নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

এখনো পানিতে ডুবে আছে খাগড়াছড়ির নিম্নাঞ্চল

খাগড়াছড়িতে টানা বৃষ্টিতে প্লাবিত এলাকাগুলোর পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে। নেমেছে উঁচু এলাকার পানি। কমছে জেলা শহরের চেঙ্গী নদীর পানিও।
তবে এখনো বেশ কিছু এলাকার নিম্নাঞ্চল পানিতে ডুবে আছে। পানিবন্দি হয়ে আছে ঘর-বাড়ি ও দোকান-পাট।
  জেলা শহরের মুসলিম পাড়া, শব্দমিয়া পাড়াসহ কয়েকটি নিম্নাঞ্চলের ঘরবাড়ি এখনো পানিতে তলিয়ে আছে। এসব এলাকার লোকজন আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন।
উঁচু এলাকার পানি কমে যাওয়ায় পরিবারের লোকজন ঘরে ফিরতে শুরু করেছেন। গতকাল মঙ্গলবার বিকেল থেকে কমতে থাকে প্লাবিত হওয়া উঁচু এলাকার পানি। রাত ১২টার পর থেকে বন্ধ হয় বৃষ্টিপাত। আজ সকাল থেকে আকাশ মেঘলা হয়ে আছে। এছাড়া টানা বৃষ্টির পর স্বাভাবিক হতে শুরু করেছে জনজীবন।
অপরদিকে জেলার সীমান্তবর্তী উপজেলা রামগড় ও দীঘিনালা উপজেলার মেরুং এলাকার পানিও কমতে শুরু করেছে।
এর আগে প্রবল বর্ষণের কারণে গেল সোমবার রাত থেকে খাগড়াছড়ি জেলা শহরের মুসলিম পাড়া, শব্দমিয়া পাড়া, খবং পুড়িয়া, নারাণখাইয়া, ইসলামপুর, গোলাবাড়িসহ পৌর এলাকার  আটটি ওয়ার্ড প্লাবিত হয়। এতে পানিবন্দি হয়ে পড়ে প্রায় ২৫ হাজার পরিবার। ভোগান্তিতে পড়ে ৫০ হাজারেরও অধিক মানুষ। পানিতে তলিয়ে যায় খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের তিন কিলোমিাটার সড়কসহ শহরের কয়েকটি সড়ক। ডুবে যায় খাগড়াছড়ি জেলা বাস টার্মিনালও। প্লাবিত হয়েছে জেলা শহরের নতুন নতুন এলাকাও। টানা বৃষ্টির কারণে বিপর্যস্ত হয়ে পড়ে জেলাবাসীর জীবন-যাপন। মঙ্গলবার বিকেল থেকে কমতে থাকে প্লাবিত হওয়া এলাকার পানি। রাত থেকে আকাশ মেঘলা থাকলেও আজ সকাল থেকে নতুন করে বৃষ্টিপাত হয়নি।
এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে খাগড়াছড়ি পৌর এলাকায় পৌরসভার চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড। এতে প্রায় ৭-৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে পৌরসভার প্রধান নির্বাহী প্রকৌশলী দিলীপ কুমার বিশ্বাস।  
প্রবল বর্ষণে খাগড়াছড়ি পৌর এলাকার ৮টি ওয়ার্ড প্লাবিত হওয়ায় এ অবস্থাকে স্মরণকালের ভয়াবহ পরিস্থিতি ও মানবিক বিপর্যয় বলছেন স্থানীয়রা।

13.06.2018 | 12:38 PM | সর্বমোট ১২৮ বার পঠিত

এখনো পানিতে ডুবে আছে খাগড়াছড়ির নিম্নাঞ্চল" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

বিশাল সংখ্যক নিয়োগ আসছে ৪০তম বিসিএসে

প্রায় আড়াই হাজার বিসিএস ক্যাডার নিয়োগ দেয়া হবে ৪০তম বিসিএসের মাধ্যমে। আগামী সেপ্টেম্বরের শেষ দিকে এ পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ...... বিস্তারিত

17.08.2018 | 07:01 PM





রাজধানী

চট্টগ্রাম

চীনে থাকতেই শুভকে খুনের পরিকল্পনা করে ডা. রোকসানা

চট্টগ্রাম অফিস:  সুদূর চীনে বসেই সাবেক স্বামী মাঈনউদ্দিন ওরফে শাহরিয়ার শুভকে খুনের পরিকল্পনা করেন চিকিৎসা বিজ্ঞানের শিক্ষার্থী ডা. রোকসানা আক্তার...... বিস্তারিত

17.08.2018 | 11:48 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

অভাবগ্রস্ত ঋণগ্রহীতার প্রতি ইসলামের যা নির্দেশ

ঋণ পরিশোধ না হলে চক্রবৃদ্ধিহারে সুদের ওপর সুদ বাড়নোর প্রবণতা সমাজে সব সময়ই ছিল। তবে তা ইসলাম পূর্ব যুগে এই...... বিস্তারিত

06.07.2018 | 01:50 PM

বিনোদন

শাকিব-শ্রাবন্তীর প্রেমের গুঞ্জন

বাংলাদেশি চিত্রনায়ক শাকিব খান ও কলকাতার অভিনেত্রী শ্রাবন্তীর মধ্যে সম্পর্কের গুঞ্জন শোনা যাচ্ছে। বাংলাদেশি শোবিজ অঙ্গনে এ নিয়ে কোনো কথা...... বিস্তারিত

14.08.2018 | 11:04 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ