বিশ্বে মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ , ফেব্রুয়ারি ১৮, ২০২৩

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৬১১ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৩ হাজার ৪১৭ জন। এ সময় সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭ হাজার ৯০৮ জন।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় কোভিডে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৬০৬ জন এবং মৃত্যু হয়েছে ১৪১ জনের।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৯৯ জন এবং মারা গেছেন ১১০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৮৯ জন এবং মারা গেছেন ২৮ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১৬৯ জন এবং মারা গেছেন ৩৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪৩৬ জন এবং মারা গেছেন ২৮ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩৫৯ জন এবং মারা গেছেন ৩৮ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮ জন এবং মারা গেছেন ৩০ জন।

একইসময়ে, অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৮৫ জন এবং মারা গেছেন ২৭ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৪৪০ জন এবং মারা গেছেন ৭৮ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯২৩ জন এবং মারা গেছেন ৮ জন। গ্রিসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৯৮ জন এবং মারা গেছেন ১৬ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮০০ জন এবং মারা গেছেন ১৩ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ১৮৯ জন এবং মারা গেছেন ৬ জন। ফিলিপাইন আক্রান্ত হয়েছেন ১৩৪ জন এবং মারা গেছেন ৭ জন

Loading