নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

২১ আগস্ট গ্রেনেড হামলা, রায় ঘিরে চট্টগ্রামেও কড়া সতর্কাবস্থা

২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলা মামলার রায় ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় চট্টগ্রামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যাপক সতর্কাবস্থায় রয়েছে ।


 
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পোশাকে এবং সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন হয়েছে।

ইতিমধ্যে নারকীয় সেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার জন্য প্রস্তুত আদালত। এরই মধ্যে আদালতে উপস্থিত হয়েছেন রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীরা। লুৎফুজ্জামান বাবর-আব্দুল সালাম পিন্টুসহ মামলায় গ্রেফতার থাকা ৩১ আসামিকেও আনা হয়েছে আদালতে।১৪ বছর আগে আওয়ামী লীগের সন্ত্রাসীবিরোধী সমাবেশে নৃশংস ওই গ্রেনেড হামলা বাংলাদেশকে স্তব্ধ করে দিয়েছিল; বুধবার তার বিচার মিলতে যাচ্ছে।রায় ঘিরে সবার নজর এখন আদালতের দিকে। যেকোনো মুহূর্তে রায় ঘোষণা হতে পারে।গত ১৮ সেপ্টেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিন রায় ঘোষণার দিন ধার্য করেন।

১৪ বছর আগে আওয়ামী লীগের সন্ত্রাসীবিরোধী সমাবেশে ভয়াবহ নৃশংস ওই গ্রেনেড হামলা বাংলাদেশকে স্তব্ধ করে দিয়েছিল। আজ তার বিচার মিলতে যাচ্ছে।

ঢাকার এক নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন বেলা পৌনে ১২টার পর কোনো এক সময় হত্যা ও বিস্ফোরক আইনে করা আলোচিত দুই মামলার রায় ঘোষণা করবেন।

এদিকে যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধে মঙ্গলবার থেকে নগরের ১৭টি পয়েন্টে অবস্থান নেয় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। বুধবার সকাল ৯টা থেকেও নগরীর লালদীঘি মাঠসহ ১৭টি স্পটে অবস্থানের বিষটি নিশ্চিত করেছে দলটি।

সকাল থেকে রায়কে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী কড়া নিরাপত্তা বলয় তৈরি করেছে নগরজুড়ে। বিশেষ করে আওয়ামী লীগ ও বিএনপি অফিসের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

চট্টগ্রাম মহানগরের অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদুল হাসান সাংবাদিকদের বলেন, বহুল আলোচিত এ রায়কে কেন্দ্র করে যাতে কোনো প্রকার নাশকতা ও বিশৃঙ্খলা না সৃষ্টি হয় সে ব্যাপারে নগর পুলিশের পূর্ণ প্রস্তুতি রয়েছে। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পোশাকে এবং সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা নিয়ে অরাজকতা ও নাশকতা করতে পারে বিএনপি-জামায়াত। তারা জানমালের ক্ষতি ও জননিরাপত্তা বিঘ্নিত করতে পারে। তাই আমরা রাজপথে থেকে জনগণ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করব।

10.10.2018 | 01:16 PM | সর্বমোট ৭২ বার পঠিত

২১ আগস্ট গ্রেনেড হামলা, রায় ঘিরে চট্টগ্রামেও কড়া সতর্কাবস্থা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

৫ জুন হবে পবিত্র ঈদ উল ফিতর: বিএএস

আগামী ৫ জুন বুধবার পবিত্র ঈদ উল ফিতর পালিত হবে।  ৪ জুন মঙ্গলবার সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখার সম্ভাবনা রয়েছে।আজ...... বিস্তারিত

21.05.2019 | 08:00 PM


রাজধানী

রাজধানীর সব গণপরিবহনে টিকিট বাধ্যতামূলক হবে

রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা আনতে বিভিন্ন রুটে চলাচলকারী সব গণপরিবহনেই টিকিট বাধ্যতামূলক করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি)...... বিস্তারিত

20.05.2019 | 06:40 PM

চট্টগ্রাম

স্বপ্নের বাংলাদেশ গড়তে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ

স্বপ্নের বাংলাদেশ গড়তে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, যে ধরনের সমাজ ও রাষ্ট্র...... বিস্তারিত

18.05.2019 | 04:47 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

তাকওয়া অর্জন ও কুরআন নাজিলের মাস "মাহে রমাযান"মুফতি আরিফ মাহমুদ হাবিবী

.তাকওয়া অর্জন ও কুরআন নাজিলের মাস "মাহে রমাযান"আত্মিক এবং শারীরিক উন্নতি সাধনের এক অনন্য প্রশিক্ষণ হচ্ছে সিয়াম। মানবদেহের চাহিদা অনেক...... বিস্তারিত

16.05.2019 | 09:06 AM

বিনোদন

রবীন্দ্রসঙ্গীত শিল্পী শাওনের আত্মহত্যা!

রবীন্দ্রসঙ্গীত শিল্পী ফারহানা ইয়াসমিন শাওন (৩৬) আত্মহত্যা করেছেন। আজ রবিবার দুপুরে খুলনা মহানগরের নিরালার কাশেম নগর ভাড়া বাসায় তিনি ফ্যানের...... বিস্তারিত

19.05.2019 | 06:05 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ