নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

বাসাছাপের শাহবাগের সমাবেশে পুলিশের লাটিচার্জ

নাজমুল হোসেনঃ আজ শনিবার বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের শাহবাগ চত্বরে আয়োজিত শান্তিপূর্ণ প্রতিবাদ সভা ও সমাবেশে পুলিশ ব্যাপকভাবে লাটিচার্জ করেছে এবং কমপক্ষে ৮০ জনকে গ্রেফতার করেছে। জানা যায়, সকাল ১০.৩০ টায় শাহবাগে হাজারো ছাত্র-ছাত্রী চাকুরীতে প্রবেশের বয়স বাড়ানোর দাবী জানিয়ে ও গত ২৭ শে ফেব্রুয়ারী জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে অনশনরত অবস্থায় অন্যায়ভাবে ২৪ জন ছাত্র-ছাত্রীকে গ্রেফতার এর প্রতিবাদ জানিয়ে শান্তিপূর্ণ সমাবেশের আয়োজন করে। সেখানে অনেকেই তাদের ভাষ্যে দুঃখ ও ক্ষোভ প্রকাশ করেন এবং পুলিশের এমন আচরণের প্রতি তীব্র নিন্দা জানান। তারা টানা দের ঘণ্টা তাদের এই কর্মসূচী পালন করে। 

৩৫ আন্দোলনের উদ্যোক্তা মোঃ ইমতিয়াজ হোসেন, এম এ আলী সহ সংগঠনের অনেকেই জোরালো ভাষ্যে ৩৫ এর পক্ষে কথা বলেন এবং এই দাবী বাস্তবায়নের জন্য সরকার বরাবর দাবী জানান। এ সময় কয়েকটি টিভি চ্যানেল সরাসরি লাইভ দেখায় এবং মিডিয়া কর্তারা এই বিষয়ে জানতে চাইলে তাদের সাথে ব্রিফ করেন জনাব ইমতিয়াজ হোসেন।


দুপুর ১২ টার দিকে সুশৃঙ্খলভাবে এক র‍্যালি যাত্রার মাধ্যমে ইমতিয়াজ হোসেনের নেতৃত্বে মাননীয় প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদানের উদ্দেশ্যে তাঁর বাস ভবনের দিকে যাত্রা শুরু করলে বাংলা মোটরের কাছে পুলিশ তাদের উপর হামলা চালায়। পরিস্থিতি কঠিন হতে থাকলে এক পর্যায়ে পুলিশ এম এ আলী, সঞ্জয় দাস, আনিস, অনিন্দ্য, মামুন, শওকত সহ নাম না জানা অনেককেই গ্রেফতার করে ও তাদের উপর বেপরোয়াভাবে লাটিচার্জ করতে থাকে। এতে কয়েকজন মেয়ে সহ কমপক্ষে ৫০ জন মারাত্মকভাবে আহত হয়ে পড়েন। তারা বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, ইতোমধ্যে পুলিশ ৮০ জনকে গ্রেফতার করেছে। রমনা ও শাহবাগ উভয় থানার পুলিশ দফায় দফায় এই গ্রেফতার অভিযানে অংশ নেয়।
এ ব্যাপারে, সংগঠনের সিনিয়র ব্যক্তি ও উদ্যোক্তা মোঃ ইমতিয়াজ হোসেনের সাথে যোগাযোগ করে তাদের পরবর্তী কর্মসূচী সম্পর্কে জানতে চাইলে আগামী ৩১ শে মার্চ ঢাকায় মহা সমাবেশ পালন করা হবে বলে তিনি জানান। 


উল্লেখ্য, চাকুরীতে প্রবেশনারী ক্ষেত্রে বয়স সীমা ন্যূনতম ৩৫ বছরে উন্নীত করণের দাবী জানিয়ে সারা দেশের উচ্চ শিক্ষিত যুব সমাজের একটা বৃহৎ অংশ গত ছয় বছরেরও বেশী সময় ধরে বিভিন্ন রকম কর্মসূচী পালনের মাধ্যমে আন্দোলন করে আসছে। আর তাদেরই এই কেন্দ্রীয় সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।

10.03.2018 | 07:39 PM | সর্বমোট ৮০৩ বার পঠিত

বাসাছাপের শাহবাগের সমাবেশে পুলিশের লাটিচার্জ" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

সিএমএইচে সুযোগ পেলে শেখ হাসিনাকে স্কয়ারে নিয়ে যেতাম না

সাবজেলে বন্দি থাকাবস্থায় বতর্মান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে চিকিৎসা করানোর সুযোগ পেলে স্কয়ারে নিয়ে যেতাম না বলে মন্তব্য...... বিস্তারিত

18.06.2018 | 05:38 PM




রাজধানী

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল

গতকাল ঈদের নামাজের পর থেকেই রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল নামে। আজ রবিবারও সব বিনোন কেন্দ্রেগুলোতে রয়েছে প্রচণ্ড...... বিস্তারিত

17.06.2018 | 06:23 PM


চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

বিনোদন

মহম্মদপুরে ঈদ আনন্দ’পর্যটকের ঢল শেখ হাসিনা সেতুতে

মাহামুদুন নবী(মাগুরা):-মাগুরা- ফরিদপুর জেলার বাসিন্দাদের একাত্বিকরন ও যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নের দিকে বিশেষ দৃষ্টি রেখে মাগুরা মহম্মদপুরের মধুমতিদ নদীতে  শেখ হাসিনা...... বিস্তারিত

18.06.2018 | 12:07 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ