যুব মহিলা লীগের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ , জুলাই ৬, ২০২৩

যুব মহিলা লীগের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ২০০২ সালের ৬ জুলাই আওয়ামী লীগ সভাপতি ও তৎকালীন বিরোধীদলীয় নেতা এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের একঝাঁক সাবেক নেত্রীকে নিয়ে যুব মহিলা লীগ গঠন করেন।

যার মূল লক্ষ্য ছিল নারী সমাজকে এই সংগঠনের পতাকাতলে একত্রিত করে সকল বাধা জয় করে নারীর রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে যাওয়া। একইসাথে তৎকালিন বিএনপি-জামায়াত জোট সরকারের সন্ত্রাস, জঙ্গীবাদ, দুর্নীতিসহ সকল অত্যাচার-অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা।

বাংলাদেশ যুব মহিলা লীগের ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দুই দিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
সংগঠনটির সভাপতি আলেয়া সারোয়ার ডেইজি ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে যুব মহিলা লীগ দুই দিনব্যাপী কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে ৬ জুলাই সকাল ৭টায় কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন। সকাল ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন। সকাল সাড়ে ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাসভবন প্রাঙ্গণে কেক কাটা।

সকাল ৯টায় যুব মহিলা লীগের পক্ষ থেকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরে শোভাযাত্রা।

এদিন সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করা হবে। দুপুর ২টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর নির্মিত চলচ্চিত্র ‘হাসিনা এ ডটার্স টেল’র প্রদর্শনী করা হবে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিকেল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আলোচনা সভার আয়োজন করা হবে।

এছাড়া ৭ জুলাই বেলা ১১টায় রমনা কালী মন্দিরে বৃক্ষরোপণ কর্মসূচি। কেন্দ্রীয় কর্মসূচির সাথে মিল রেখে দেশব্যাপী সংগঠনের প্রতিটি ইউনিটকে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে সভাপতি আলেয়া সারোয়ার ডেইজি ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি সংগঠনের নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

Loading