নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

রোহিঙ্গা ইস্যুতে চীন ও ভারত যা বলছে, তা গ্রহণযোগ্য নয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে চীন ও ভারত যা বলছে, তা বাংলাদেশের কাছে গ্রহণযোগ্য নয়। গতকাল শুক্রবার জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী জানান, দুই দেশের কূটনীতিকরা রোহিঙ্গাদের দুর্দশা দেখেছেন। রোহিঙ্গাদের প্রতি তারা অত্যন্ত সহানুভূতিশীল।

শেখ হাসিনা জানান, কক্সবাজারে রোহিঙ্গাদের শিবিরে শরণার্থীদের দুর্দশা দেখতে ঢাকায় অবস্থানরত সব কূটনীতিকেরা গিয়েছেন। তারা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেছেন। তারা সবাই রোহিঙ্গাদের প্রতি সহানুভূতিশীল।

তিনি আরো জানান, মিয়ানমারের আট লাখ নাগরিক বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদের খাদ্য, বাসস্থান, জরুরি ত্রাণ এবং প্রত্যাবাসন নিয়ে জটিল সংকট মোকাবিলা করতে হচ্ছে বাংলাদেশকে।

এ ছাড়াও জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে তার বৈঠকের বিষয়ে শেখ হাসিনা জানান, জাতিসংঘের মহাসচিব বলেছেন, রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে সম্ভাব্য সবকিছু করা হবে। 

সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে গত রবিবার নিউ ইয়র্কে আসেন প্রধানমন্ত্রী। পাঁচ দিন নিউ ইয়র্কে অবস্থানের পর গতকাল সংবাদ সম্মেলন করে ওয়াশিংটনে যান তিনি। সেখান থেকে ২৯ সেপ্টেম্বর রওনা হয়ে ২ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে তার।

23.09.2017 | 10:12 AM | সর্বমোট ২০১ বার পঠিত

রোহিঙ্গা ইস্যুতে চীন ও ভারত যা বলছে, তা গ্রহণযোগ্য নয়" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনাকে জাতিসংঘ মহাসচিবের ধন্যবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। এ সময় রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের নেওয়া বিভিন্ন পদক্ষেপে অকুণ্ঠ...... বিস্তারিত

22.10.2017 | 01:33 AM




রাজধানী

টানা বৃষ্টিতে জলমগ্ন রাজধানী, দুর্ভোগ চরমে

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গতকাল শুক্রবার থেকে আজ শনিবার সকাল পর্যন্ত রাজধানীতে টানা বৃষ্টি ঝরছে। আর এই বৃষ্টি আজো দিনের অধিকাংশ সময়...... বিস্তারিত

21.10.2017 | 10:48 AM

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

ইসলাম আত্মনিগ্রহে বিশ্বাস করে না

ইসলাম আত্মনিগ্রহে বিশ্বাস করে না। বৈরাগ্য সাধনে মুক্তি এমন মতবাদকে ইসলাম প্রত্যাখ্যান করেছে।ইবাদতের নামে নিজের সাধ্যের চেয়ে বেশি কিছু করতে...... বিস্তারিত

22.10.2017 | 03:15 AM

বিনোদন

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ