নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

এখনো পানিতে ডুবে আছে খাগড়াছড়ির নিম্নাঞ্চল

খাগড়াছড়িতে টানা বৃষ্টিতে প্লাবিত এলাকাগুলোর পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে। নেমেছে উঁচু এলাকার পানি। কমছে জেলা শহরের চেঙ্গী নদীর পানিও।
তবে এখনো বেশ কিছু এলাকার নিম্নাঞ্চল পানিতে ডুবে আছে। পানিবন্দি হয়ে আছে ঘর-বাড়ি ও দোকান-পাট।
  জেলা শহরের মুসলিম পাড়া, শব্দমিয়া পাড়াসহ কয়েকটি নিম্নাঞ্চলের ঘরবাড়ি এখনো পানিতে তলিয়ে আছে। এসব এলাকার লোকজন আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন।
উঁচু এলাকার পানি কমে যাওয়ায় পরিবারের লোকজন ঘরে ফিরতে শুরু করেছেন। গতকাল মঙ্গলবার বিকেল থেকে কমতে থাকে প্লাবিত হওয়া উঁচু এলাকার পানি। রাত ১২টার পর থেকে বন্ধ হয় বৃষ্টিপাত। আজ সকাল থেকে আকাশ মেঘলা হয়ে আছে। এছাড়া টানা বৃষ্টির পর স্বাভাবিক হতে শুরু করেছে জনজীবন।
অপরদিকে জেলার সীমান্তবর্তী উপজেলা রামগড় ও দীঘিনালা উপজেলার মেরুং এলাকার পানিও কমতে শুরু করেছে।
এর আগে প্রবল বর্ষণের কারণে গেল সোমবার রাত থেকে খাগড়াছড়ি জেলা শহরের মুসলিম পাড়া, শব্দমিয়া পাড়া, খবং পুড়িয়া, নারাণখাইয়া, ইসলামপুর, গোলাবাড়িসহ পৌর এলাকার  আটটি ওয়ার্ড প্লাবিত হয়। এতে পানিবন্দি হয়ে পড়ে প্রায় ২৫ হাজার পরিবার। ভোগান্তিতে পড়ে ৫০ হাজারেরও অধিক মানুষ। পানিতে তলিয়ে যায় খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের তিন কিলোমিাটার সড়কসহ শহরের কয়েকটি সড়ক। ডুবে যায় খাগড়াছড়ি জেলা বাস টার্মিনালও। প্লাবিত হয়েছে জেলা শহরের নতুন নতুন এলাকাও। টানা বৃষ্টির কারণে বিপর্যস্ত হয়ে পড়ে জেলাবাসীর জীবন-যাপন। মঙ্গলবার বিকেল থেকে কমতে থাকে প্লাবিত হওয়া এলাকার পানি। রাত থেকে আকাশ মেঘলা থাকলেও আজ সকাল থেকে নতুন করে বৃষ্টিপাত হয়নি।
এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে খাগড়াছড়ি পৌর এলাকায় পৌরসভার চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড। এতে প্রায় ৭-৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে পৌরসভার প্রধান নির্বাহী প্রকৌশলী দিলীপ কুমার বিশ্বাস।  
প্রবল বর্ষণে খাগড়াছড়ি পৌর এলাকার ৮টি ওয়ার্ড প্লাবিত হওয়ায় এ অবস্থাকে স্মরণকালের ভয়াবহ পরিস্থিতি ও মানবিক বিপর্যয় বলছেন স্থানীয়রা।

13.06.2018 | 12:38 PM | সর্বমোট ১৬১ বার পঠিত

এখনো পানিতে ডুবে আছে খাগড়াছড়ির নিম্নাঞ্চল" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

সম্প্রীতির বার্তা ছড়ানো প্রধানমন্ত্রীর ছবিটি এখন ভাইরাল

মহাষষ্ঠী উদযাপনের মাধ্যমে সোমবার থেকে শুরু হয়েছে হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আজ চলছে মহাসপ্তমীর আরাধনা। এর মাঝেই ঢাকেশ্বরী...... বিস্তারিত

16.10.2018 | 07:39 PM


রাজধানী

সম্পাদক পরিষদকে আইনি সহায়তার প্রতিশ্রুতি

সম্পাদক পরিষদের সাত দফা দাবির প্রতি সমর্থন জানিয়ে তাদেরকে বিনা ফিতে আইনি সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি।মঙ্গলবার সুপ্রিমকোর্ট আইনজীবী...... বিস্তারিত

16.10.2018 | 07:55 PM

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

দণ্ড ও ক্ষমার অনুপম দৃষ্টান্ত

অনলাইন ডেস্ক:নবীজী দণ্ড দিয়েছেন, আবার ক্ষমার অনুপম দৃষ্টান্তও রচনা করেছেন। সামান্য রক্তপাতও এড়িয়ে গেছেন, আবার সাহাবীদের যুদ্ধের জন্য অনুপ্রেরণাও যুগিয়েছেন।শত্রুর...... বিস্তারিত

12.10.2018 | 04:46 AM

বিনোদন

শর্মিলী আহমেদকে আজীবন সম্মাননা দিল স্টার সিনেপ্লেক্স

শর্মিলী আহমেদকে আজীবন সম্মাননা দিল স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। সোমবার রাজধানীর বসুন্ধরা সিটিতে দেশের প্রথম মাল্টি চেইন সিনেমা স্টার সিনেপ্লেক্সের ১৪...... বিস্তারিত

10.10.2018 | 05:46 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ