নোয়াখালীতে গুলিতে আহত আওয়ামী লীগ নেতার মৃত্যু

প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ , মে ৩০, ২০২৩

নোয়াখালীর সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নে দুর্বৃত্তের গুলিতে আহত ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. দুলাল (৪৭) মারা গেছেন।

চারদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় সোমবার রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন আন্ডারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন।

নিহত দুলাল মেম্বার আন্ডারচর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নূর ইসলামের ছেলে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁর মোটরসাইকেল চালকসহ দুইজনকে পুলিশ আটক করেছে বলে জানা গেছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

জানা গেছে, গত বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যায় চেয়ারম্যান জসিম উদ্দিনের বাড়িতে জায়গা জমি নিয়ে একটি সালিশী বৈঠক শেষে রাত সাড়ে ৯টার দিকে বাড়ি ফিরছিলেন দুলাল মেম্বার, হাসান ও তাদের মোটরসাইকেল চালক। তাদের মোটরসাইকেলটি আন্ডারচর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাংলাবাজার এলাকার মোড়ে পৌঁছলে প্রথমে কয়েকজন দুর্বৃত্ত তাদের চলন্ত মোটরসাইকেলে হামলা চালিয়ে তিনজনকে সড়কের ওপর ফেলে দেয়।

পরে হামলাকারীরা দুলাল মেম্বারকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে দ্রুত পালিয়ে যায়। এসময় মোটরসাইকেলের নিচে পড়ে হাসান আহত হন।

স্থানীয় লোকজন পিঠে ও হাতে গুলিবিদ্ধ অবস্থায় দুলাল মেম্বারকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে, সেখানে অবস্থার অবনতি হলে রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, গুলিবিদ্ধ হওয়ার পর রাতেই দুলাল মেম্বারকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নিয়ে যাই। ওই হাসপাতালে ৪ দিন চিকিৎসা নেওয়ার পর সোমবার রাত ১১টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

আজ মঙ্গলবার দুপুরের তার মরদেহ নোয়াখালীতে আসবে বলে জানান চেয়ারম্যান জসিম উদ্দিন।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, দুলাল মেম্বারের ওপর হামলার ঘটনায় তার মা নুরুন নেছা বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। ওই মামলাটি এখন হত্যা মামলা হিসেবে নেওয়া হবে। মামলার তদন্ত স্বার্থে আটককৃতদের নাম-পরিচয় গোপন রাখা হয়েছে, পরবর্তীতে বিস্তারিত জানানো হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

Loading