নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

রাউজানে গুজব ছড়িয়ে ভণ্ড ফকিরের কাণ্ড!

নিজের নাড়ি-ভুঁড়ি কেটে বের করে তা পুকুরে পরিষ্কার করে আবার পেটের ভেতর ঢুকিয়েছে—এমন অলৌকিক ঘটনা প্রচার হওয়ার পর ওই আধ্যাত্মিক ফকিরের দোয়া ও পানিপড়া নিতে জমায়েত হয় হাজার হাজার নারী-পুরুষ। তাদের কেউ দেয় টাকা কেউবা ব্যস্ত তার সেবাশুশ্রূষায়।

আর সেই ফকির ভক্তের ভিড়ের মাঝে বসে হুঁকা টানায় ব্যস্ত। গত বুধবার দিবাগত রাত ৩টা থেকে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার মধ্যে এসব ঘটনা ঘটে চট্টগ্রামের রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ঊনসত্তরপাড়া গ্রামের শাহাদুল্লাহ কাজী বাড়িতে। এমন উদ্ভট ঘটনায় স্থানীয় জনমনে সৃষ্টি হয় ব্যাপক চাঞ্চল্য। তবে অলৌকিক ক্ষমতা দেখিয়ে বড় ফকির সাজতে গিয়ে বেশিক্ষণ টিকে থাকতে পারেনি এই ভণ্ড। থানা পুলিশ তাকে আটক করেছে। তার নাম সৈয়দ মো. ছোটন প্রকাশ শাহ (২২)। সে উপজেলার কদলপুর ইউনিয়নের আবু শাহ ফকির বাড়ির মো. শফির ছেলে।

রাউজান থানার এসআই মুরাদ বলেন, সকাল ১১টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দেখি বিপুলসংখ্যক মানুষ ছোটনকে ঘিরে বসে আছে। ছোটনের পেটে একটি বড় ব্যান্ডেজ বাঁধা।

এরপর তাকে আটক করে থানায় নিয়ে আসতে চাইলে তার কয়েকজন ভক্ত বাধা দেয়। একপর্যায়ে ছোটনসহ দুই ভক্তকেও নিয়ে আসি। দুপুর ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসকরা ব্যান্ডেজ খুলে ছোটনের শরীরে কোনো ক্ষতচিহ্ন পাননি। রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. সোনম বড়ুয়া বলেন, ছোটনের ব্যান্ডেজ খুলে এবং পরীক্ষা করে তার শরীরে কোনো ক্ষত পাইনি। সে স্বাভাবিক রয়েছে। তার শরীরে কোনো কাটাছেঁড়াও নেই।

ঊনসত্তরপাড়া গ্রামের বাসিন্দা এসকান্দর বলেন, বৃহস্পতিবার সকালে হজরত আশরাফ শাহর (র.) আস্তানায় গিয়ে দেখি বিপুলসংখ্যক মানুষের মাঝে ছোটন বসে আছে। উপস্থিত লোকজন তার নাড়ি-ভুঁড়ি পেট থেকে বের করে দেখাতে বললে সে তার কয়েকজন ভক্ত দিয়ে তার পরনের গেঞ্জি কাটে। এরপর সে নিজের হাতে পেটের বাঁ পাশে গামছার ভেতর থেকে (পেটের ভেতর থেকে বের করার ভান করে) নাড়ি-ভুঁড়ি বের করে দেখায়। এরপর ওই নাড়ি-ভুঁড়ি তার ভক্তরা আস্তানার পাশে মাটিচাপা দেয়। তবে কেউ কেউ তার পেটে কোনো কাটা চিহ্ন না দেখে এ নিয়ে সন্দেহ পোষণ করে।

ছোটন শাহ গুজবের ঘটনা অস্বীকার করে বলে, আমি অলির গোলাম। যখন ধ্যানে থাকি তখন ব্লেড, মাটি, গাছ খেতে সক্ষম হই। আমি ধ্যানে থাকার সময় কী হয়েছে বলতে পারি না। নাড়ি-ভুঁড়ি মাটিচাপা দেওয়া প্রসঙ্গে তার উত্তর, কোনো কিছুই মাটিচাপা দেওয়া হয়নি। পেট থেকে নাড়ি-ভুঁড়িও বের হয়নি। পেটে ব্যান্ডেজ সম্পর্কে জানায়, তার পেটে রক্ত দেখে ভক্তরা কিছু ক্ষতি হবে মনে করে ব্যান্ডেজ বেঁধে দেয়। তাবিজ-কবজ দেওয়া সম্পর্কে তার উত্তর, যারা আমার কাছে আসে তাদের চিকিৎসা করি। তাবিজ, পানিপড়া দেই না।  

ছোটনের মা জয়নাব খাতুন ও বড় ভাই আজগর আলী দাবি করে বলেন, আশরাফ শাহ (র.) সূত্রে আবু শাহর বংশধর হিসেবে ছোটন কেরামতি পেয়েছে। সে সুবাদে সে দীর্ঘদিন থেকে চিকিৎসা দিয়ে মানুষকে ভালো করছে। কদলপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান কমল চক্রবর্তী বলেন, বুধবার রাত ২টার দিকে কদলপুর শমশেরপাড়া এলাকায় মেয়েসংক্রান্ত ঘটনায় স্থানীয় কিছু ছেলে ছোটনকে তাড়া করেছিল। ঘটনাটি ধামাচাপা দিতে ছাগল বা মুরগির নাড়ি-ভুঁড়ি পেটে গামছা দিয়ে বেঁধে সে অলৌকিক ঘটনার গুজব ছড়ায়।

22.09.2017 | 11:05 AM | সর্বমোট ১১০ বার পঠিত

রাউজানে গুজব ছড়িয়ে ভণ্ড ফকিরের কাণ্ড!" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনাকে জাতিসংঘ মহাসচিবের ধন্যবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। এ সময় রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের নেওয়া বিভিন্ন পদক্ষেপে অকুণ্ঠ...... বিস্তারিত

22.10.2017 | 01:33 AM




রাজধানী

টানা বৃষ্টিতে জলমগ্ন রাজধানী, দুর্ভোগ চরমে

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গতকাল শুক্রবার থেকে আজ শনিবার সকাল পর্যন্ত রাজধানীতে টানা বৃষ্টি ঝরছে। আর এই বৃষ্টি আজো দিনের অধিকাংশ সময়...... বিস্তারিত

21.10.2017 | 10:48 AM

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

ইসলাম আত্মনিগ্রহে বিশ্বাস করে না

ইসলাম আত্মনিগ্রহে বিশ্বাস করে না। বৈরাগ্য সাধনে মুক্তি এমন মতবাদকে ইসলাম প্রত্যাখ্যান করেছে।ইবাদতের নামে নিজের সাধ্যের চেয়ে বেশি কিছু করতে...... বিস্তারিত

22.10.2017 | 03:15 AM

বিনোদন

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ