বিল্লাল হোসেন প্রান্ত,ময়মনসিংহ ব্যুরো

ময়মনসিংহে ইউপি যুবলীগ সভাপতি গুলিবিদ্ধসহ আহত -৩


আবারও ময়মনসিংহ শহরের আকুয়া হাবুন বেপারী মোড় কলাবাগান এলাকায় সন্ত্রাসী আধিপত্য বিস্তারে পুলিশের উপস্থিতেই গোলাগুলি ককটেল নিক্ষেপ  ও পুলিশের মোটর সাইকেল ভাংচুরের ঘটনা ঘটিয়েছে এলাকার চিহৃিত সন্ত্রাসীরা। 

হামলায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন ৬ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি স্বপন সরকার (২৫) যুবলীগ কর্মী মোর্শেদ(১৮) ও শিশু বাপ্পী(১২)।

২০ জুন বেলা আড়াইটায় এ হামলা ভাংচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশ এলাকায় গিয়ে আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।আহতরা সকলেই আকুয়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শী সূত্র জানিয়েছে,একই এলাকার মহানগর যুবলীগের সদস্য শেখ আজাদ ও তার সন্ত্রাসী বাহিনী যুবলীগ কর্মী শেখ ফরিদ,শেখ ফারুক সমর্থক ও কর্মীদের উপর কয়েকদিন ধরে বাড়িঘরে হামলা ও সন্ত্রাসী তান্ডব চালিয়ে আসছে। আজ আবারও একই সন্ত্রাসীরা হামলা চালালে এলাকাবাসী তাদের প্রতিহত করতে ধাওয়া দেয়। এ সময় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর আগে সন্ত্রাসীরা এলাকায় হামলা চালিয়ে ওই তিনজনকে আহত করে।

জানা যায়, ২০ জুন বেলা আড়াইটায় শেখ আজাদসহ তার ৩০/৪০ জন সমর্থক দেশীয় ও আগ্নেয়াস্ত্রসহ ককটেল নিয়ে  হাবুন বেপারী মোড় এলাকায় হামলা চালিয়ে ৬ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি স্বপন সরকারের পায়ে গুলি করে। এ সময় যুবলীগ কর্মী মোর্শেদ(১৮) ও শিশু বাপ্পী(১২)কেও গুরুতর আহত করে আজাদ বাহিনীর সন্ত্রাসীরা বলেছেন আহত যুবলীগ সভাপতি স্বপন সরকার।
তিনি বলেন, কোন কারন ছাড়াই অতর্কিত মহানগর যুবলীগ সদস্য আজাদ শেখ এর নেতৃত্বে অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনী আমাদের উপর হামলা চালিয়ে গুলি ও ককটেল বিস্ফোরন ঘটায়। এ সময় গোটা এলাকায় আতংকাবস্থার সৃস্টি হয়।

আকুয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি শফীকুল ইসলাম শফীক বলেন, হামলাকারীরা হাবুন বেপারী মোড়ে প্রয়াত চেয়ারম্যানে আফাজ উদ্দিন সরকারের অফিসে গুলি বর্ষন করে। তিনি আরও বলেন, এ সময় অফিসের ভিতরে কয়েকজন পুলিশ ছিলেন। তাদের সামনেই এ গুলি বর্ষনের ঘটনা ঘটিয়েছে সন্ত্রাসীরা। 

এঘটনার পর  গোয়েন্দা পুলিশ ও কোতোয়ালী পুলিশ এলাকায় অবস্থান নিয়েছে। এ বিষয়ে ঘটনাস্থলে থাকা ওসি (তদন্ত)খন্দকার শাকের আহামেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই তিনজন কি ভাবে আহত হয়েছেন এখনি বলা যাচ্ছে না। আমরা শান্তি বাজায় রাখতে কাজ করছি।

এর আগে ১৮ মে শুক্রবার থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত ক্রমাগত হামলা ও তান্ডব চালিয়ে আকুয়া ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়সহ ৪ টি বাড়িঘর ভাংচুর করে এ সন্ত্রাসী বাহিনী। এসময় নারীসহ ৪ জনকে আহত করায় পৃথক অভিযোাগে আজাদ শেখ এর নাম উল্লেখ্য করে  মামলা দায়ের করে ভূক্তভোগীরা।

এর ৫ দিন পর ২৩ মে বুধবার বিকেলে প্রকাশ্য দিবালোকে আকুয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে ইউনিয়ন যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক মো: সোহেল (৩২) কে কুপিয়ে গুরুতর আহত করে একই  সন্ত্রাসীরা। এ ঘটনাও আজাদ শেখকে আসামি করে মামলা হয় কোতোয়ালী মডেল থানায়।

এলাকাবাসীর অভিযোগ এক 'আজাদ বাহিনীর' দৌরাত্মে আকুয়া থেকে শুরু করে পুরো ময়মনসিংহ এখন কাপঁছে। রাজনৈতিক ছত্রছায়ায় প্রশাসনের উপর প্রভাব বিস্তার করে চলছে এই বাহিনীর বেপরোয়া কর্মকান্ডের বিস্তার। কিন্তু অভিযোগ রয়েছে প্রশাসনকে রহস্যজনভাকে সম্মোহিত করে রেখে অবাধে চালানো হচ্ছে মাদক, সন্ত্রাস, চাদাঁবাজি, অস্ত্রবাজিসহ বেআইনী কর্মকান্ড। পুলিশ,গোয়েন্দা সবাই জানে কিন্তু নিরব। যে জন্য আকুয়া 'আজাদ বাহিনীর' দৌরাত্বে সন্ত্রাসের জনপদ হয়ে উঠলেও আইনপ্রয়োগকারী বাহিনীগুলোর চোখে তা পরেনা। এ নিয়েই জনমনে চলছে ব্যাপক ক্ষোভ, হতাশা ও জল্পনা কল্পনা।

20.06.2018 | 08:32 PM | সর্বমোট ৭৪৫ বার পঠিত

ময়মনসিংহে ইউপি যুবলীগ সভাপতি গুলিবিদ্ধসহ আহত -৩" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

বাংলাদেশের অর্থনীতি ভালো করছে

আরো এক দশক গতিশীল অর্থনীতির আশা প্রকাশ করে অর্থমন্ত্রী এ এম এ মুহিত বলেন, এক দশক ধরে বাংলাদেশের অর্থনীতি সাবলীল...... বিস্তারিত

23.09.2018 | 08:01 PM


রাজধানী

কৃষক লীগের ভালো প্রার্থীরাও মনোনয়ন পাবেঃ এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম নেতা-কর্মীদের উদ্দেশে বলেছেন, অনেকই হয়তো প্রার্থী হবেন, কৃষক লীগের ভালো প্রার্থীরাও...... বিস্তারিত

23.09.2018 | 03:01 PM

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

শরীর রক্তাক্ত করে শোক পালন হারাম

ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর ফতোয়া অনুযায়ী মহররম ও আশুরার শোক পালনের ক্ষেত্রে শরীর রক্তাক্ত করা হারাম। এমনকি...... বিস্তারিত

18.09.2018 | 01:47 PM

বিনোদন

প্রেম করছেন শাকিব-শ্রাবন্তী!

কলকাতার গণমাধ্যমে সরগরম শাকিব খান ও শ্রাবন্তী নাকি প্রেম করছেন। এছাড়া টলিউড তারকাদের খুনসুটিতেও সহকর্মীরা নাকি শ্রাবন্তীকে ‘শ্রাবন্তী খান’ বলেই...... বিস্তারিত

23.09.2018 | 12:44 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ