ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় কুবি বিএনসিসি প্লাটুন

প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ , মে ২০, ২০২৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কেন্দ্রে অনুষ্ঠিত গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন। শিক্ষার্থীদের সুষ্ঠুভাবে কেন্দ্রে প্রবেশ, পরীক্ষার হল খুঁজে পেতে সাহায্য করা এবং যানজট রোধসহ নানাবিধ কার্যক্রম পালন করে থাকে বিশ্ববিদ্যালয়ের এই সংগঠনটি।

এবারের বি ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট ৫১ জন ক্যাডেট দায়িত্ব পালন করে। ক্যাডেটরা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যথাসময়ে সারিবদ্ধভাবে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ ও প্রাথমিক নির্দেশনা দেওয়াসহ ৬ টি ভর্তি পরীক্ষার কেন্দ্র, কোটবাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ মোড় পর্যন্ত বিভিন্ন ট্রাফিক পয়েন্টে শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনসহ বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করেছে। এছাড়া এ বছরই প্রথম প্রতিটি কেন্দ্রে পরীক্ষার্থীদের ব্যাগ, ডিভাইস জমা রাখার জন্য বিএনসিসি ও রোভার স্কাউটের সমন্বয়ে হেল্প ডেস্ক এর ব্যবস্থা করা হয়।

এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন এর ক্যাডেট সার্জেন্ট মোঃ সামিন বখশ সাদী বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের ক্যাডেটগণ ২০০৯ সাল থেকে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় সুশৃঙ্খলভাবে প্রতিটি ক্ষেত্রেই দায়িত্ব পালন করে আসতেছে। অন্যান্য বছররের মতো এবারও ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় বিএনসিসি ক্যাডেট দায়িত্ব পালন করেছে। সামনের পরীক্ষাগুলোতেও আমাদের কার্যক্রম চলমান থাকবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের সিইউও হায়দার মাহমুদ বলেন, ‘প্রতি বছরের ন্যায় ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের ক্যাডেটগণ সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত পরীক্ষার্থীদের সহায়তায় কাজ করেছে। সুশৃঙ্খলভাবে আজকে বি ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে ক্যাডেটরা ভূমিকা রেখেছে। সামনের পরীক্ষাগুলোতেও আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।’

Loading