নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছুঁড়ে ফেলল ছাত্রলীগ নেতা!

তোর ছেলেকে রাজনীতি ছাইড়া দিতে বলবি। নইলে ওরে মাইরা ফালামু। মন্ত্রী মহোদয়ের অর্ডার, কালকে থেকে ওকে যেন রাজনীতির মাঠে না দেখা যায়'- কামরাঙ্গীর চর থানা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মোরসালিন হোসেনের মাকে এভাবেই হুমকি দিয়ে যায় দুই ক্যাডার পারভেজ হোসেন বিপ্লব এবং শিমুল। বুধবার রাত সাড়ে ১০টার দিকে পশ্চিম ইসলামনগর এলাকায় ছাত্রলীগের কার্যালয়ে ভাঙচুর ও লুটপাট চালানোর অভিযোগও উঠেছে। বিপ্লব ও শিমুলের নেতৃত্বে শতাধিক দুর্বৃত্ত ছাত্রলীগ কার্যালয়ে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ফেলে চরম অবমাননা করেছে।

শিমুলের কোনো রাজনৈতিক পদ-পদবি না থাকলেও পারভেজ হোসেন বিপ্লব বর্তমানে কামরাঙ্গীর চর থানা ছাত্রলীগের আহ্বায়ক। ছাত্রলীগের আহ্বায়ক হয়েও জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা করায় আওয়ামী লীগের প্রবীণ ও ত্যাগী নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ছড়িয়ে পড়েছে। এর আগেও দলীয় কোন্দলের জের ধরে বিপ্লব এলাকার প্রবীণ আওয়ামী লীগ ও সাবেক ছাত্রলীগ নেতাদের ওপর হামলা চালিয়েছেন বলে বিভিন্ন সময়ে অভিযোগ ওঠে।

জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশা করে তৃণমূলপর্যায়ে আওয়ামী লীগকে সংগঠিত করে আসছিলেন কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদ। ঢাকা-২ আসনের মনোনয়নপ্রত্যাশী এই আওয়ামী লীগ নেতাকে ঘিরে সাভারের ভাকুর্তা, আমিনবাজার, কামরাঙ্গীর চরসহ সংসদীয় আসনের প্রায় প্রতিটি এলাকায় দারুণ জনমত গড়ে ওঠে। বিশেষ করে তৃণমূলে নেতাকে কাছে পেয়ে নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে ওঠেন। এ আসনের বর্তমান সাংসদ খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের সঙ্গে এর জের ধরে তৈরি হয় দ্বন্দ্ব। বিশেষ করে শাহীন আহমেদের সমর্থকদের ওপর শুরু হয় হামলা নির্যাতন। এর অংশ হিসেবেই বুধবার রাতে একে একে পাঁচ নেতার বাড়িতে ও ছাত্রলীগ কার্যালয়ে হামলার ঘটনা ঘটে।

অভিযোগ উঠেছে, বুধবার রাতে প্রথমে ছাত্রলীগের কার্যালয়ে হামলা চালায় শতাধিক দুর্বৃত্তের দল। এরপর যুগ্ম আহ্বায়ক মোরসালিনের বাড়িতে হামলা চালায় তারা। বাড়িতে মোরসালিনের মাকে নানারকম ভয়ভীতি ও হুমকি দেয়া হয়।

ভুক্তভোগীরা জানান, এরপর হামলাকারীরা একে একে কামরাঙ্গীর চর থানা ছাত্রলীগের আরেক যুগ্ম আহ্বায়ক এম এইচ মাসুদ মিন্টু, কামরাঙ্গীরচর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইদুর রহমান রতন, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এম এ রহমান এবং মনোনয়নপ্রত্যাশী শাহীন আহমেদের অনুসারী মধ্য ইসলামনগর গ্রামের বাসিন্দা হাবীব সজলের বাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা। প্রত্যেক বাড়িতে বিপ্লব এবং শিমুলের নেতৃত্বে হামলা হয়েছে বলে ভুক্তভোগীরা জানান। এমনকি প্রতিটি বাড়িতেই হামলা করতে গিয়ে তারা খাদ্যমন্ত্রীর নামে স্লোগান দেয় বলেও জানান তারা।

এ ঘটনায় মোরসালিনের বাবা ২ নম্বর ওয়ার্ড ইউনিট আওয়ামী লীগের সাবেক সভাপতি মনজুর হোসেন বাদি হয়ে কামরাঙ্গীর চর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তবে পুলিশ মামলা নিতে গড়িমসি করছে বলে অভিযোগ করেন মনজুর। তিনি বলেন, আমার বাড়িতে এসে হামলা করেছে। আমাদের শাসিয়ে গেছে। খাদ্যমন্ত্রীর অর্ডারে বিপ্লব ও শিমুলের নেতৃত্বে শতাধিক ক্যাডার এসে নানারকম হুমকি ধমকি দিয়ে গেছে। আমরা জীবন নিয়ে চরম ঝুঁকিতে রয়েছি। অথচ পুলিশ আমাদের অভিযোগ আমলেই নিচ্ছে না।

এলাকাবাসী জানায়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেনের নির্দেশে কদিন পরপরই আওয়ামী লীগ ও ছাত্রলীগের ত্যাগী ও প্রবীণ নেতাদের বাড়িঘরে হামলা ভাঙচুরের ঘটনা ঘটানো হচ্ছে। বেছে বেছে শাহীন আহমেদের অনুসারীদের বাড়িঘরে হামলা চালানো হচ্ছে। এর পেছনে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের ইন্ধন রয়েছে বলেই অভিযোগ ওঠে।

ক্ষোভ প্রকাশ করে মোরসালিন হোসেন বলেন, আমাদের একটিই দোষ- আমরা উপজেলা চেয়ারম্যান শাহীন আহামেদকে সমর্থন করি। তৃণমূল পর্যায়ে শেখ হাসিনার জয়গান করি, এটিও হয়তো দোষের। দলের নীতি অনুযায়ী যে কোনো নেতাই মনোনয়ন চাইতে পারেন। আমরা শাহীন আহমেদকে সমর্থন করে কোনো অপরাধ করিনি। তিনি তৃণমূলের রাজনীতিকে গুছিয়ে নিচ্ছেন। এভাবে আমাদের বাড়িঘরে হামলা করে ভয়ভীতি দেখিয়ে তারা প্রকৃতপক্ষে সরকারের ও আওয়ামী লীগের ক্ষতি করছে।

এলাকার কয়েকজন প্রবীণ আওয়ামী লীগ নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, যারা বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার ছবি ছুঁড়ে ফেলে দেয়, তাতে লাথি মারে, অবমাননা করে, তারা কিভাবে নিজেদের আওয়ামী লীগ বা ছাত্রলীগের নেতাকর্মী দাবি করে? তারা দল ও সরকারের শত্রু। এদের বিচার হওয়া উচিত।

19.07.2018 | 06:36 PM | সর্বমোট ৯০ বার পঠিত

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছুঁড়ে ফেলল ছাত্রলীগ নেতা!" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

আপনি যদি সাহস না পান, ইডেন কলেজ চালাবেন কীভাবে

প্রিন্সিপাল আপনি যদি সাহস না পান, তাহলে এই ইডেন কলেজ কীভাবে চালাবেন বলে ইডেন কলেজের প্রিন্সিপালকে প্রশ্ন করেন আওয়ামী লীগের...... বিস্তারিত

16.08.2018 | 06:48 PM








রাজধানী

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শহীদ শেখ রাসেল স্মৃতি বাস্তবায়ন পরিষদের শ্রদ্ধা

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন শহীদ শেখ রাসেল স্মৃতি বাস্তবায়ন পরিষদ। ১৫ আগস্ট সকাল ৭ টায় রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে...... বিস্তারিত

16.08.2018 | 12:41 AM

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

অভাবগ্রস্ত ঋণগ্রহীতার প্রতি ইসলামের যা নির্দেশ

ঋণ পরিশোধ না হলে চক্রবৃদ্ধিহারে সুদের ওপর সুদ বাড়নোর প্রবণতা সমাজে সব সময়ই ছিল। তবে তা ইসলাম পূর্ব যুগে এই...... বিস্তারিত

06.07.2018 | 01:50 PM

বিনোদন

শাকিব-শ্রাবন্তীর প্রেমের গুঞ্জন

বাংলাদেশি চিত্রনায়ক শাকিব খান ও কলকাতার অভিনেত্রী শ্রাবন্তীর মধ্যে সম্পর্কের গুঞ্জন শোনা যাচ্ছে। বাংলাদেশি শোবিজ অঙ্গনে এ নিয়ে কোনো কথা...... বিস্তারিত

14.08.2018 | 11:04 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ