নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

মানুষের জীবনে দিনবদলের যাত্রা শুরু হয়েছে

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের ফলে দেশের মানুষের জীবনে দিনবদলের যাত্রা শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের ক্ষমতায় এনেছে। ২০০৯ থেকে ২০১৮ প্রায় ১০ বছর সরকারে রয়েছি। আমরা নির্বাচনী ইশতেহারে ঘোষণা দিয়েছিলাম- ‘দিনবদলের সনদ’। আজকে বাংলাদেশে মানুষের জীবনে সত্যি পরিবর্তন হয়েছে এবং দিনবদলের যাত্রা শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দারিদ্র্যতা ২১ শতাংশে নামিয়ে এনেছি। আগে যা ছিল ৪০ শতাংশ। আজকে মানুষের মাথাপিছু আয় বেড়েছে। মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত হয়েছে।

শেখ হাসিনা বলেন, আমরা যারা রাজনীতি করি, শুধু নিজেদের ভাগ্য গড়া নয়, নিজেদের আর্থিক সচ্ছলতা নয়, দেশের মানুষকে কতটুকু দিতে পারলাম। তৃণমূল পর্যায়ের মানুষ কি পেল, তাদের ভাগ্য কতটুকু পরিবর্তন হয়েছে সে লক্ষ্য হতে হবে।

নির্বাচিত প্রতিনিধির উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা যারা নির্বাচিত প্রতিনিধি জনগণের কাছে ভোট চাইতে গিয়েছিলেন, যে ভোট তারা আপনাদের দিয়েছে, তার বিনিময়ে আপনি যতদিন থাকবেন (ক্ষমতায়) তাদের কি দিতে পারলেন; সেই হিসাবটা করতে হবে।

তিনি আরও বলেন, আমরা সরকারে আসার পর সেই চেষ্টাটাই করেছি। ফলে আজকে বাংলাদেশের মানুষের জীবনে ভাগ্যের পরিবর্তন হয়েছে, দিনবদলের পালা শুরু হয়েছে। আর্থ-সামাজিক উন্নয়ন হয়েছে।

বরিশাল সিটি মেয়রের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের বরিশাল বিভাগ কতটা অবহেলিত ছিল, একবার চিন্তা করে দেখুন। প্রথমবার ক্ষমতায় এসেই সেই শিকারপুর দোয়ারিকা, গাবখানসহ সব বিভিন্ন ব্রিজ ও রাস্তাঘাটের উন্নয়ন করি।

তিনি আরও বলেন, বরিশালের যে শস্যভাণ্ডার নাম, সেই নামটিই হারিয়ে গিয়েছিল, আমরা সেই হারানো গৌরব ফিরিয়ে নেয়ার চেষ্টা করছি। বরিশাল বিভাগজুড়ে উন্নয়ন চলছে। সূত্র: ইউএনবি।

22.10.2018 | 02:47 PM | সর্বমোট ৫৫ বার পঠিত

মানুষের জীবনে দিনবদলের যাত্রা শুরু হয়েছে" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

এখনও বাংলাদেশে মাধ্যমিক শিক্ষায় ভর্তির হার কম

জাতিসংঘের জনসংখ্যা তহবিলের (ইউএনএফপিএ) বার্ষিক প্রতিবেদন অনুযায়ী, বাংলাদেশে মাধ্যমিক শিক্ষায় ভর্তির হার এখনও উল্লেখযোগ্যভাবে কম, তবে অতীতের তুলনায় ভালো।‘স্টেট অব...... বিস্তারিত

19.04.2019 | 03:28 PM


রাজধানী

বিজিএমইএ ভবন সিলগালা

রাজধানীর হাতিরঝিল লেকে অবৈধভাবে গড়ে উঠা তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএ’র ভবনটি সিলগালা করে দিয়েছে রাজধানী উন্নয়ন...... বিস্তারিত

16.04.2019 | 09:35 PM

চট্টগ্রাম

চট্টগ্রামে গৃহবধূকে গলা কেটে হত্যা

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার হারুয়ালছড়ি গ্রামে বাসায় ঢুকে মামনি ধর নামের এক গৃহবধূকে গতকাল শনিবার গভীর রাতে গলা কেটে হত্যা করেছে...... বিস্তারিত

15.04.2019 | 12:05 AM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

হাসিমুখে কথা বলাও ইবাদত

মানুষের আচরণে তাঁর ব্যক্তিত্বের ছাপ ফুটে ওঠে। স্পষ্ট হয় তাঁর শিক্ষা ও শিষ্টাচার, রুচি ও ব্যক্তিত্ববোধ, মন ও মানসিকতা। তাই...... বিস্তারিত

11.04.2019 | 07:21 PM

বিনোদন

সুবীর নন্দীর অবস্থার উন্নতি, নেওয়া হবে বিদেশে

সুবীর নন্দীর অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে পারিবারিক সূত্রে জানাগেছে। তবে হৃদযন্ত্রের অবস্থা ভালো নয়, অস্ত্রোপচারের জন্য বিদেশে নেওয়ার পরামর্শ...... বিস্তারিত

18.04.2019 | 08:00 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ