আশুলিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাতচক্রের সর্দার সহ আটক ১০

প্রকাশিত: ২:৪৬ পূর্বাহ্ণ , মে ২৮, ২০২৩

ঢাকা জেলার সাভারের আশুলিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে সাজাপ্রাপ্ত শীর্ষ সন্ত্রাসী ও আন্তঃজেলা ডাকাতচক্রের সর্দার মো. আলী হোসেনসহ সংঘবদ্ধ ডাকাত দলের ১০ সদস্যকে আটক করেছে র‌্যাব-৪। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

শনিবার (২৭ মে) দুপুর সোয়া ২টায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান। এর আগে, শুক্রবার রাতে ডাকাতির প্রস্তুতিকালে গোপন সংবাদের ভিত্তিতে আশুলিয়ার নবীনগর এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন-ঢাকা জেলার মো. আলী হোসেন ওরফে আলী (৩৮), মানিকগঞ্জ জেলার মো. আবুল বাশার (৩০), মো. ইমরান হোসেন (২৩), শরিয়তপুর জেলার মো. নাজির হোসেন (২৬), ঢাকা জেলার মো. শুভ (২০), মো. ওয়াহিদ হাসান (৩০), মো. রুবেল উদ্দিন (২৮), বরিশাল জেলার মো. স্বপন (২৯), মাদারিপুর জেলার মো. মিরাজ হোসেন (৩৫) এবং ঠাকুরগাঁও জেলার মো. শাকিব (২১)।

র‌্যাব জানায়, গত বেশ কিছুদিন যাবত ঢাকা জেলার আশুলিয়া থানাধীন কবিরপুর এলাকায় একটি সংঘবদ্ধ অপরাধী চক্র দেশীয় অস্ত্র দেখিয়ে সাধারণ পথচারী, রিকশাচালকসহ যাত্রীদের জিম্মি করে তাদের সর্বস্ব লুট করে নিচ্ছিলো। ক্ষেত্র বিশেষে হত্যার উদ্দেশ্যে যাত্রীদের ছুরিকাঘাত করে পালিয়ে যেতো তারা। এ ঘটনায় সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ভুক্তভোগীসহ স্থানীয় জনতা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে যা প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়াসহ এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, আশুলিয়া থানাধীন নবীনগর এলাকায় কয়েকজন সন্ত্রাসী সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত সন্ত্রাসী ও আন্তঃজেলা ডাকাতি চক্রের সর্দার মো. আলী হোসেন ওরফে আলীসহ ১০ ডাকাত সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য ও গ্রেপ্তারকৃত আলী হোসেন এই দলের সর্দার। আলী হোসেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত পলাতক আসামী। তার বিরুদ্ধে ডাকাতি, ছিনতাই ও মাদকসহ ডজনখানেক মামলা রয়েছে। উক্ত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‌্যাবের এই চৌকস কর্মকর্তা।

Loading