বিল্লাল হোসেন প্রান্ত,ময়মনসিংহ ব্যুরো

ময়মনসিংহে যুবলীগ নেতা সোহেলকে কুপিয়ে আহত করেছে ‘আজাদ বাহিনীর’ সশস্ত্র সন্ত্রাসীরা

ময়মনসিংহের আকুয়ায় টানা ২৪ ঘন্টা সশস্ত্র তান্ডব চালানো সেই ‘আজাদ বাহিনী’ এবার সোহেল নামের এক যুবলীগ নেতাকে বাড়ি থেকে ডেকে এনে প্রকাশ্য দিবালোকে উপর্যূপুরি কুপিয়ে গুরুতর আহত করার ঘটনা ঘটিয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বুধবার ২৩ মে বিকেল সাড়ে তিনটার দিকে আকুয়া বোর্ডঘর এলাকার নাছিমা নার্সিহোম এর সামনে গুলি ফুটিয়ে আতংক ছড়িয়ে এ নৃশংস ‘হত্যা প্রচেষ্টা’ চালায় সংঘবদ্ধ সন্ত্রাসীরা। এ সময় গোটা এলাকায় আতংকাবস্থার সৃষ্টি হয়। গুরুতর আহত অবস্থায় সোহেলকে স্থানীয়রা উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তার অবস্থা আশংকাজনক বলে জানান কর্তব্যরত চিকিৎসক জানান। পরে তাকে সন্ধ্যায় ঢাকায় রেফার্ড করা হয়েছে।
আকুয়া ৮ নং ইউনিয়ন আওয়ামী যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল আকুয়া খালপাড় এলাকার বাদল মিয়ার ছেলে বলে জানা গেছে। 
মমেক হাসপাতালের ওটিতে নেয়ার আগে আহত সোহেল উপস্থিত সাংবাদিক ও পুলিশ প্রশাসনের কাছে বলেন, আকুয়ার আজাদ শেখের নির্দেশে রাফেল, মানিক,সাব্বির, রাকিব, আকাশ, মাহমুদ, লিটু, রাসেল, কাইয়ুমসহ ১০/১২ জন সশস্ত্র সন্ত্রাসী তাকে হত্যার উদ্দেশ্যে কুপিয়েছে। তিনি বলেন, আজাদ বাহিনীর লোকজন তাকে বাড়ি থেকে ডেকে এনে কুপিয়েছে। আহত সোহেল বলেন, হামলায় নেতৃত্ব দেয় মহানগর যুবলীগ সদস্য আজাদ শেখ। আহত যুব নেতা সোহেলের একাধিক সহকর্মী দাবি করেন, সম্প্রতি আজাদ একটি রাজনৈতিক গ্রুপে চলে গেলে তার নেতৃত্বে আকুয়া এলাকায় মাদক বানিজ্য পরিচালনায় ত্রাসের রাজত্ব কায়েম হয়। সোহেল এর প্রতিবাদ করায় বিক্ষুব্ধ আজাদ বাহিনীর টার্গেটে পরিনত হয় বলে সূত্র জানায়।
ইতিপূর্বে আকুয়া ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ অফিস, হাবুন বেপারী মোড়, জুবলি কোয়াটার, দক্ষিনপাড়া এলাকায় ৪ টি বাড়ি ভাংচুর, অস্ত্রের মহড়া, গুলি ছুড়ে আতংকাবস্থার সৃষ্টি করে মহিলাসহ একাধিক লোককে আহত করার ঘটনায় যুবলীগ নেতা আজাদ শেখ তিনটি মামলার আসামি হয়। ২৪ ঘন্টা ধরে চলা ওই তান্ডবে আলোচনায় আসে আকুয়ায় ত্রাস সৃস্টিকারী আজাদ বাহিনী। পরে পুলিশ ও র‌্যাব এলাকায় অবস্থান নেয়। তার বাহিনীর সক্রিয় ৬ সদস্য অস্ত্র গুলিসহ গ্রেফতার হয়।
হাসপাতাল সূত্র জানায়,  আহত সোহেলের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহৃ রয়েছে। তার ডান পা ও বা হাত পিটিয়ে ভেঙে দেয়া হয়েছে। পায়ের ও হাতের রগ কেটে দেয়া হয়েছে কুপিয়ে। বুকের বা দিকের পাজর বরাবর ধারালো অস্ত্র ঢুকানো গভীর  ছিদ্র রয়েছে। তার অবস্থা সংকটাপন্য বলে সূত্রটি জানিয়েছে।
এ বিষয়ে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মো: মাহমুদুল ইসলাম জানিয়েছেন, সোহেলের প্রতিপক্ষের লোকজন এ হামলা চালিয়েছে। আমরা কিছু নাম পেয়েছি তাদের বিরুদ্ধে অভিযান চালানো হবে।
শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, ইউনিয়ন যুবলীগ নেতা সোহেলের উপর বর্বরোচিত সশস্ত্র হামলার প্রতিবাদে সন্ধ্যায় আকুয়া এলাকায় আজাদ বাহিনীর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করে এলাকাবাসী।

23.05.2018 | 09:29 PM | সর্বমোট ১১৩ বার পঠিত

ময়মনসিংহে যুবলীগ নেতা সোহেলকে কুপিয়ে আহত করেছে ‘আজাদ বাহিনীর’ সশস্ত্র সন্ত্রাসীরা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

সিএমএইচে সুযোগ পেলে শেখ হাসিনাকে স্কয়ারে নিয়ে যেতাম না

সাবজেলে বন্দি থাকাবস্থায় বতর্মান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে চিকিৎসা করানোর সুযোগ পেলে স্কয়ারে নিয়ে যেতাম না বলে মন্তব্য...... বিস্তারিত

18.06.2018 | 05:38 PM




রাজধানী

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল

গতকাল ঈদের নামাজের পর থেকেই রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল নামে। আজ রবিবারও সব বিনোন কেন্দ্রেগুলোতে রয়েছে প্রচণ্ড...... বিস্তারিত

17.06.2018 | 06:23 PM


চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

বিনোদন

মহম্মদপুরে ঈদ আনন্দ’পর্যটকের ঢল শেখ হাসিনা সেতুতে

মাহামুদুন নবী(মাগুরা):-মাগুরা- ফরিদপুর জেলার বাসিন্দাদের একাত্বিকরন ও যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নের দিকে বিশেষ দৃষ্টি রেখে মাগুরা মহম্মদপুরের মধুমতিদ নদীতে  শেখ হাসিনা...... বিস্তারিত

18.06.2018 | 12:07 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ