মোঃ ইব্রাহিম হোসেন

বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে মোহাম্মদপুরে নাগরিক কমিটির আলোচনা সভা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানী মোহাম্মদপুর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১৭ আগষ্ট ২০১৮ রোজ শুক্রবার বাদমাগরিব রাজধানী ঢাকা বায়তুস সালাহ জামে মসজিদে মোহাম্মদপুর থানার ২৯ নং ওয়ার্ড নাগরিক কমিটির উদ্যোগে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ঢাকা-১৩ আসনের উন্নয়নের রূপকার দেশরত্ন শেখ হাসিনার স্নেহধন্য আস্থা ভাজন ব্যক্তিত্ব প্রানপ্রিয় নেতা আলহাজ্ব এ্যাডজাহাঙ্গীর কবির নানক এমপি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাবেক বিচারপতি আলী আজগর, মোহাম্মদপুর থানা নাগরিক কমিটির সভাপতি জনাব এম. ওমর ফারুক। সভায় সভাপতিত্ব করেন ২৯ নং ওয়ার্ড নাগরিক কমিটির সভাপতি অ্যাড. আব্দুস সহিদ।অনুষ্ঠান সঞ্চালনা করেন ২৯ নং ওয়ার্ড নাগরিক কমিটির সাধারণ সম্পাদক জনাব আলহাজ্ব এ আর আলমগীর।           

এ সময় আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদপুর থানার নাগরিক কমিটির বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক, আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, তাঁতী লীগ এবং শ্রমিক লীগ’সহ প্রমুখ।

প্রধান অতিথি এ্যাডজাহাঙ্গীর কবির নানক বলেন ১৫ আগস্ট ১৯৭৫ সালে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে মানব ইতিহাসের বর্বরতম হত্যাকাণ্ডের শিকার হন। 

এই দিনে জাতির পিতার সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, পুত্র ক্যাপ্টেন শেখ কামাল, লেফটেন্যান্ট শেখ জামাল, ১০ বছরের শিশুপুত্র শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল, বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, কৃষক নেতা আবদুর রব সেরনিয়াবাত, যুবনেতা শেখ ফজলুল হক মনি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি, বেবী সেরনিয়াবাত, সুকান্ত বাবু, আরিফ, আবদুল নঈম খান রিন্টুসহ পরিবারের ১৮ সদস্যকেও ঘৃণ্য ঘাতকরা হত্যা করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সামরিক সচিব কর্নেল জামিলও এ দিন নিহত হন। এছাড়াও ঘাতকদের কামানের গোলার আঘাতে মোহাম্মদপুরে একটি পরিবারের বেশ কয়েকজন হতাহত হন।

ঘাতকরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করে দেশকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসির রায় কার্যকর করে দেশকে কলঙ্কমুক্ত করেছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শকে ধারন করে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নে প্রতি আস্থা রেখে কাধে কাঁধ মিলিয়ে সকলকে একসাথে চলার আহবান জানান।

আলোচনা ও দোয়া মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শাহাদাতবরণকারী তাঁর পরিবারের সকল সদস্যের আত্মার মাগফিরাত কামনা এবং দেশ ও জাতির শান্তি-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হয়।

19.08.2018 | 09:05 AM | সর্বমোট ১৬৮ বার পঠিত

বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে মোহাম্মদপুরে নাগরিক কমিটির আলোচনা সভা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

তাজিয়া মিছিলে কারাবালার মর্মান্তিক ঘটনার স্মরণ

ইসলামের ইতিহাসে এক শোকাবহ দিন আশুরায় কারবালার বিয়োগান্তক ঘটনার স্মরণে শিয়া মুসলমানরা ঢাকার বিভিন্ন স্থানে তাজিয়া মিছিল বের করেছেন। মুসলিম বিশ্বের...... বিস্তারিত

21.09.2018 | 04:29 PM


রাজধানী

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

শরীর রক্তাক্ত করে শোক পালন হারাম

ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর ফতোয়া অনুযায়ী মহররম ও আশুরার শোক পালনের ক্ষেত্রে শরীর রক্তাক্ত করা হারাম। এমনকি...... বিস্তারিত

18.09.2018 | 01:47 PM

বিনোদন

ওবায়দুল কাদেরের গল্পের নায়িকা কে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস নিয়ে চলচ্চিত্র নির্মাণ করা হচ্ছে। উপন্যাসটির নাম ‘গাঙচিল’।উপন্যাসের...... বিস্তারিত

19.09.2018 | 04:36 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ