নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ব্যয় কমানোর আহ্বান শিক্ষামন্ত্রীর

সর্বস্তরের শিক্ষার্থীদের পড়ার সুযোগ তৈরি করে দিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ব্যয়সীমা কমানোর আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।


শনিবার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৫তম সমাবর্তনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের বাস্তবতা ও জনগণের আর্থ-সামাজিক অবস্থা বিবেচনা করে শিক্ষার্থীদের ভর্তি এবং টিউশন ফিসহ সব ধরনের ব্যয় একটি সীমা পর্যন্ত নিধারিত রাখতে উদার দৃষ্টিভঙ্গি তৈরি করতে হবে।

কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনও তাদের ন্যূনতম শর্ত পূরণ করতে পারেনি উল্লেখ করে তিনি বলেন, এভাবে তারা বেশি দিন চলতে পারবে না। যেসব বিশ্ববিদ্যালয় নির্ধারিত শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে, যারা মুনাফার লক্ষ্য নিয়ে চলতে চায়, যারা নিজস্ব ক্যাম্পাসে এখনও যায়নি, যারা একাধিক ক্যাম্পাসে পাঠদান পরিচালনা করছে- তাদের বিরুদ্ধে অব্যাহত চাপ রেখেও সঠিক ধারায় আনা কঠিন হয়ে পড়েছে। এ জন্য তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ ছাড়া আর কোনো পথ খোলা রাখা হয়নি।

মন্ত্রী বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তাদের ব্যবসা ও মুনাফার চিন্তা ত্যাগ করে জনকল্যাণ,সেবার মনোভাব এবং শিক্ষার জন্য অবদান রাখার দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান।

সমাবর্তনে ৯৬২ শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয়। তাদের মধ্যে সেরা চার মেধাবী শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়।

সমাবর্তনে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুরসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ইউনাইডেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

20.01.2018 | 05:58 PM | সর্বমোট ৮০ বার পঠিত

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ব্যয় কমানোর আহ্বান শিক্ষামন্ত্রীর" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

রাজধানী

চট্টগ্রাম

চুয়েটে বঙ্গবন্ধুর মুর‍্যাল স্থাপন, উদ্বোধন করেছে আজ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গোলচত্বর সংলগ্ন এলাকায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি...... বিস্তারিত

20.02.2018 | 11:20 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

আদম-হাওয়ার ভালোবাসা

যখন কিছু ছিল না তখনো আল্লাহ ছিলেন। শুধু আল্লাহ।আর কেউ নয়। আর কিছু না। হঠাৎ আল্লাহর মনে প্রেম জাগল। ভালোবাসার...... বিস্তারিত

16.02.2018 | 01:35 AM

বিনোদন

অপু-শাকিবের তালাক কার্যকর ২২ ফেব্রুয়ারি

চিত্রনায়িকা অপু বিশ্বাসের সঙ্গে বাংলাদেশের শীর্ষ চলচ্চিত্র নায়ক শাকিব খানের তালাক কার্যকর হচ্ছে চলতি মাসের ২২ ফেব্রুয়ারি থেকে। এর পর...... বিস্তারিত

11.02.2018 | 05:56 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ