা

সাইফুল্লাহ নাসির,ব্যুরো প্রধান,বরিশালঃ পটুয়াখালীর গলাচিপা উপজেলায় আওয়ামী পরিবারের ব্যানারে বের করা শোক মিছিলে হামলা করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।এ সময় দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বুধবার (১৫ আগস্ট) দুপুরে এ ঘটনায় কমপক্ষে ২০ জন নেতা-কর্মী আহত হয়েছে।এ সময় ১৫টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

সূত্র জানায়,দুপুর ১২টার দিকে স্থানীয় আওয়ামীলীগের সাংসদ আ খ ম জাহাঙ্গীর হোসাইনের নেতৃত্বে একটি শোক মিছিল বের হয়ে গলাচিপা পৌর এলাকা প্রদক্ষিণ শেষে পৌর মঞ্চের কাছে যায়।এ সময় জৈনপুরী খানকাহ এলাকা থেকে উপজেলা আওয়ামী পরিবারের ব্যানারে আরেকটি শোক মিছিল বের হয়।সেটি পৌর মঞ্চের কাছে পৌঁছালে সাংসদ সমর্থক গলচিপা উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা বাধা দেন।একপর্যায়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।সল্প সংখক পুলিশ সদস্য তাঁদের বাধা দিয়েও হাতাহাতি বন্ধ করতে পারেননি।পরে সাংসদ সমর্থকরা সংঘটিত হয়ে আওয়ামী পরিবারের মিছিলের লোকজনকে খুঁজে খুঁজে বের করে পিটুনি দেন।এই ঘটনায় উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়।

হামলায় আহত মুক্তিযোদ্ধা আবুল কালাম মোঃ ঈসা,গলাচিপা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহিন শাহ,যুবলীগের সদস্য নজরুল ইসলাম গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে সূত্র জানায়।

পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কাশি নাথ দত্ত ও গলাচিপা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদ জানান,হামলার ঘটনায় এমপির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হবে এবং সংবাদ সম্মেলন করে সবাইকে জানানো হবে।

হামলার ব্যাপারে গলাচিপা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল ইসলাম জানান,নিজেদের মধ্যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে।

সাংসদ আ খ ম জাহাঙ্গীর হোসাইন জানিয়েছেন,কোথাও কোনো শোক মিছিলে হামলার ঘটনা ঘটেছে কিনা তাঁর জানা নেই।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদ হোসন জানান,পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিপেটা করেছে এবং শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

16.08.2018 | 01:06 PM | সর্বমোট ৮৭ বার পঠিত

গলাচিপায় আওয়ামী পরিবারের শোক মিছিলে ছাত্রলীগের হামলা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

দু’দেশের সম্পর্ক এখন উচ্চতর পর্যায়ে

'স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ভারতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দু'দেশের সম্পর্ক একটি শক্ত ভিতের ওপর স্থান করেছিলেন। আর...... বিস্তারিত

21.09.2018 | 09:51 PM


রাজধানী

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

শরীর রক্তাক্ত করে শোক পালন হারাম

ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর ফতোয়া অনুযায়ী মহররম ও আশুরার শোক পালনের ক্ষেত্রে শরীর রক্তাক্ত করা হারাম। এমনকি...... বিস্তারিত

18.09.2018 | 01:47 PM

বিনোদন

ওবায়দুল কাদেরের গল্পের নায়িকা কে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস নিয়ে চলচ্চিত্র নির্মাণ করা হচ্ছে। উপন্যাসটির নাম ‘গাঙচিল’।উপন্যাসের...... বিস্তারিত

19.09.2018 | 04:36 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ