নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

যৌন নিগ্রহবিরোধী আন্দোলন নিয়ে ফের ট্রাম্পের মশকরা

যুক্তরাষ্ট্রের সুপ্রিমকোর্টে নতুন নিয়োগ পাওয়া বিচারপতি ব্রেন কাভানাকে নিয়ে বিতর্ক না থামতেই ফের #মিটু আন্দোলন নিয়ে এমন মশকরা করলেন তিনি।


মধ্যবর্তী নির্বাচন নিয়ে বুধবার পেনসিলভানিয়ায় একটি সভায় তিনি বলেন, ওই আন্দোলনের জন্যই তিনি ‘দ্য গার্ল দ্যাট গট আওয়ে’ শব্দবন্ধনীটি ব্যবহার করতে পারেন না। গত জুলাইয়েও এই আন্দোলন নিয়ে কটাক্ষ করেছিলেন ট্রাম্প।

যৌন হয়রানির অভিযোগে হলিউড প্রযোজক হার্ভি ওয়েনস্টাইনের বিরুদ্ধে মুখ খুলেছিলেন হলিউডের বহু অভিনেত্রী। তার পর থেকেই বিশ্বজুড়ে জোরালো হচ্ছে #মিটু আন্দোলন।

ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধেও এক সময় বহু নারী যৌন নিগ্রহের অভিযোগ এনেছিলেন। কিন্তু তিনি বরাবর সেই অভিযোগ অস্বীকার করেছেন এবং বিষয়টি নিয়ে রসিকতা ও মশকরা করে এসেছেন।

তার পাল্টা দাবি, বিশ্বে নিপীড়িত পুরুষদের নিয়ে তিনি বেশি চিন্তিত।

তবে এরই মধ্যে যৌন হেনস্তা নিয়ে মুখ খুলেছেন হলিউড অভিনেতা আরনল্ড শোয়াজনেগার। ৭১ বছরের এ অভিনেতা এক সাক্ষাৎকারে জানিয়েছেন, অতীতে বেশ কিছু নারীর সঙ্গে অশালীন আচরণ করেছিলেন তিনি। পরে তার জন্য ক্ষমাও চেয়ে নেন।

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প আবার এক সাক্ষাৎকারে জানিয়েছেন, খাস হোয়াইট হাউসেই এমন কিছু মানুষ বাস করেন, যাদের তিনি একেবারেই বিশ্বাস করেন না। প্রেসিডেন্ট ট্রাম্পও বিষয়টি নিয়ে ওয়াকিফহাল বলে জানান মেলানিয়া।

যদিও ফার্স্টলেডির এ বক্তব্যের সঙ্গে যৌন হেনস্তার কোনো সম্পর্ক নেই বলেই মনে করা হচ্ছে। বিষয়টি নিয়ে প্রেসিডেন্টকেও জিজ্ঞাসা করা হয়েছিল।

12.10.2018 | 10:35 AM | সর্বমোট ৩৮ বার পঠিত

যৌন নিগ্রহবিরোধী আন্দোলন নিয়ে ফের ট্রাম্পের মশকরা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

বিদেশে চাকরি প্রার্থীদের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ

বিদেশে চাকরি প্রার্থীদের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিদেশ চাকরি প্রার্থীদের দেশের বাইরে যাওয়ার আগে...... বিস্তারিত

18.10.2018 | 08:18 PM


রাজধানী

উত্তরখানে বাসায় আগুন : মৃতের সংখ্যা বেড়ে ৫

রাজধানীর উত্তরখানের ব্যাপারীপাড়ার একটি বাসায় গ্যাস লাইনের লিকেজ থেকে সৃষ্ট আগুনে দগ্ধদের মধ্যে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে একই...... বিস্তারিত

17.10.2018 | 12:26 PM

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

দণ্ড ও ক্ষমার অনুপম দৃষ্টান্ত

অনলাইন ডেস্ক:নবীজী দণ্ড দিয়েছেন, আবার ক্ষমার অনুপম দৃষ্টান্তও রচনা করেছেন। সামান্য রক্তপাতও এড়িয়ে গেছেন, আবার সাহাবীদের যুদ্ধের জন্য অনুপ্রেরণাও যুগিয়েছেন।শত্রুর...... বিস্তারিত

12.10.2018 | 04:46 AM

বিনোদন

আইয়ুব বাচ্চুর মৃত্যুতে যা বললেন ভারতীয় শিল্পীরা

বাংলাদেশের সঙ্গিতাঙ্গনের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর মৃত্যুতে শোকের ছায়া বিরাজ করছে ভারতের শিল্পাঙ্গনে। বৃহস্পতিবার সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান তিনি।এদিকে...... বিস্তারিত

18.10.2018 | 08:22 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ