পটিয়া হাইদগাওঁ স্কুলের সংকট নিরসনে বীর মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

এস.এম.এ জুয়েল এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ , মে ১২, ২০২৩

* প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক এবং কমিটি দ্বন্দ্ব নিয়ে বিপাকে ছাত্র/ছাত্রী

* স্কুল সভাপতি বিদেশে থেকে করছে স্কুল পরিচালনা

* রাজনীতিতে লিপ্ত শিক্ষক শিক্ষকা ও কমিটি। গত বারের এসএসসি পরীক্ষায় ২২৩ জনের মধ্যে ৮৬ জন অকৃতকার্য ।

* ভোট ছাড়াই ম্যানেজিং কমিটির প্রার্থীদের বিজয়ী ঘোষণা অভিযোগ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রমাকান্ত মজুমদারের বিরুদ্ধে।

চট্টগ্রাম পটিয়া উপজেলা হাইদগাওঁ উচ্চ বিদ্যালয়ের বহুমুখী সমস্যায় জর্জরিত। সংকটাপন্ন পরিস্থিতিতে হুমকির মুখে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ । বিবেকের তাড়নায় হাইদগাওঁ উচ্চ বিদ্যালয়ে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে আজ সকাল ১১ টায় পটিয়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছেন হাইদগাওঁ ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাগণ। সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দিন বলেন আজ আমাদের প্রিয় বিদ্যাপিট হাইদগাওঁ স্কুল চরম সংকটময় পরিস্থিতিতে। একজন স্কুলের প্রধান শিক্ষককে রুমে তালা লাগিয়ে বাইরে বসিয়ে রাখা খুবই অসম্মানজনক ও অসৌজন্যমূলক। গত ম্যানেজিং কমিটির নির্বাচন নানা অনিয়মের পর ভোট ছাড়াই প্রার্থীদের বিজয়ী ঘোষণা করছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রমাকান্ত মজুমদার । নির্বাচনের পর থেকে বিভিন্ন অনিয়ম অপরাজনীতে এই স্কুল।
সহকারী প্রধান শিক্ষক শ্যামল দে ও কমিটির যোগসাজশে প্রধান শিক্ষক নুরুল ইসলাম শরীফকে সরিয়ে শ্যামল দে কে প্রধান শিক্ষক করতে এই তৎপরতা। তাদের রাজনীতির স্বীকার কোমলমতি শিক্ষার্থীরা। গতবারের এসএসসি পরীক্ষায় ২২৩ পরীক্ষার্থীদের মধ্যে ৮৬ জন অকৃতকার্য। বিদ্যালয়ের সংকটপন্ন সময়ে আমাদের বিবেককে তাড়া দেয় । এই স্কুলে বিভিন্ন সমস্যা লেগে আছে। শিক্ষক ও কমিটি তাদের ব্যক্তিগত স্বার্থ হাসিলের উদ্দেশ্য বিদ্যালয়কে হাস্যরসে পরিণত করেছে, বিগ্ন করছে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ। আমরা এই সমস্যা নিরসন চাই। পড়ালেখার সুষ্ঠু পরিবেশ চাই। এ বিষয়ে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর হস্তক্ষেপ কামনা করে বলেন। প্রধান শিক্ষক যদি দোষী হয় তার বিরুদ্ধে সুষ্ঠু , নিরপেক্ষ তদন্ত করে যেন ব্যবস্থা নেওয়া হয়।
তিনি আরো বলেন বিদ্যালয়ের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার স্বার্থে সহকারী প্রধান শিক্ষক শ্যামল দে ও প্রধান শিক্ষক নুরুল ইসলাম শরীফের অপসারণ চাই। চলমান পরিস্থিতির সমাধান না হলে আমার হাইদগাওঁ ইউনিয়নের মুক্তিযোদ্ধাগণ অভিভাবক ও শিক্ষার্থীদের নিয়ে কঠোর কর্মসূচী দিব। আমরা দেশের জন্য যুদ্ধ করেছি দেশকে স্বাধীন করেছি। এ অন্যায় অনিয়মে আমরা বসে থাকব না। এ সময় হাইদগাওঁ ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা খায়ের আহমদ, বীর মুক্তিযোদ্ধা ছিদ্দীক আহমদ, বীর মুক্তিযোদ্ধা ইসহাক মিয়া, বীর মুক্তিযোদ্ধা বিমল দাশ গুপ্ত, বীর মুক্তিযোদ্ধা আসেন্দু দস্তিদার, বীর মুক্তিযোদ্ধা স্বপণ দত্ত, বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন প্রমুখ।বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দিনের সাথে সহমত পোষণ করে এর স্হায়ী সমাধান চেয়েছেন।

 

Loading