সাইফুল্লাহ নাসির,আঞ্চলিক প্রতিনিধি,বরগুনাঃ

পাথরঘাটায় আলোচিত ধর্ষন শেষে তরুনী হত্যার ছয় মাসেও পরিচয় পাওয়া যায়নি

বরগুনা জেলার পাথরঘাটার আলোচিত ধর্ষন শেষে  হত্যার শিকার তরুনীর ছয় মাসেও পরিচয় সনাক্ত হয়নি।এ ঘটনায় ছাত্রলীগ নেতাসহ পাচ জনকে গ্রেফতার করলেও জরিত আরও একজনকে সনাক্তই করতে পারেনি পুলিশ।এ কারনে মামলার তদন্ত নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃস্টি হয়েছে।

থানা পুলিশ ও আদালতের দেওয়া জবান বন্দির তথ্য থেকে জানা যায়,মেয়েটিকে ধর্ষণ ও হত্যার ঘটনায় পাথরঘাটা কলেজ ও উপজেলা ছাত্রলীগের ৪ নেতাসহ ৬জন জড়িত।এ ঘটনার পরে ছাত্রলীগের ৪ নেতাকে বহিস্কার করা হয়েছে।

এ ঘটনায় জড়িতরা হল,পাথরঘাটা কলেজ ছাত্রলীগের সভাপতি রুহি আনান দানিয়াল, সাধারন সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্ট,সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম,উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মাহমুদুর রহমান,পাথরঘাটা কলেজের নৈশ প্রহরী জাহাঙ্গীর হোসেন ও সোহাগ নামের আরও একজন।

তবে এঘটনার ছয় মাসেও সোহাগের পরিচয় নিশ্চিৎ করতে পারেনি পুলিশ। একই সঙ্গে হত্যাকান্ডে ব্যাবহৃত উপজেলা ছাত্রলীগের শীর্ষ এক নেতার একটি মটর সাইকেল ব্যাহৃত হলেও সেটি জব্দ করা হয়নি।

আদালত সংশ্লিস্ট সূত্রে জানা গেছে,পাথলঘাটার জৈষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মোঃ মঞ্জুরুল ইসলামের কাছে গত ১১ ও ১২ নভেম্বর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবান বন্দি দেন জাহাঙ্গীর হোসেন ও মাহমুদুর রহমান।
এতে তারা জানান,ঘটনার দিন গভীর রাতে উপজেলা ছাত্রলীগের এক নেতার মটরসাইকেলে করে সাদ্দাম হোসেন ও রুহি আনান দানিয়াল মেয়েটিকে কলেজের পেছনের পুকুর ঘাটে নিয়ে আসে।অপর একটি মটর সাইকেলে করে মাহিদুল ইসলাম,মাহমুদুর রহমান ও সোহাগ আসেন।ছাত্রলীগের ৪নেতা প্রথমে ধর্ষন করে।পরে সোহাগও মেয়েটিকে ধর্ষণের চেস্টা করলে মেয়েটি লাথি মারে।এতে ছাত্রলীগের ৪ নেতা ও সোহাগ ক্ষুদ্ধ হন।ছাত্রলীগের এক নেতা লাথি মারলে মেয়েটি ঘাটের মেজেতে পরে চেতনা হারায়।বিষয়টি জাহাঙ্গীর টের পেয়ে যায়। আসামীরা জাহাঙ্গীরকে ভয় দেখিয়ে পুকুরের মধ্যে খুটি পুতে পরনের জামা ও ওড়না দিয়ে মেয়েটিকে বেধে ডুবিয়ে রেখে উপরে কলমি লতা ফেলে চলে যায়।গত ১০ আগস্ট খুটি বাধা অবস্থায় মেয়েটির লাশ উদ্ধার করে পাথরঘাটা থানা পুলিশ।এর ৯ থেকে ১০ দিন আগে ঘটনাটি ঘটে বলে স্বীকারোক্তিতে উল্লেখ করা হয়।

পুলিশ জানায়,এ ঘটনায় পুলিশ অজ্ঞাত ব্যাক্তিদের আসামী করে মামলা করে।তিন মাস পর গত ১০ নভেম্বর জাহাঙ্গীরকে গ্রেফতার করে পুলিশ।তার দেয়া তথ্যের ভিত্তিতে অন্যদের গ্রেফতার করা হয়।জাহাঙ্গীর সম্প্রতি উচ্চ আদালত থেকে মুক্তি পেয়েছে।অন্যরা কারাগাড়ে আছে।

জানতে চাইলে সুশাসনের জন্য নাগরিক (সুজন) উপজেলা সভাপতি ও আইনজীবী মোঃ নুরুল ইসলাম বলেন,মেয়েটির পরিচয় গত ৬ মাসেও বের করতে না পারায় মানুষের মাঝে বিরুপ ধারনার জন্ম নিচ্ছে।এ ঘটনায় সরকার দলীয় ছাত্রসংগঠনের প্রভাবশালী কয়েকজন নেতা আসামী হওয়ায় এ ধারনা আরও বেশী হচ্ছে।প্রথম দিকে এ মামলার অনেকটা অগ্রগতি হলেও কয়েক দফায় তদন্ত কর্মকর্তা বদল হওয়ায় তদন্তের গতি থেমে যাওয়ায় আরও রহস্যের সৃস্টি হয়েছে।

বর্তমানে বরগুনা জেলা পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক বশির উদ্দিন মামলার তদন্ত করছেন।তিনি বলেন,মামলার প্রায় ৮০ ভাগ তদন্ত শেষ হয়েছে।তবে মেয়েটির পরিচয় পাওয়া যায়নি।গোহাগকেও গ্রেফতার করাও সম্বব হয়নি।তদন্তাধীন হওয়ায় মামলাটির ব্যাপারে এর বেশী বলা যাচ্ছে না।

17.05.2018 | 08:59 PM | সর্বমোট ৫৯ বার পঠিত

পাথরঘাটায় আলোচিত ধর্ষন শেষে তরুনী হত্যার ছয় মাসেও পরিচয় পাওয়া যায়নি" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

ঢাকায় আসছেন থাই রাজকুমারী

ঢাকায় আসছেন থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সিরিনধরন। চার দিনের সফরে সোমবার তিনি ঢাকায় আসবেন বলে থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাস জানিয়েছে। ১১ সঙ্গী নিয়ে...... বিস্তারিত

27.05.2018 | 10:45 PM




রাজধানী

বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলম আর নেই

সাবেক সংসদ সদস্য, বিএনপি চেয়ার পার্সনের উপদেষ্টা ও সাবেক হুইপ আলহাজ্ব সৈয়দ ওয়াহিদুল আলম আর নেই। আজ রবিবার সন্ধ্যা ৭টা...... বিস্তারিত

27.05.2018 | 11:47 PM


চট্টগ্রাম

স্যাভক’র উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ

রাকিবুল হাসানঃপবিত্র মাহে রমযান ও ঈদের অানন্দ সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে ছড়িয়ে দিতে স্যাভক ব্যতিক্রমধর্মী অায়োজন করেছেন।পথশিশু বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন, South...... বিস্তারিত

27.05.2018 | 11:52 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

স্বামীর পায়ের নিচে স্ত্রীর বেহেশত: ভুল হাদিস

সমাজে প্রচলিত একটি ভুল উক্তি হলো- ‘স্বামীর পায়ের নিচে স্ত্রীর বেহেশত।’ আরও মারাত্মক বিষয় হলো- এ কথাকে হাদিস হিসেবে চালিয়ে...... বিস্তারিত

27.05.2018 | 01:01 PM

বিনোদন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান ৮ জুলাই

দেশের চলচ্চিত্রাঙ্গনের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ আগামী ৮ জুলাই প্রদান করা হবে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে...... বিস্তারিত

26.05.2018 | 10:15 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ