রাবিতে “রুসাক প্রিমিয়াম লীগ-২০২৩” ফাইনাল খেলা অনুষ্ঠিত

শামীম রেজা শামীম রেজা

রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ , মার্চ ১১, ২০২৩

রাজশাহী ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব চুয়াডাঙ্গার(রুসাক) উদ্যোগে “রুসাক প্রিমিয়াম লীগ-২০২৩” ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলায় চুয়াডাঙ্গা স্টার’সকে ১০ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় চুয়াডাঙ্গা টাইগার্স।

শুক্রবার (১০ মার্চ) বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলা মাঠে খেলাটি অনুষ্ঠিত হয়।

খেলায় প্রথমে ব্যাটে নেমে চুয়াডাঙ্গা স্টার’স” ৫ উইকেট হারিয়ে ১২ অভারে ১৫৪ রান সংগ্রহ করে। জবাবে কোনো উইকেট না হারিয়েই চুয়াডাঙ্গা টাইগার’স” ৯ অভারে জয়ের লক্ষ্যমাত্রায় পৌছে যান।
খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মো.খাদেমুল ইসলাম। এছাড়া খেলায় ম্যান অব দ্যা টুর্নামেন্ট হয়েছেন সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী আবীর।

ফাইনাল ম্যাচটিতে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. বায়োজিদ ও অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আল-আমীন।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের অধ্যাপক ড.মোঃ মুমিনুল হক, মৃৎশিল্পী ও ভাস্কর্য বিভাগের সহযোগী অধ্যাপক মো. আব্দুস সালাম, মতিহার থানার অফিসার ইনচার্জ মো. হাফিজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার কাউন্সেলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের ডেপুটি রেজিস্ট্রার মো. মামুন অর রশিদ, সেফ দ্য ফিউচার ফাউন্ডেশনের রাজশাহী মহানগরের সভাপতি মো. মনিরুজ্জামান বাবুল, শাহ মখদুম মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান স্বাধীন ও রুপালী ব্যাংক মতিঝিল শাখার সিনিয়র অফিসার মো. শাহীন বিশ্বাস।

উল্লেখ্য, গত ৩ ও ৪ মার্চ চুয়াডাঙ্গা জেলার ৪ উপজেলার সমন্বয়ে রাউন্ড পর্বের ৬ টা ম্যাচ অনুষ্ঠিত হয়। রাউন্ড পর্বের ম্যাচ উদ্বোধন করেন দক্ষিণ এশিয়ার মৎস্য বিষয়ক শ্রেষ্ঠ গবেষক ফিশারিজ বিভাগের অধ্যাপক ড. মো. ইয়ামিন হোসেন ও মৃৎশিল্পী ও ভাস্কর্য বিভাগের সহযোগী অধ্যাপক মো. আব্দুস সালাম।

 

রাজশাহী ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব চুয়াডাঙ্গা(রুসাক) এর সভাপতি আরবি বিভাগের শিক্ষার্থী আব্দুল জব্বার নয়নের সার্বিক পরিচালনায় টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়। তিনি বলেন, খেলাধুলা শিক্ষা ও বিনোদনের অংশ। এটা দেহকে সুস্থ, কর্মক্ষম ও প্রাণ-প্রাচুর্যে পূর্ণ করার জন্যে অপরিহার্য। যা সুস্থ শরীর ও মনের যে শক্তি ও সুদৃঢ় বুনিয়াদ সেটা রচনা করে।

তিনি আরো বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় চুয়াডাঙ্গা জেলা সমিতির ইতিহাসে ১৯৯৮-৯৯ সালের পর রাজশাহী ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব চুয়াডাঙ্গার(রুসাক) প্রথমবারের মতো ক্রিকেট টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। এই ধারাবাহিকতা পরবর্তীতে অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

 

Loading