নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

পাহাড়ের ঢালে অবৈধ বসবাসকারীদের কঠোরভাবে প্রতিরোধের আহবান মায়ার

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম পাহাড় কাটা ও পাহাড়ের ঢালে অবৈধ বসবাসকারীদের কঠোরভাবে প্রতিরোধের জন্য স্থানীয় প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে অবৈধ কাজের সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, দলীয় লোক হলেও তাকে আইনের আওতায় আনতে হবে।
ত্রাণ মন্ত্রী আজ চট্রগ্রাম সার্কিট হাউজে প্রাকৃতিক দুর্যোগ, পাহাড় ও ভূমি ধস মোকাবিলায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত সড়ক র‌্যালীপূর্ব এক অনুষ্ঠানে বক্তৃতাকালে এ কথা বলেন।
চট্রগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, চট্রগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনসহ স্থানীয় নেতৃবৃন্দ, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, দুর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন এনজিও, ফায়ার সার্ভিসের কর্মী ও সিপিপির স্বেচ্ছাসেবকগণ র‌্যালীতে অংশগ্রহণ করেন।
র‌্যালীটি চট্রগ্রাম সার্কিট হাউজ থেকে শুরু হয়ে কাজির দেউড়ি, আলমাছ সিনেমা হল ও ওয়াসা ঘুরে পুনরায় সার্কিট হাউজে এসে শেষ হয়।
দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী এ সময় বলেন, এ বছর পাহাড়ি এলাকায় প্রচুর বৃষ্টিপাতের আশংকা রয়েছে। তাই জীবনের ঝুঁকি নিয়ে পাহাড়ের ঢালে বসবাসকারীদের অবিলম্বে সরে যেতে হবে।
প্রভাবশালীদের অবৈধ পাহাড় কাটা প্রসঙ্গে সংবাদকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অবৈধভাবে পাহাড় কাটা লোকদের দলীয় পরিচয় বা প্রভাব না দেখে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
প্রাকৃতিক দুর্যোগ, পাহাড় ও ভূমি ধস মোকাবিলায় জনসচেতনতার লক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় স্থানীয় প্রশাসনের সহযোগিতায় চট্রগ্রাম, বান্দরবন, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও কক্সবাজার-এই ৫টি জেলার ৩৫টি উপজেলায় র‌্যালী, কর্মশালা ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করার সিদ্ধান্ত নিয়েছে। এরই অংশ হিসেবে আজ চট্রগ্রামে র‌্যালী, কর্মশালা ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করা হয়েছে।
এ সময় মন্ত্রী ১০৯০ নম্বরে ডায়াল করে প্রতিদিনের আবহাওয়া বার্তা জানতে অনুরোধ করেন উপস্থিত লোকদের। পাশাপাশি তিনি গতবছরের পাহাড় ধসের বেদনায়ক ঘটনা উল্লেখ করেন এবং জীবনের ঝুঁকি নিয়ে পাহাড়ের ঢালে বসবাস না করতে জনগণের প্রতি আহ্বান জানান।

22.04.2018 | 07:30 PM | সর্বমোট ৮৩ বার পঠিত

পাহাড়ের ঢালে অবৈধ বসবাসকারীদের কঠোরভাবে প্রতিরোধের আহবান মায়ার" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

রাজধানী

কাজী নজরুল মানুষের কবি : বাংলাদেশ ন্যাপ

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অমর স্মৃতির প্রতি গভীরতম শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি...... বিস্তারিত

24.05.2018 | 02:59 PM


চট্টগ্রাম

কক্সবাজারে বন্দুকযুদ্ধে ইয়াবা ব্যবসায়ী নিহত

কক্সবাজার সংবাদদাতা।। কক্সবাজারের মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের দু’গ্রুপের বন্দুকযুদ্ধে মোস্তাক আহামদ (৩৭) নামে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে।  বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার...... বিস্তারিত

25.05.2018 | 01:49 AM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

রোজার নিয়ত, সাহরি ও ইফতারের মাসায়েল

মাওলানা সাখাওয়াত উল্লাহ ;;আরবিতে রোজাকে সাওম বলা হয়। এর আভিধানিক অর্থ বিরত থাকা। ইসলামের পরিভাষায় রোজা বলা হয়—রোজার উপযুক্ত ব্যক্তিকে...... বিস্তারিত

18.05.2018 | 12:45 AM

বিনোদন

চোখের জলে প্রিয় সহকর্মীকে বিদায়

চোখের জলে বিদায় জানানো হলো প্রিয় অভিনেত্রীকে। তাজিন আহমেদ গতকাল বিকেলে মারা যান। তার মৃত্যুতে বিস্মিত হয়ে যায় গোটা শোবিজ...... বিস্তারিত

23.05.2018 | 06:18 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ