মোঃ ইব্রাহিম হোসেন

নওগাঁ-২ একাদশ জাতীয় সংসদ নির্বাচন মনোনয়ন প্রত্যাশী বি.এম আব্দুর রশিদ সাক্ষাৎকার

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মুনষের মাঝেও আলোচনা শুরু হয়েছে। সম্ভব্য প্রর্থীরাও নির্বাচনী মাঠে গণসংযোগ ও উঠানে বৈঠক শুরু করেছেন। কে পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন, কে পাচ্ছেন বিএনপির মনোনয়ন, কে পাচ্ছেন জাতীয় পাটির মনোনয়ন বা অন্যান্য দল থেকেও কেউ প্রার্থী হচ্ছেন কিনা এ ধরণের নানা প্রশ্ন এখন সাধারণ জনগণের মধ্যে আলাপ আলোচনা শুরু হয়েছে। 

এরই ধারাবাহিকতায় নিউজ৭১ অনলাইন পত্রিকার পাঠকদের জন্য সকল দলের সম্ভব্য প্রার্থী যারা মাঠ চষে বেড়াচ্ছেন। দলের আস্থাভাজন হওয়ার চেষ্টায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। সে সকল প্রার্থীদের মুখোমুখি হচ্ছে নিউজ৭১ অনলাইন সাংবাদিকরা। আমাদের নিউজ৭১ অনলাইন পত্রিকার সাংবাদিকরাও ছুটছেন সে সকল প্রার্থীদের নিকট। তাদের নির্বাচনী পরিকল্পনা, এলাকার উন্নয়ন পরিকল্পনা, দলীয় পরিকল্পন’সহ বিভিন্ন বিষয় নিয়ে থাকছে প্রার্থীদের সাক্ষাৎকার।

এ পর্বে থাকছে রাজপথের আন্দোলন, সংগ্রামের ত্যাগের মহিমায় সমুজ্জ্বল এই সাবেক ছাত্রনেতা। ঢাকা মহানগর-উত্তর কৃষক লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ কৃষক লীগের সম্পাদক মন্ডলীর সদস্য বি.এম আব্দুর রশিদ সাক্ষাৎকারটি গ্রহণ করেছেন আমাদের মফস্বল সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন।

সাক্ষাৎকারের এক পর্যায়ে বি.এম আব্দুর রশিদ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচন মূখী দল। যে কারণে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের জন্য অনেক আগে থেকেই নির্বাচনী প্রচারণা শুরু করছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ জয় ছাড়া অন্য কিছু ভাবছে না।

তিনি আরো বলেন, আমরা রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে নিজেদের কোন উন্নয়ন করতে পারিনি তবে জনগণের জন্য উন্নয়ন করে যাচ্ছি এবং প্রায় ১০ বছরের কাছাকাছি বাড়িতে শান্তিতে ঘুমাতে পারছি। আবারও যাতে আমরা শান্তিতে ঘুমাতে পারি সে কারণে আওয়ামী লীগকে আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় যেতে হবে। শেখ হাসিনা যদি প্রধানমন্ত্রী না হন, আওয়ামী লীগ যদি রাষ্ট্রীয় ক্ষমতায় না যায় তাহলে কার হাতে দায়িত্ব যাবে, কে প্রধানমন্ত্রী হবেন, নিশ্চয়ই সেটা বুঝতে পারেন। জনগণ সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদে মদদদান এবং লাগামহীন দুর্নীতিসহ অতীতের অপকর্মগুলোর জন্য ২০০৮ এবং ২০১৪ সালের সাধারণ নির্বাচনের মত আবারও ব্যালটের মাধ্যমে বিএনপি-জামায়াত জঙ্গীবাদ জোটের বিচার করবে।

নিউজ৭১ অনলাইন: নিউজ৭১ অনলাইনের পক্ষ থেকে আপনাকে শুভেচ্ছা।

বি.এম আব্দুর রশিদ: আপনিসহ জনপ্রিয় নিউজ৭১ অনলাইন পরিবারের সকলকে শুভেচ্ছা।

নিউজ৭১ অনলাইন: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন নিয়ে আপনার প্রত্যাশা কি?

বি.এম আব্দুর রশিদ: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ আসনে প্রার্থী হিসেবে আওয়ামী লীগের দলীয় ভাবে মনোনয়ন প্রত্যাশা করি। ছাত্র জীনব থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। তাছাড় ২০০১ সালের নির্বাচনের পর বি.এন.পি-জামাত জোট সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করার কারণে আমাকে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে অত্যাচার, নির্যাতন, সহ করতে হয়েছে।আমার বিশ্বাস বাংলাদেশ আওয়ামী লীগ ও জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের প্রকৃত ত্যাগি, শিক্ষিত, দূর্নীতি মুক্ত, সন্ত্রাস মুক্ত নেতাদের মনোনয়ন দিবেন। সে ক্ষেত্রে আমি মনোনয়নের ব্যাপারে আশাবাদী।

নিউজ৭১ অনলাইন: আপনি যদি নৌকার মনোনয়ন পান এবং সংসদ নির্বাচিত হন তাহলে নওগাঁ-২ আসনে উন্নয়ন নিয়ে আপনার পরিকল্পনা কি?

বি.এম আব্দুর রশিদ:  নওগাঁ-২ আসনে উন্নয়ন নিয়ে আমার অনেক পরিকল্পনা আছে। নওগাঁ-২ আসনে বেকারত্ব দূর করতে চাই। শিল্প বিপ্লব ঘটাতে চাই। আমি যদি নৌকার মনোনয়ন পাই এবং সংসদ নির্বাচিত হতে পারি তাহলে নওগাঁ-২ আসনে, কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, অর্থনীতি, বিদ্যুৎ, যোগাযোগ, তথ্যপ্রযুক্তি খাত, যুব সমাজকে কম্পিউটার শিক্ষার ব্যাবস্থা করবো। তাদের খেলাধুলায় উৎসাহিত করবো।

আর জাতীয় পর্যায়ে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া এবং মাননীয় প্রধান প্রধানমন্ত্রী ঘোষিত বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করার যে পরিকল্পনা নিয়েছেন, যে স্বপ্ন দেখছেন, সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে আমি নিরন্তন সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাবো। 

নিউজ৭১ অনলাইন: মনোনয়ন না পেলে সতন্ত্র নির্বাচন করার কোন পরিকল্পনা আছে কি?

বি.এম আব্দুর রশিদ:  আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, আমার শিরাই শিরাই, রক্ত কণিকায় ছোটবেলা ও ছাত্র জীবন থেকে লালিত স্বপ্ন বঙ্গবন্ধু। সতন্ত্র নির্বাচন করার কোন কল্পনা করি না। মৃত্যুর আগ পর্যন্ত আল্লাহ আমাকে যেন তৌফিক দেয় বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে মরতে পারি।

নিউজ৭১ অনলাইন: দলীয় মনোনয়ন অন্য কেউ পেলে আপনি তার হয়ে কাজ করবেন কিনা?

বি.এম আব্দুর রশিদ:  অবশ্যই আমার কাছে ব্যাক্তির চেয়ে দল বড়। আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে আমার দলকে জিতিয়ে আনার। আমি গণসংযোগ নৌকার পক্ষে প্রচারণা করছি। ব্যাক্তি বি.এম আব্দুর রশিদ পক্ষে নয়। মনোনয়নের জন্য আমি সহ অনেকেই চাইবে। তবে দল বা নৈত্রী যার হাতে নৌকা তুলে দিবেন আমরা সবায় একত্রে তার পক্ষে কাজ করে বিজয় ছিনিয়ে আনবো।

নিউজ৭১ অনলাইন: বর্তমানে নওগাঁ-২ আসনে আওয়ামী লীগের মধ্যে যে বিভেদ রয়েছে এটাকে আপনি কি ভাবে দেখেন?

বি.এম আব্দুর রশিদ:  নওগাঁ-২ আসনে আওয়ামী লীগের মধ্যে বিভেদ বলতে কিছুই নেই। আছে নেতৃত্বে দেওয়ার প্রশ্নে, দলের প্রশ্নে নয়। এখানে অনেকে মনোনয়ন পেতে চাই। মনোনয়নের জন্য সবাই ছুটাছুটি করছে কিন্ত এটা নিয়ে মারামারি বা হানাহানির রাজনীতি নেই। এটা কিন্তু খুবই ইতিবাচক দিক। মনোনয়ন নিয়ে প্রতিযোগিতা থাকতে পারে। তবে মনোনয়ন যে পাবে নৌকার পক্ষে একযোগ হয়ে সবায় কাজ করবে। এখানে কোন বিভেদ থাকবে না।

নিউজ৭১ অনলাইন: ব্যক্তি হিসাবে বি.এম আব্দুর রশিদ:  জয়ের ব্যাপারে কতটুকু আশাবাদি?

বি.এম আব্দুর রশিদ: ব্যক্তি হিসাবে আমি বি.এম আব্দুর রশিদ জয়ের ব্যাপারে আশাবাদি। আমার রাজনীতি জীবন নওগাঁ-২ আসনের  লোকজন জানে। আমার দল বাংলাদেশ আওয়ামী লীগ, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছে তা মানুষ ভূলে যায়নি। এটার মূল্যায়ন মানুষ নিশ্চিয় করবে। দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করায় জন্য জাতিসংঘের পুরস্কার লাভ করেছে। আমি যদি সেটার প্রতিনিধিত্ব করতে পারি, আমাকে যদি মনোনয়ন দেওয়া হয়, অবশ্যই আমি দলীয় ইমেজকে কাজে লাগাবো। নওগাঁ-২ আসনে আওয়ামী লীগের নেতা কর্মীদেরকে একত্রীত করে এবং আমার ব্যাক্তিগত শুভাকাঙ্কীদের সমন্বয় করে আমি জয়ের ব্যাপারে কাজ করবো এবং অবশ্যই আমি জয়ের ব্যাপারে আশাবাদি। তাছাড়া নওগাঁ-২ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য গ্রাম হতে গ্রামান্তর গণসংযোগ চালিয়ে যাচ্ছি। সেখানে লোকজন আমাকে যে ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে তা আমি কোন দিন ভূলতে পারবো না। 

নিউজ৭১ অনলাইন: এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের অনেক আগেই নির্বাচনী হাওয়া শুরু হয়েছে এটাকে আপনি কি ভাবে দেখছেন?

বি.এম আব্দুর রশিদ: এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের অনেক আগেই হাওয়া শুরু হয়েছে এটা সত্য। বাংলাদেশ আওয়ামী লীগ একটি নির্বাচনমূখি দল। আওয়ামী লীগ এবারের নির্বাচনটাকে খুবই গুরুত্বের সাথে নিয়েছে। আমাদেরকে নির্বাচনে জয়ী হতে হবে। জয়ের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের উন্নয়নমূলক কাজের অগ্রগতি সাধারণ জনগণের মাঝে তুলে ধরতে হবে। আমরা নির্বাচন করে জয়লাভ করতে চাই। জয় ছাড়া আমরা অন্য কিছু ভাবছি না।  

নিউজ৭১ অনলাইন: বাংলাদেশ আওয়ামী লীগ ও শেখ হাসিনার উন্নয়নের ব্যাপারে আপনার মন্তব্যা কি?

বি.এম আব্দুর রশিদ: দেশের সকল মানুষের একটি স্বপ্ন দেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন নিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে বাংলাদেশ। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও সাফল্য যেমন, পদ্মা সেতু নির্মান, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ, সমুদ্র সীমানা বিজয়, শ্রমিককদের মজুরী বৃদ্ধি, ফ্লাইওয়ার নির্মান, জেলেদের খাদ্য সহায়তা প্রদান, দারিদ্রতার হার নিম্ন পর্যায়, যুদ্ধাপরাধী ও রাজাকারদের বিচার, বয়স্ক ভাতা প্রদান, বিনামূল্যে এককোটি শিক্ষার্থীদের হাতে বই বিতরণ, মাতৃত্বকালীন ভাতা প্রদান, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদান, বিধবা ভাতা প্রদান

দেশের রপ্তানী আয় বৃদ্ধি, মাথা পিছু আয় বৃদ্ধি, গরীব শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, প্রতিবন্ধি ভাতা প্রদান, মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা প্রদান, প্রতিটি ইউনিয়নে ডিজিটাল তথ্য সেবা কেন্দ্র স্থাপন, বিভিন্ন স্থানে বিনোদন কেন্দ্র নির্মান, দেশের বিভিন্ন জেলাতে শিল্প পার্ক নির্মান, দেশের বিভিন্ন স্থানে ইকোনমিক জোন নির্মান, গ্রামীন রাস্তা-ঘাট ও কালভাট নির্মান, মোবাইল ও ইন্টারনেট গ্রাহক সংখ্যা বৃদ্ধি, একটি বাড়ি একটি খামার প্রকল্প, কর্মসংস্থান বৃদ্ধি, কৃষিতে সফলতা, জঙ্গী-সন্ত্রাস ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ সফলতা, এশিয়ান হাইওয়ে রোড় প্রকল্প, বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধি, রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র চলমান, নারীর ক্ষমতায়ন, বঙ্গবন্ধু হত্যার বিচার, মাতৃত্বকালীন ছুটি বৃদ্ধি, সারাদেশ ব্যাপী বিদ্যুৎ উন্নয়ন, ছিটমহল সমস্যার সমাধান, পায়রা সমুদ্র বন্দর, নতুন বিশ্ববিদ্যালয় স্থাপন, মেট্রোরেল প্রকল্প, অনলাইন সেবা প্রদান ইত্যাদি। 

14.08.2018 | 01:08 PM | সর্বমোট ১৯০ বার পঠিত

নওগাঁ-২ একাদশ জাতীয় সংসদ নির্বাচন মনোনয়ন প্রত্যাশী বি.এম আব্দুর রশিদ সাক্ষাৎকার" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

তাজিয়া মিছিলে কারাবালার মর্মান্তিক ঘটনার স্মরণ

ইসলামের ইতিহাসে এক শোকাবহ দিন আশুরায় কারবালার বিয়োগান্তক ঘটনার স্মরণে শিয়া মুসলমানরা ঢাকার বিভিন্ন স্থানে তাজিয়া মিছিল বের করেছেন। মুসলিম বিশ্বের...... বিস্তারিত

21.09.2018 | 04:29 PM


রাজধানী

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

শরীর রক্তাক্ত করে শোক পালন হারাম

ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর ফতোয়া অনুযায়ী মহররম ও আশুরার শোক পালনের ক্ষেত্রে শরীর রক্তাক্ত করা হারাম। এমনকি...... বিস্তারিত

18.09.2018 | 01:47 PM

বিনোদন

ওবায়দুল কাদেরের গল্পের নায়িকা কে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস নিয়ে চলচ্চিত্র নির্মাণ করা হচ্ছে। উপন্যাসটির নাম ‘গাঙচিল’।উপন্যাসের...... বিস্তারিত

19.09.2018 | 04:36 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ