অনলাইন ডেস্ক :

শরীয়তপুর তাবলীগী সাথীদের বের করে দিয়ে মসজিদে তালা


মোঃ জাভেদ শেখ।।


শরীয়তপুরের উগ্রপন্থী 'ওলামা পরিষদ' মসজিদের ভিতর থেকে  নিরীহ এত্য়াতওয়ালা তাবলীগী সাথীদের বের করে দিয়ে গেইটে তালা, অবশেষে প্রশাসনের সহযোগিতায় মসজিদে ঠাই।


শরীয়তপুরে বৃহস্পতিবার রাত ৮টায় উগ্রপন্থী নামধারী ওলামা পরিষদ শরীয়তপুর পৌরসভার পূর্ব কাশাভোগ বায়তুন নূর জামে মসজিদের ভিতর থেকে নিরীহ এতয়াতওয়ালা তাবলীগের আঠারো জনের একটি জামাত (ঢাকা কাকরাঈল থেকে আগত) ছামানাসহ বের করে দেয়। জামাতটিকে বাইরে বের করে দিয়ে মসজিদের গেইটে তালা দিয়ে দেয়। এমতাবস্থায় জামাতটি দিশেহারা হয়ে পড়ে। রাতে হঠাৎ করে তারা কোথায় যাবে এজন্য স্থানীয় এতয়াতওয়ালা সাথীদের বিষয়টি অবহিত করেন।


স্থানীয় এতয়াতওয়ালা সাথীরা  পালং মডেল থানা অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জামান মনিরকে মোবাইলে বিষয়টি জানান। তিনি মোবাইল পেয়ে সাথে সাথে কিছু পুলিশ ফোর্স নিয়ে সরেজমিনে চলে আসেন।


সরেজমিনে এসে ওসি মনিরুজ্জামান মনির সন্দেহভাজন উগ্রপন্থী ওলামাদের একজন সোর্স মাও.নিজামুল ইসলামকে হাতেনাতে ধরে ফেলে।

এরপর ওসি মো. মনিরুজ্জামান মনির উগ্রপন্থী ওলামাদের সোর্স মাও. নিজামুল ইসলামের পরিচয় জিজ্ঞাসা করেন। সোর্স বলেন, আমি আয়েশা সিদ্দীকা মহিলা মাদ্রাসার শিক্ষক। এখানে কিজন্য এসেছেন জিজ্ঞাসা করা হলে নিজামুল বলেন, আমি পরিস্থিতি দেখার জন্য এসেছি। পরবর্তীতে ওসি সাহেব নিজামুলের মোবাইল দিয়ে উগ্রপন্থী ওলামাপরিষদের একজন সদস্য মাও. মুফতি ওয়াক্কাসের সাথে নিজামুলকে কথা বলতে বলেন। নিজামুলকে মুফতি ওয়াক্কাস নির্ভয় দিয়ে বলে পুলিশকে ভয় পাওয়ার কিছু নেই। এরপর ওসি সাহেব তার নিজস্ব মোবাইল ফোন দিয়ে মুফতি ওয়াক্কাসকে জিজ্ঞাসা করেন, আপনারা তাবলীগের জামাতকে কেন বের করে দিয়েছেন? এর জবাবে তিনি বলেন, এই জামাত কাকরাঈল ও শরীয়তপুর মার্কাজের অনুমোদন প্রাপ্ত নয় অর্থাৎ' এতয়াতপন্থী। এজন্য ওলামা পরিষদের সভাপতি মাও.শফিউল্লাহসহ ওলামা পরিষদের কতিপয় সদস্য মিলে ঐ মসজিদের কমিটিকে উক্ত তাবলীগ জামাতকে বের করে দিতে জোরালোভাবে বলা হয়। তারপরে তদেরকে রাত আট টায় বের করে দেয়া হয়। ঐ সময় আমি ওখানে উপস্থিত ছিলাম।

ওসি সাহেব এরপর মাও. শফিউল্লাহর সাথে যোগাযোগের চেষ্টা করেন, কিন্তু তাকে ফোন করে পাওয়া যায়নি।

উক্ত পরিস্থিতির কথা মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শামসুল হক ঢালী ও আঙ্গারিয়া ইউপি'র সাবেক চেয়ারম্যান আ. রব হাওলাদারকে জিজ্ঞাসা করলে তারা বলেন, আমাদের শরীয়তপুরের হুজুররা ভূল বুঝাইছে। আমাদের দ্বারা তাবলীগ জামাতের মেহমানরা কষ্ট পাবে এটা আমরা বুঝতে পারিনি। তারা আমাদেরকে এই জামাতকে অবৈধ তাবলীগের জামাত বলে ফতোয়া দিয়েছে। এখন আমরা ভূল বুঝতে পেরেছি। এখন না জেনে শুনে হুজুরদের কথা শুনবো না।

এরপর উক্ত তাবলীগ জামাতের জিম্মাদার নূরুজ্জামান সাহেবকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বলেন, আমরা কাকরাঈল ও শরীয়তপুর জিম্মাদার সাথীদের অনুমতি নিয়ে আজ দুপুরে ঢাকা থেকে আল্লাহর রাস্তায় মেহনতের উদ্দেশ্যে এ মসজিদে প্রথমে আসি। কিন্তু কিছু ওলামাসহ সাধারণ লোকজন মসজিদ কমিটিকে বলে আমাদের মসজিদ থেকে বের করে দেয়। এমতাবস্থায় আমরা বিষয়টি এলাকার এতয়াতওয়ালা সাথীদের জানাই।

সমস্ত পরিস্থিতি অবলোকন করে ওসি মনিরুজ্জামান মনির পুলিশ সুপারকে জানান। তিনি ওসি সাহেবকে নির্দেশ দেন পরিস্থিতি দেখার জন্য। এবং ওসি সাহেব মানবিক দিক বিবেচনা করে মসজিদ কমিটিকে বলে এতয়াতওয়ালা ঐ আঠারো জনের জামাতকে মসজিদের তালার চাবি এনে খোলার জন্য বলেন। কমিটিদ্বয় ওসি সাহেবের নির্দেশ মেনে  রাত এগারো টায় মসজিদের তালা খুলে তাবলীগের উক্ত জামাতকে মসজিদে থাকার জন্য অনুমতি প্রদান করেন।

সবশেষে ওলামা পরিষদকে পুলিশ সূপারের সাথে জরুরী ভিত্তিতে যোগাযোগ করার কথা জানান পালং মডেল থানার ওসি মনিরুজ্জামান মনির। এবং উগ্রপন্থী ওলামা পরিষদের সোর্স নিজামুল ইসলামকে রাতেই থানায় নিয়ে আসে। ওলামা পরিষদকে জানিয়ে দেয় যে, নিজামুল ইসলামের মোবাইলে আপত্তিকর কিছু ছবি পাওয়া গেছে। যা অত্যন্ত গর্হিত কাজ। এজন্য নিজামুলকে ভাল লোক বলা যায় না।

13.07.2018 | 11:15 AM | সর্বমোট ২১১ বার পঠিত

শরীয়তপুর তাবলীগী সাথীদের বের করে দিয়ে মসজিদে তালা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

সরকার উৎখাতে দুর্নীতিবাজরা জোট বেঁধেছে

আওয়ামী লীগ সরকারকে উৎখাতের জন্য দুর্নীতিবাজরা জোট বেঁধেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের হোটেল হিলটনে প্রবাসী বাংলাদেশিদের...... বিস্তারিত

24.09.2018 | 12:05 PM


রাজধানী

চট্টগ্রাম

বাস কেড়ে নিলো পুলিশ কনস্টেবলের প্রাণ

চট্টগ্রাম মহানগরীতে এবার বেপরোয়া যাত্রীবাহী বাস প্রাণ কেড়ে নিলো এক পুলিশ কনস্টেবলের। নিহত কনস্টেবলের নাম আমান উল্লাহ (৫৫)। গতকাল রবিবার রাত...... বিস্তারিত

24.09.2018 | 10:18 AM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

শরীর রক্তাক্ত করে শোক পালন হারাম

ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর ফতোয়া অনুযায়ী মহররম ও আশুরার শোক পালনের ক্ষেত্রে শরীর রক্তাক্ত করা হারাম। এমনকি...... বিস্তারিত

18.09.2018 | 01:47 PM

বিনোদন

প্রেম করছেন শাকিব-শ্রাবন্তী!

কলকাতার গণমাধ্যমে সরগরম শাকিব খান ও শ্রাবন্তী নাকি প্রেম করছেন। এছাড়া টলিউড তারকাদের খুনসুটিতেও সহকর্মীরা নাকি শ্রাবন্তীকে ‘শ্রাবন্তী খান’ বলেই...... বিস্তারিত

23.09.2018 | 12:44 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ