রামগড়ে আশ্রয়নে প্রকল্পে ১৩৩ পরিবার পাচ্ছে বসতিঘর ও জমির দলিল

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ , মার্চ ২০, ২০২৩

রামগড়ে আরো ১৩৩ গৃহহীন ভূমিহীন পরিবার ভুমি ও বসত ঘর পাচ্ছে ।
সোমবার (২০ মার্চ) সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রেস ব্রিফিং এ রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন সাংবাদিকদের এ তথ্য জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান খাগড়াছড়ির রামগড়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারে আশ্রয়ণ প্রকল্পের চতুর্থ পর্যায়ের ১ম ধাপে আরো ১৩৩ গৃহহীন, ভূমিহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও ভূমির দলিল হস্তান্তর করা হবে। সারাদেশে আগামী ২২ শে মার্চ নির্মিত ঘর সমুহ একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী উদ্বোধন শেষে রামগড় উপজেলা ও পৌরসভার ১৩৩ উপকারভোগী পরিবারের নিকট হস্তান্তর করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পয্যায়ক্রমে সকল গৃহহীন, ভূমিহীনদের জন্য এ প্রকল্পের আওতায় গৃহ ও ভুমির ব্যবস্হা করা হবে, একটি পরিবার ও গৃহ হীন থাকবেনা। উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতা আফরিন জানান রামগড় উপজেলায় ইতি মধ্যে ৩৪৩ গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে দুই শতক জমিসহ সরকারি ভাবে ঘর নির্মাণ করে তাদের বসবাসের ব্যবস্থা করা হয়েছে।
আগামী ২২শে মার্চ রামগড় পৌরসভায় ২৩টি, ১নং রামগড় ইউনিয়নে ৩৭টি ও ২ নং পাতাছড়া ইউনিয়নে ৭৩টি সহ মোট ১৩৩টি নির্মিত ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হবে। সবমিলিয়ে রামগড় উপজেলায় মোট ৪৭৬টি সুবিধাভোগী পরিবার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারের এই সুফল ভোগ করবেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, দুর্গম পাহাড়ি এলাকায় মালামাল পরিবহন খুবই কষ্টসাধ্য। তারপরও সবার ঐকান্তিক চেষ্টায় যথা সময়ে প্রকল্পের কাজ শেষ হয়েছে।
এ সময় সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাশ,উপজেলা প্রকল্প কর্মকর্তা নজরুল ইসলাম, রামগড় প্রেসক্লাব,ও রামগড় উপজেলা প্রেসক্লাবের প্রতিনিধি, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

Loading