আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চন্দনাইশে আলোচনা সভা ও শিল্পকলা একাডেমিকে বই বিতরণ করা হয়েছে

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২২, ২০২৩

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রামের চন্দনাইশে আলোচনা সভা ও শিল্পকলা একাডেমিকে বই বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এসব কর্মসূচি পালন করা হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহামুদা বেগমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ১৪ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী।

সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও তাদের বিদ্রোহী আত্মার মাগফিরাত কামনা করে বক্তারা বলেন, একুশে ফেব্রুয়ারি বাংলাদেশ তথা সারা বিশ্বের নিকট গৌরবোজ্জ্বল একটি দিন। এটি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবেও স্বীকৃত। বাঙালি জনগণের ভাষা আন্দোলনের মর্মন্তুদ ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে।

এতে ভাষা শহীদদের স্মরণে চন্দনাইশ উপজেলা শিল্পকলা একাডেমিকে বাংলাদেশের সংস্কৃতির বিভিন্ন বিষয় ভিত্তিক সাংস্কৃতিক সমীক্ষার বিভিন্ন বই প্রদান করেন চন্দনাইশ শিল্পকলা একাডেমির সদস্য ও সমাজ সংগঠক দেবাশীষ কান্তি বিশ্বাস ও তরুণ সমাজকর্মী স্নেহাশিস বিশ্বাস টুনু।

এতে আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদুল জব্বার চৌধুরী, পৌরমেয়র মাহবুবুর রহমান খোকা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু আহমদ চৌধুরী জুনু, সহকারী কমিশনার ভূমি জিমরান মোহাম্মদ সায়েক, উপজেলা ভাইস চেয়ারম্যান সোলাইমান ফারুকী, ওসি আনোয়ার হোসেন প্রমুখ।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা,উপজেলার কর্মরত সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Loading