নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

মার্কিন নির্বাচনে এবার নতুন চমক বাংলাদেশি নাবিলা

প্রেসিডেন্ট নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে যুক্তরাষ্ট্রে। রিপাবলিকান ও ডেমোক্রেট দুটি দলই ইতোমধ্যে জোর প্রচারণা শুরু করেছে। আর আসন্ন এই নির্বাচনকে ঘিরে মার্কিন গণমাধ্যমে বেশ গুরুত্বের সঙ্গে উচ্চারিত হচ্ছে বাংলাদেশি বংশোদ্ভূত নাবিলা ইসলামের নাম।

যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যের একটি আসনে ডেমোক্রেটিক দলের পক্ষে প্রার্থীতার জন্য লড়ছেন নাবিলা। তার বয়স ৩০ বছর।

মার্কিন গণমাধ্যমে নাবিলাকে ‘আটলান্টার এওসি’ হিসেবে আখ্যা দেওয়া হচ্ছে। তুলনাটা আলেক্সান্দ্রিয়া ওকাসিও কোর্তেজের (এওসি) সঙ্গে। কোর্তেজ মার্কিন কংগ্রেসে নির্বাচিত কনিষ্ঠতম নারী আইনপ্রণেতা। ২০১৮ সালে ডেমোক্রেটিক দলের প্রাইমারি নির্বাচনে তিনি নিউইয়র্কের ১৪তম কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট আসন থেকে প্রতিনিধি পরিষদে নির্বাচিত হন। তখন তার বয়স ছিল মাত্র ২৯ বছর।

মার্কিন গণমাধ্যম থেকে শুরু করে রাজনীতি ও নির্বাচন বিশ্লেষকরা বাংলাদেশি বংশোদ্ভূত নাবিলা ইসলামের ক্ষেত্রেও একই রকম সম্ভাবনা দেখছেন।

এ দিকে রাজনীতিকে পেশা হিসেবে বেছে নিতে এরই মধ্যেই নিজের চাকরিও ছেড়ে দিয়েছেন নাবিলা ইসলাম। আর ভোটের মাঠে প্রচারণার মূল হাতিয়ার হিসেবে নাবিলা বেছে নিয়েছেন স্বাস্থ্যসেবার বিষয়টি।

কোর্তেজের মতো নাবিলা চমক দেখাবেন কি-না সেটা সময়ই বলে দেবে। তবে ভোটের আগ পর্যন্ত তিনি যে তার আসনের অন্যতম দাবিদার হিসেবে আলোচনায় থাকবেন তেমন আভাস মিলেছে।

ইতোমধ্যে রো খান্না নামে ক্যালিফোর্নিয়ার একজন ডেমোক্রেট প্রতিনিধি পরিষদের সদস্য দলের পছন্দের বাইরে গিয়ে নাবিলাকে সমর্থন দিয়েছেন। কংগ্রেসে দায়িত্বরত একজন আইনপ্রণেতার দলীয় পছন্দের বাইরে গিয়ে কোনো প্রার্থীকে সমর্থন দেওয়ার নজির মার্কিন রাজনীতিতে এটাই প্রথম।

খান্না তার সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেছেন, নাবিলার নির্বাচনী মূল্যবোধে আমি অনুপ্রাণিত হয়েছি। তিনি এমন একজন প্রার্থী যিনি একজন সাধারণ মার্কিন নাগরিক হিসেবে সবার জন্য স্বাস্থ্যসেবার প্রয়োজনীয়তা উপলব্ধি করেন।

সূত্র- এনবিসি নিউজ।

09.02.2020 | 01:25 PM | সর্বমোট ২৮৯ বার পঠিত

মার্কিন নির্বাচনে এবার নতুন চমক বাংলাদেশি নাবিলা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

মুজিব বর্ষে ৩০০ আসনে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উপলক্ষে দেশের ৩০০টি সংসদীয় আসনে একযোগে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প বসানো হবে।...... বিস্তারিত

25.02.2020 | 05:16 PM




রাজধানী

ক্যাসিনো বিরোধী অভিযান, মিলল ২০ কোটি টাকা

রাজধানীর পুরান ঢাকায় ক্যাসিনো বিরোধী অভিযান চালাচ্ছে র‌্যাব-৩। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টায় পুরান ঢাকার ১১৯ লালমোহন সাহা স্ট্রিটে...... বিস্তারিত

25.02.2020 | 12:20 PM


চট্টগ্রাম

হলদিয়া সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামের জানাযা সম্পন্ন

চট্টগ্রাম রাউজান হলদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং হলদিয়া এয়াছিন শাহ্ পাবলিক স্কুলের সাবেক সিনিয়র শিক্ষক আলহাজ¦ মুহাম্মদ রফিকুল ইসলামের জানাযা...... বিস্তারিত

25.02.2020 | 12:46 PM


ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

রাষ্ট্রীয় সম্পদ ব্যয়ে মহানবী (সা.) এর নির্দেশনা

আতাউর রহমান খসরু  ::: দেশ ও জাতির সামগ্রিক উন্নয়ন রাষ্ট্রীয় সম্পদের সুষ্ঠু বণ্টন ও যথাযথ ব্যবহারের ওপর নির্ভর করে। তাই...... বিস্তারিত

25.02.2020 | 10:23 AM

বিনোদন

সালমান শাহর মৃত্যু নিয়ে মায়ের ২১ প্রশ্ন

ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহর রহস্যঘেরা মৃত্যু নিয়ে মামলার তদন্তকারী সংস্থা পিবিআইয়ের (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) কাছে ২১টি প্রশ্ন...... বিস্তারিত

25.02.2020 | 12:24 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত


অতিথি কলাম


সাক্ষাৎকার


অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস


ভিডিও সংবাদ