মোঃ ইব্রাহিম হোসেন

জাতি আজ একটা কঠিন সময় পার করছে : মোস্তফা

জাতি আজ একটা কঠিন সময় পার করছে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব ও ২০দলীয় জোট নেতা এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সকলের মনে প্রশ্ন নির্বানকে ঘিরে দেশে কি হতে যাচ্ছে। জনগণ কি ভোট দিতে পারবে? আমরা মনে করি সরকারি দল ও বিরোধী দলসমূহকে আলাপ আলোচনার মাধ্যমে জনগণকে আশার আলো দেখাতে পারে।

তিনি বলেন, রাজনীতি আজ মেধাহীনদের দখলে চলে যাচ্ছে। মেধাবীদের রাজনীতিতে অংশগ্রহনে উৎসাহিত করতে হবে। যে মেধার রাজনীতি করতেন শফিকুল গানি স্বপন। স্বপনের মেধার রাজনীতির সত্যিকারের উত্তরাধিকার হচ্ছেন ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি। জেবেলের নেতৃত্বে একটি সত্যিকারের মেধাবী রাজনীতির প্লাটফর্ম তৈরী করতে আমাদের কাজ করে যেতে হবে।

মঙ্গলবার বাংলাদেশ শিশুকল্যান পরিষদ কনফারেন্স লাউঞ্জে ন্যাপ সাবেক চেয়ারম্যান ও প্রাক্তনমন্ত্রী শফিকুল গানি স্বপনের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে "চলমান রাজনীতি : কোন পথে বাংলাদেশ"-শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ অসুভ প্রভাবমুক্ত সকলের অংশগ্রহণে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের উদ্যোগ প্রধানমন্ত্রীকে নিতে হবে উল্লেখ করে গোলাম মোস্তফা বলেন, বিএনপি একটি বড় রাজনৈতিক দল তাদেরকে অবহেলা করা ঠিক হবে না। জাতীয়তাবাদী শক্তির উত্থান ঠেকানো সম্ভব হবে না। সরকারকে আরও নমনীয় হতে হবে। আলাপ আলোচনার মাধ্যমে জাতীয় ঐক্য গড়ে তোলা সম্ভব।

তিনি বলেন, রাজনীতি যখন মেধাহীন আর ব্যবসায়ী হাতে নিয়ন্ত্রি হচ্ছে তখন আমরা সবাই আত্মকেন্দ্রিক, ফায়দার রাজনীতিতে অভ্যস্ত হয়ে পড়ছি। ফলে বাংলাদেশের ভবিষ্যত আস্তে আস্তে অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে। এ অবস্থা থেকে দেশজাতিকে মুক্ত করতে আমাদের জেবেল রহমান গানির মত মেধাবী নেতৃত্বের চিন্তা-চেতনা-ভাবনাকে সমাজে প্রতিষ্ঠিত করতে হবে।

ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু'র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলামের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহন করেন লেবার পার্টি মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাতীয় দল মহাসচিব মো. রফিকুল ইসলাম, ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, নগর সিনিয়র সহ-সভাপতি মতিয়ারা চৌধুরী মিনু, যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, সাংগঠনিক সম্পাদক এম.এন. শাওন সাদেকী, শ্রম বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান, যুবন্যাপ যুগ্ম সমন্বয়কারী আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

11.09.2018 | 03:39 PM | সর্বমোট ১০৭ বার পঠিত

জাতি আজ একটা কঠিন সময় পার করছে : মোস্তফা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

গুজব শনাক্ত সেলের কার্যক্রম শুরু হবে আগামী মাসে

তথ্য প্রতিমন্ত্রী বেগম তারানা হালিম বলেছেন, চলতি মাসেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে গুজব শনাক্ত করতে সরকারের তথ্য মন্ত্রণালয় থেকে একটি...... বিস্তারিত

20.09.2018 | 09:20 PM


রাজধানী

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্র হলে আলেম-উলামারা রুখে দেবে: মুফতি ফয়জুল্লাহ

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ বেফাকের সহ-সভাপতি মুফতী ফয়জুল্লাহ বলেছেন, ‘কওমী মাদরাসার সনদ দেয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারে...... বিস্তারিত

21.09.2018 | 08:52 AM

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

শরীর রক্তাক্ত করে শোক পালন হারাম

ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর ফতোয়া অনুযায়ী মহররম ও আশুরার শোক পালনের ক্ষেত্রে শরীর রক্তাক্ত করা হারাম। এমনকি...... বিস্তারিত

18.09.2018 | 01:47 PM

বিনোদন

ওবায়দুল কাদেরের গল্পের নায়িকা কে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস নিয়ে চলচ্চিত্র নির্মাণ করা হচ্ছে। উপন্যাসটির নাম ‘গাঙচিল’।উপন্যাসের...... বিস্তারিত

19.09.2018 | 04:36 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ