রামগড়ে জাতীয় শোক দিবস পালিত

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ , আগস্ট ১৫, ২০২৩

খাগড়াছড়ির রামগড়ে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। উপজেলা প্রশাসন,রামগড় পৌরসভা ও বাংলাদেশ আওয়ামী লীগ পৃথক পৃথক ভাবে শোক দিবসে নানান কর্মসূচি পালন করে।
রামগড় উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (১৫ আগষ্ট) সকালে উপজেলা চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন,উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন,রামগড় পৌরসভা,আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ পুলিশসহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের নেতৃবৃন্দ। উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিনের সভাপতিত্বে সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস,রামগড় সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ নাজিম উদ্দীন,ওসি মিজানুর রহমান,সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান প্রমূখ। এসময় সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
পৌরসভা: ১৯৭৫ সালের ১৫ ই আগষ্টে নিহত বঙ্গবন্ধুসহ পরিবারের সকল শহীদদের প্রতি সম্মান জানাতে সকালে পৌর ভবনে জাতীয় পতাকা উত্তোলন (অর্ধনমিত) শেষে পৌরভবন থেকে শোক শোভাযাত্রা বের হয়ে উপজেলা পরিষদ চত্বরে এসে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন পৌর মেয়র মোঃ রফিকুল আলম কামাল ও সকল কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারীবৃন্দ। পরে পৌরভবনের সম্মেলন কক্ষে আলোচনা সভা, কোরআন খানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পৌরমেয়র রফিকুল আলম কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক কাজী নুরুল আলম আলমগীর প্রমুখ।
আওয়ামীলীগঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকীতে নানান কর্মসূচি পালন করেছে উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন।
সকালে অস্থায়ী দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়।  উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে শোক শোভাযাত্রা বের হয়ে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালো পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনের নেতা-কর্মীরা।পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেনের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে আলোচনাসভা, মিলাদ ও দোয়া মাহফিল অনু্ষ্ঠিত হয়। সাংগঠনিক সম্পাদক মো: শাহ আলমের সঞ্চালনায় শোকসভায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম আলমগীর, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর  মেয়র রফিকুল আলম কামাল।এতে উপজেলা,পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগ,স্বেচ্ছা সেবকলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী অংশ নেন।এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন দিবসটি যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে।

Loading