বাস উল্টে খাদে পড়ে আইনজীবী নিহত, আহত ২২

প্রকাশিত: ১২:০০ অপরাহ্ণ , মার্চ ২০, ২০২৩

পিরোজপুরের মঠবাড়িয়া-চরখালী আঞ্চলিক মহাসড়কে দুরপাল্লার যাত্রবাহী বাস উল্টে সড়কের বাইরে খাদে পড়ে অবিনাশ মিত্র (৬৫) নামে এক আইনজীবী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরো ২২ জন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

আজ সোমবার রাত পৌনে তিনটার দিকে পৌর শহর হতে এক কিলোমিটার দুরে মঠবাড়িয়া-চরখালী আঞ্চলিক মহাড়কের উত্তর মিঠাখালী নামক স্থানে খান সাহেব বাড়ির সম্মুখে এ দুর্ঘটনা ঘটে।

নিহত আইনজীবী অবিনাশ মিত্র উপজেলার আঙ্গুলকাটা গ্রামের ভূপেন্দ্র মিত্র এর ছেলে। সে মঠবাড়িয়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও পিরোজপুর জেলা কমিউিনিস্ট পার্টির নেতা। তিনি ঢাকায় ছেলের বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়ে রবিবার দিন গত রাতে বাসযোগে গ্রামের বাড়ি ফিরছিলেন।

প্রত্যক্ষদর্শী বাসযাত্রী সুমন হাওলাদার জানান, ইমা পরিবহন (ঢাকা মেট্রো-ব-১২-১৩২৯) নামের বাসটি রবিবার বিকেল ৫টার দিকে গাজীপুর থেকে ছেড়ে ঢাকার সায়েদাবাদ হয়ে প্রায় ৪৫ জন যাত্রী নিয়ে
মঠবাড়িয়া-পাথরঘাটার উদ্দেশ্যে ছেড়ে আসে। রাতে পৌনে তিনটার দিকে মঠবাড়িয়া শহরের কাছে উত্তর মিঠাখ্লাী নাম স্থানের সড়কে পৌঁছলে হঠাৎ করে গাড়িটি সড়কের বাম পাশে ছিটকে খাদে পড়ে যায়। এ সময় গ্রামবাসী আহতদের উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুয়েত প্রবাসি হাসপাতালে ভার্তি করেন। এর মধ্যে গুরুতর আহত আইনজীবী অবিনাশ মিত্র মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান।

অপরদিকে গুরুতর আহত যাত্রী মঠবাড়িয়ার আরিফ হোসেন (৪০), হেলেনা বেগম (৫০), সাব্বির হোসেন (১৪), শামিম মিয়া (২৪) ও পাথরঘাটা উপজেলার নূর আলম (৪৫) ও মিজানুর রহমান (৪০) কে আশংকাজনক অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান তালুকদার ঘটনা নিশ্চিত করে জানান, দুর্ঘটনার পর গাড়িচালক ও হেল্পার পালিয়ে যায়। পুলিশ দুর্ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনাকবলিত বাসটি আটক করেছে।

Loading