মোহাম্মদ মাসফিক

চসিক মেয়রের কাছে রোগী ও মরদেহ পরিবহন নীতিমালা হস্তান্তর

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের কাছে “রোগী ও মরদেহ পরিবহন নীতিমালা” হস্তান্তর করেছে নীতিমালা প্রণয়ন ও ভাড়া নির্ধারণ কমিটি। আজ বিকেলে চসিক মেয়র দপ্তরে অনুষ্ঠিত মত বিনিময় সভায় কমিটির নেতৃবৃন্দ প্রণীত নীতিমালাটি সিটি মেয়রের কাছে হস্তান্তর করেছেন।প্রণীত নীতিমালাটি প্রবর্তন পরবর্তী তিন মাস পর্যন্ত পাইলট হিসেবে কার্যকর থাকবে। তিন মাস পর চট্টগ্রাম সিটি কর্পেোরেশন,চট্টগ্রাম মেডিকেল কলেজ-হাসপাতাল কর্তৃপক্ষ ও নীতিমালা প্রণয়ন কমিটির যৌথ পরিচালনায় আবার কার্যকর করা হবে।
 আগামী ২২ মার্চ অনুষ্ঠিতব্য সংবাদ সম্মেলনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এই নীতিমালা  ঘোষণা করবেন।

বৈঠকে সিটি মেয়র এই নীতিমালা প্রণয়নের মধ্য দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে আগত রোগী সাধারণ এবং মরদেহ পরিবহনে এ্যাম্বুলেন্স মালিক সমিতি সংশ্লিষ্টদের অনিয়ম,দুর্নীতি এবং ভাড়া নৈরাজ্য বন্ধে একটি যুগান্তকারী উদ্যোগ বাস্তবায়িত হতে যাচ্ছে বলে মত প্রকাশ করেন।তিনি দৈনিক আজাদী’কে জনকল্যাণে এমন উদ্যোগ বাস্তবায়নে অবদান রাখার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ,দৈনিক আজাদী, বিআরটিএ,বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন(বিএমএ)’র পাঁচ সদস্যকে অন্তর্ভূক্ত করে নীতিমালা প্রণয়ন ও ভাড়া নির্ধারণ কমিটি গঠন করা হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ-হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জালাল উদ্দিনকে আহবায়ক করে কমিটিতে চমেক অধ্যক্ষ ডা.সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর,বিএমএ সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী,দৈনিক আজাদী পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক ও বিআরটিএ উপ-পরিচালক মোহাম্মদ শহীদুল্লাহকে সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করা হয়েছে।
নীতিমালা প্রণয়ন ও ভাড়া নির্ধারণের ব্যাপারে কমিটির পক্ষ থেকে ৭টি সুপারিশ কার্যকর করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে।
গত ১৭ ফেব্রুয়ারি চমেক হাসপাতাল সম্মেলন কক্ষে দৈনিক আজাদী’র আয়োজনে অনুষ্ঠিত গোল টেবিল বৈঠকে এই নীতিমালা প্রণয়নের সিদ্ধান্ত গৃহিত হয়।
 নীতিমালা হস্তান্তরের সময় রোগী ও মরদেহ পরিবহনে এ্যাম্বুলেন্স মালিক সমিতির অনিয়ম,দুর্নীতি,ভাড়া নৈরাজ্য বিষয়ে ক্রম প্রতিবেদনকারী দৈনিক আজাদীর রিপোর্টার রতন বড়ুয়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ উপপুলিশ কমিশনার (উত্তর) আবদুল ওয়ারিশ,সিএমপি (ট্রাফিক,উত্তর) সহকারি কমিশনার মিজানুর রহমান,  উপস্থিত ছিলেন।।

12.03.2018 | 07:02 PM | সর্বমোট ১৯৯ বার পঠিত

চসিক মেয়রের কাছে রোগী ও মরদেহ পরিবহন নীতিমালা হস্তান্তর" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

সিএমএইচে সুযোগ পেলে শেখ হাসিনাকে স্কয়ারে নিয়ে যেতাম না

সাবজেলে বন্দি থাকাবস্থায় বতর্মান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে চিকিৎসা করানোর সুযোগ পেলে স্কয়ারে নিয়ে যেতাম না বলে মন্তব্য...... বিস্তারিত

18.06.2018 | 05:38 PM




রাজধানী

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল

গতকাল ঈদের নামাজের পর থেকেই রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল নামে। আজ রবিবারও সব বিনোন কেন্দ্রেগুলোতে রয়েছে প্রচণ্ড...... বিস্তারিত

17.06.2018 | 06:23 PM


চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

বিনোদন

মহম্মদপুরে ঈদ আনন্দ’পর্যটকের ঢল শেখ হাসিনা সেতুতে

মাহামুদুন নবী(মাগুরা):-মাগুরা- ফরিদপুর জেলার বাসিন্দাদের একাত্বিকরন ও যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নের দিকে বিশেষ দৃষ্টি রেখে মাগুরা মহম্মদপুরের মধুমতিদ নদীতে  শেখ হাসিনা...... বিস্তারিত

18.06.2018 | 12:07 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ