নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

মুক্তিযোদ্ধা কোটা একেবারেই বাতিল করা ঠিক হবে না: এরশাদ

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, কোটা ব্যবস্থা নিয়ে ছাত্রদের মনে দীর্ঘদিনের ক্ষোভ ছিল, তাদের মনে কষ্ট ও দুঃখ ছিল। আন্দোলনের মধ্য দিয়ে তার বহিঃপ্রকাশ ঘটেছে। তবে একেবারেই মুক্তিযোদ্ধা কোটা বাতিল করা ঠিক হবে না।


 
সোমবার দুপুরে নীলফামারীর জলঢাকা ডাকবাংলো মাঠে উপজেলা জাতীয় পার্টি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে হুসেইন মুহম্মদ এরশাদ এসব কথা বলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন ইস্যুতে আওয়ামী লীগ সরকারের সুনাম ক্ষুণ্ণ হয়েছে। বর্তমানে তাদের অবস্থা নাজুক। জনগণের আস্থা হারিয়ে সরকার এখন দিশেহারা। আর বিএনপির অবস্থা ছিন্নভিন্ন। তাদের চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতির মামলায় কারাভোগ করছেন।

বিএনপি নির্বাচনে আসুক না আসুক জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি এখন নেতাশূন্য দল। দলটির অবস্থা ভালো না। রংপুরসহ সারা দেশে জাতীয় পার্টির গণজোয়ার সৃষ্টি হয়েছে। আগামী নির্বাচনে জাতীয় পার্টি ক্ষমতায় আসবে।

জনগণ এখন পরিবর্তন চায় দাবি করে তিনি বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পাটি এককভাবে নির্বাচন করবে। জাপাতে কোনো বিরোধ নেই দাবি করে তিনি বলেন, আমরা সব আসনে প্রার্থী দেব। যাকেই মনোনয়ন দেই তাকেই ভোট দেয়ার জন্য তিনি জাতীয় পার্টির সব নেতাকর্মীসহ জনগণকে প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, রংপুরের ২২টি আসন আমাকে উপহার দেন, আমি আপনাদের ক্ষমতা উপহার দেব।

খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়া আমাকে অন্যায়ভাবে ছয় বছর কারাগারে আটক করে রেখেছিলেন। আল্লাহর বিচার দেখেন- তিনি এখন কারাগারে। আমি যখন কারাগারে ছিলাম আমাকে কারও সঙ্গে কথা বলার সুযোগ দেয়া হতো না। অসুস্থ হওয়ার পরেও আমাকে হাসপাতালে নেয়া হয়নি। এখন তিনি সুস্থ হয়েও হাসপাতালে যাচ্ছেন।

এরশাদ বলেন, রংপুর ছিল জাতীয় পার্টির দুর্গ। সেটা কিছুটা নষ্ট হয়ে গেছে। আমাদের আসনগুলো ছিনতাই করা হয়েছে। এ দুর্গ মেরামত করতে হবে। আগামী নির্বাচনে রংপুর অঞ্চলের ২২টি আসনে জয়ী হলে আমরাই ক্ষমতায় যাব।

আওয়ামী লীগ ও বিএনপিকে জনবিছিন্ন উল্লেখ্য করে এরশাদ বলেন, জাতীয় পার্টি এখন জনগণের একমাত্র আস্থার দল। জাতীয় পার্টিকে দেশের সব রাজনৈতিক দল সমীহ করে। বিগত দিনে আমাদের ছাড়া কেউই এককভাবে ক্ষমতায় যেতে পারেনি, আগামীতেও পারবে না। নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হলে জনগণ ভোট দিয়ে জাতীয় পার্টিকেই দেশ পরিচালনার দায়িত্বভার অর্পণ করবে বলে আমার বিশ্বাস।

তিনি বলেন, দেশে এখন খুন, হত্যা আর গুম চলছে। ধর্ষণের ঘটনা বৃদ্ধি পাওয়ায় দেশের নারীরা নিরাপদ নয়। জাতীয় পাটি ক্ষমতায় এলে নারীদের নিরাপত্তা দেবে। দেশের ব্যাংকগুলো টাকা শূন্য। সব টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে।

তিস্তা নদী পানি শূন্য প্রসঙ্গে এরশাদ বলেন, আমি ক্ষমতায় যখন ছিলাম তখন তিস্তা ব্যারাজ সেচ প্রকল্প নির্মাণ করেছি। বিএনপি ও আওয়ামী লীগ ক্ষমতায় এসে তিস্তার পানি ভারতের কাছ হতে নিয়ে আসতে পারেনি। আগামীতে জাতীয় পাটি ক্ষমতায় এলে তিস্তা পানিসহ রংপুর অঞ্চলে পাইপলাইনে গ্যাস নিয়ে আসবে।

এই জনসভার মাধ্যমে জলঢাকা উপজেলার গাবরোল গ্রামের ছেলে বর্তমানে কক্সবাজারে কক্স ন্যাশনাল হাসপাতালের মালিক ডা. বাদশা আলমগীরসহ সহস্রাধিক জাতীয় পার্টিতে যোগদান করেন।

জলঢাকা উপজেলা জাতীয় পাটির সভাপতি শাহ আবদুর কাদের বুলু চৌধুরীর সভাপতিত্বে জনসভায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, প্রেসিডিয়াম সদস্য ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দায় পাটোয়ারী, জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য মেজর খালেদ আক্তার (অব), নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য বিরোধীদলীয় হুইপ শওকত চৌধুরী, নীলফামারী-১ আসনের সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকী, জেলা জাপার সদস্যসচিব সাজ্জাদ পারভেজ প্রমুখ বক্তব্য দেন।

16.04.2018 | 07:13 PM | সর্বমোট ৫৪ বার পঠিত

মুক্তিযোদ্ধা কোটা একেবারেই বাতিল করা ঠিক হবে না: এরশাদ" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

ষ্ট্রপতি টুঙ্গিপাড়া যাবেন

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের পর রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আগামীকাল বৃহস্পতিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ...... বিস্তারিত

25.04.2018 | 04:58 PM




রাজধানী

ডিআইজি মিজানকে দুদকে তলব

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর...... বিস্তারিত

25.04.2018 | 04:57 PM


চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

নব্য নাস্তিক মো: সোলায়মানের কঠিন শাস্তির দাবীতে মুসল্লিদের মানববন্ধন;এলাকায় চরম উত্তেজনা

নব্য নাস্তিক মো: সোলায়মানের কঠিন শাস্তির দাবীতে মুসল্লিদের মানববন্ধন;এলাকায় চরম উত্তেজনা ধার্মিক থেকে নাস্তিক; নামের সাথে ব্যবহৃত মুহাম্মাদ শব্দ কেটে...... বিস্তারিত

13.04.2018 | 03:59 PM

বিনোদন

নতুন দিনের কনর্সাটে ময়মনসিংহ মাতিয়েছে নগর বাউল লালন শিরোনামহীন

বিল্লাল হোসেন প্রান্ত , ২৩ এপ্রিল ময়মনসিংহ ॥৪ দিন পর আবারও মঞ্চ কাপিয়ে হাজারো তারুন্যেকে উন্মাদ করেছে নগর বাউল জেমস।...... বিস্তারিত

24.04.2018 | 12:58 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ