গোপালগঞ্জে তারুন্যের অহংকার শেখ ফজলে নাঈম : যিনি স্বপ্ন দেখেন এবং স্বপ্ন দেখান

এম শিমুল খান, গোপালগঞ্জ : স্বাধীনতা যার উত্তরাধিকার। ধমনীতে মুক্তিযুদ্ধের চেতনা প্রবাহমান। রক্তে মিশে আছে যার রাজনীতি। ভালবাসেন মাটি ও মানুষকে। এই ভালবাসার টানে তিনি নিরন্তর ছুটে চলছেন। রাত-দিন মানুষের ভাগ্যের পরিবর্তনে কাজ করে যাচ্ছেন। ছুটে যাচ্ছেন মানুষের ঘরে ঘরে। সুখে দুখে থাকছেন সাধারন মানুষের পাশে। তিনি হলেন সেই নেতা, যিনি তারুন্যের অহংকার, যিনি স্বপ্ন দেখেন এবং স্বপ্ন দেখান। ইতোমধ্যে জয় করে নিয়েছেন লক্ষ মানুষের হৃদয়।
তিনি আর কেউ নন তিনি হলেন ব্যরিস্টার শেখ ফজলে নাঈম। পিতা জাতীয় সংসদের জ্যেষ্ঠ পার্লামেন্টেরিয়ান, সাবেক সফল স্বাস্থ্য মন্ত্রী ও বাংলাদেশের ঐতিহ্যবাহি শীর্ষ রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। প্রথিতযশা রাজনীতিবিদ পিতার হাত ধরে যিনি রাজনীতিতে এসেছেন। আইন শাস্ত্রে সর্বোচ্চ ডিগ্রী নিয়েছেন। অর্জন করেছেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য পদ।
পার্লামেন্টের ইতিহাসের রেকর্ড সৃষ্টিকারি মেন্ডেট নিয়ে সর্বোচ্চ বার শেখ ফজলুল করিম সেলিম গোপালগঞ্জ-২ আসন থেকে বার বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে আসছেন। নিজ সংসদীয় আসনের মানুষের একমাত্র ভরসারস্থল চির অপ্রতিদ্ব›িদ্ব নেতা ঈর্ষনীয় জনপ্রিয় নেতা শেখ সেলিমের সুযোগ্য কনিষ্ট পুত্র সন্তান ব্যারিষ্টার শেখ ফজলে ফাইম।
ব্যারিষ্টার শেখ ফজলে ফাইম নিরাংকার একজন মানুষ। পিতার নির্বাচনী এলাকার মানুষকে ভালবাসেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিদ্র, বিশ্ব নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাইয়ের ছেলে ও জননেতা   শেখ ফজলুল করিম সেলিমের সন্তান শেখ ফজলে নাঈম। রাজনৈতিক পরিবারে জম্ম তার। আর জম্মের পর থেকেই তিনি মিশে গেছেন সাধারন মানুষের কাতারে।
দীর্ঘ দিনের স্বৈরাচারের অপশাসনে সুবিধা বঞ্চিত গোপালগঞ্জের মানুষের ভাগ্যের পরিবর্তনে রাজণীতিবিদ পিতার আদর্শকে পুজি করে জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়ন করে চলছেন দিন রাত পরিশ্রমের মাধ্যমে। শিক্ষা দীক্ষায় পশ্চাতপদ গোপালগঞ্জের মানুষকে শিক্ষিত করে তোলার প্রয়াস নিয়েছেন। ছুটে যাচ্ছেন গোপালগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠানে। শোনাচ্ছেন সফলতার গল্প। শিক্ষার্থীদের পুরস্কার প্রদানের মাধ্যমে উৎসায়িত করছেন তিনি। তরুনদের উদ্দীপ্ত করছেন জাতি গঠনে। কর্মসংস্থান সৃষ্টি ও মাদক মুক্ত সুস্থ জীবন ধারা সৃষ্টিতে যুব সমাজকে শোনাচ্ছেন অমোঘ বাণী।
ইসলামী জলসা, পুজা-পার্বনসহ সকল সামাজিক অনুষ্ঠানে যার উপস্থিতি মানুষকে উদ্বেলিত করে। অসুস্থ, আত্ম-পীড়িত ও অসহায় মানুষ ও কন্যা দায়গ্রস্থ পিতাকে সহয়তা করা তরুন এ নেতার রুটিং কাজে পরিনত হয়েছে। দলের নেতা-কর্মীদের কাছে রোল মডেল হিসেবে ইতোমধ্যে যিনি তার অবস্থানকে সুদৃঢ় করতে সমর্থ হয়েছেন। কোন ভেদা ভেদ নেই। সকল মানুষ সমান। এ ব্রতে সকল শ্রেনী পেশার মানুষের অহংকার এ তারুন্যদ্দীপ্ত নেতা শেখ ফজলে নাঈম সকলের হৃদয়ের মণি কোঠায় ইতোমধ্যে ভাস্মর হয়ে উঠেছেন তিনি। রমজান মাসে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের ইফতার ও দোয়া অনুষ্ঠানে যোগদান ও ঈদ উপলক্ষ্যে অসহায় দরিদ্রদের সহায়তা প্রদান করে চলছেন। বুধবার শেখ ফজলুল হক মনি অডিটোরিয়ামে গোপালগঞ্জ পৌর আওয়ামীলীগের ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন এ মহান নেতা। বৃহস্পতিবার জেলা আওয়ামীলীগের ইফতার অনুষ্ঠানে তিনি উপস্থিত থাকবেন।
তারুন্যের অহংকার এ নেতার সাথে কথা হলে তিনি জানান, আমাদের রক্তে রাজনীতি। জাতির পিতা এ দেশের গরীব দুখি মানুষের মুখে হাসি  ফোঁটাতে চেয়ে ছিলেন। কিন্তু তার আগেই তাঁকে স্ব-পরিবারে ঘাতকের হাতে প্রাণ দিতে হয়েছে। একটি প্রতিক্রীয়াশীল চক্র স্বাধীনতা বিরোধীরা জাতির জনককে সে দিন হত্যা করে। আমরা জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শেখ ফজলুল করিম সেলিমের আদর্শকে লালন করে আমার এ এগিয়ে যাওয়া। জনগনের ভাগ্যের পরিবর্তনে সকলকে নিয়ে আমি মিলে মিশে কাজ করে যাবো।

14.06.2018 | 02:50 PM | সর্বমোট ২৭৭ বার পঠিত

গোপালগঞ্জে তারুন্যের অহংকার শেখ ফজলে নাঈম : যিনি স্বপ্ন দেখেন এবং স্বপ্ন দেখান" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

পুরনো সময় নিয়ে প্রধানমন্ত্রীর আক্ষেপ

দেশের সরকারপ্রধান হিসেবে নিরাপত্তার বেড়াজালে থাকা জীবনে পুরনো সময় নিয়ে আক্ষেপ করে শেখ হাসিনা বলেছেন, এখন সময় এত কম! আর...... বিস্তারিত

19.10.2018 | 05:34 PM


রাজধানী

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

দণ্ড ও ক্ষমার অনুপম দৃষ্টান্ত

অনলাইন ডেস্ক:নবীজী দণ্ড দিয়েছেন, আবার ক্ষমার অনুপম দৃষ্টান্তও রচনা করেছেন। সামান্য রক্তপাতও এড়িয়ে গেছেন, আবার সাহাবীদের যুদ্ধের জন্য অনুপ্রেরণাও যুগিয়েছেন।শত্রুর...... বিস্তারিত

12.10.2018 | 04:46 AM

বিনোদন

চ্যানেল আই প্রাঙ্গনে আইয়ুব বাচ্চুর দ্বিতীয় জানাজা সম্পন্ন

শুক্রবার বাদ আছর চ্যানেল আই প্রাঙ্গনে আইয়ুব বাচ্চুর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় জানাজা শেষে বাংলাদেশের কিংবদন্তী এই ব্যান্ড সঙ্গীতশিল্পীর...... বিস্তারিত

19.10.2018 | 05:32 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ