নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

বন্দি অ্যাসেঞ্জের প্রথম ভিডিও প্রকাশ

দুনিয়া কাঁপানো ওয়েবসাইট উইকিলিকস-এর সহ-প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসেঞ্জ এখন বেলমারস কারাগারে রয়েছেন। এদিকে বেলমারস কারাগারে থাকা জুলিয়ান অ্যাসেঞ্জের একটি ভিডিও হাতে পেয়েছে সংবাদমাধ্যম আরটি-এর ভিডিও এজেন্সি রাপ্টলি। ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, তার ওজন 

অনেকটাই কমে গেছে। কারাগারে তিনি এক সহবন্দীর সঙ্গে আলাপচারিতায় ব্যস্ত রয়েছেন। 

ভিডিওটিতে সময় লিখার রয়েছে ০৭/০৭/২০১৭।  কিন্তু রাপ্টলি জানিয়েছে, এই অসঙ্গতিটি রেকর্ডিং ডিভাইসে একটি ত্রুটিযুক্ত সেটিংসের কারণে হয়েছে। এটি প্রকৃতপক্ষে বেলমারস কারাগারে ধারণকৃত ভিডিও। এই কারাগারে করা অ্যাসাঞ্জকে এপ্রিল মাসে নেওয়া হয়েছে।

এরপর ভিডিওর ক্যামেরাটি একটি কুঠুরী (সেল) দেখায়। এখানে দেখা যায়, মেঝেতে বই এবং কাগজপত্র পড়ে রয়েছে। তবে এটি কারাগারে অ্যাসেঞ্জের নিজের সেল কিনা তা নিশ্চিত করতে পারেনি রাপ্টলি। ভিডিওর শুরুতে দেখা গেছে, সাংবাদিক এবং প্রকাশক অ্যাসাঞ্জ রুমে হাঁটছেন। 

এর আগে কারাগারে অ্যাসাঞ্জের ছবি প্রকাশ করেছে মার্কিন নিউজ আউটলেট দ্য গেটওয়ে পণ্ডিত। আর এর একদিন পরেই ওই ভিডিওটি প্রকাশিত হলো। 

ছবিগুলো সম্পর্কে বলা হয়েছে, এগুলো কারাগারে অ্যাসেঞ্জের এক সহবন্দি যোগান দিয়েছে। এ বিষয়ে  সাংবাদিক ক্যাসান্ড্রা ফেয়ারব্যাঙ্কস বলেন, গোপনীয়তার উদ্বেগের কারণে তারা অ্যাসেঞ্জের সেলের ছবি শেয়ার করতে চাননি। 

এদিকে, অ্যাসাঞ্জের স্বাস্থ্য মে মাসের শেষ দিকে দ্রুত খারাপ হয়েছে। তাকে বেলমারস কারাগারের হাসপাতালের উইংতে স্থানান্তরিত করা হয়।

সূত্র : আরটি নিউজ 

09.06.2019 | 07:09 PM | সর্বমোট ১৮০ বার পঠিত

বন্দি অ্যাসেঞ্জের প্রথম ভিডিও প্রকাশ" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

রাজধানী

চট্টগ্রাম

চট্টলা এক্সপ্রেসে দুর্ধর্ষ ডাকাতি, যাত্রীদের সর্বস্ব লুট

ঢাকা থেকে চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেসে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা ফেনী স্টেশন ছাড়ার পর একটি বগির ছাদে থাকা যাত্রীদের মারধর ও...... বিস্তারিত

13.06.2019 | 02:29 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

বিনোদন

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ